শুক্রবার ১২ আগস্ট ২০২২ ২৭ শ্রাবণ ১৪২৯

শিরোনাম: ক্রিকেট নাকি বেটিং, সাকিবকেই সিদ্ধান্ত নিতে হবে: পাপন    জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে মন্ত্রণালয়কে বিস্তারিত ব্যাখ্যার নির্দেশ    ডলারের কারণে ভোজ্যতেলের দামে সুফল পাওয়া যাচ্ছে না: বাণিজ্যমন্ত্রী    রাজধানীতে হোটেলে মিলল নারী চিকিৎসকের গলাকাটা লাশ    সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকা সম্পর্কে সরকার কেন তথ্য চায়নি: হাইকোর্ট    জম্মু-কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলা, ৩ সেনাসহ নিহত ৫    বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু-শনাক্ত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৪ জুন, ২০২২, ১০:৩১ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে চলমান করোনা পরিস্থিতিতে আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু এবং নতুন করে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা।

এসময়ে এক হাজার ৬৫০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ২৫ হাজার ২২২ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ১৩১ জন। একইসময়ে শনাক্ত বেড়েছে এক হাজার ৬৮৩ জন।

এর আগের ২৪ ঘণ্টায় এক হাজার ৫১৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হন ৭ লাখ ২৪ হাজার ৩৯ জন। এ নিয়ে মহামারি শুরুর পর বিশ্বে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৪৭ হাজার ৪৭৬ জনে। এছাড়া এ পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন ৫৪ কোটি ৭৩ লাখ ২৬ হাজার ৬৬৪ জন।

শুক্রবার (২৪ জুন) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় ফের শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। আগের দিন দৈনিক সংক্রমণে জার্মানি আর মৃত্যুর তালিকায় শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ১৯ হাজার ৩৬০ জন এবং মারা গেছেন ৯৮ জন। দেশটিতে এ পর্যন্ত দুই কোটি ৭৫ লাখ ৭৩ হাজার ৫৮৫ জন শনাক্ত এবং এক লাখ ৪০ হাজার ৫৬০ জন মারা গেছেন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত আরও ৯৬ হাজার ৭০২ জন এবং মারা গেছেন ২৬৬ জন। দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৮৫ লাখ ৬৬ হাজার ৯৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৪০ হাজার ২৩৬ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৪৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৬৯ হাজার ২৩১ জন। দেশটিতে এ নিয়ে মোট শনাক্ত তিন কোটি ১৯ লাখ ৬৩ হাজার ৭৩৬ জন এবং মারা গেছেন ছয় লাখ ৬৯ হাজার ৯৫৮ জন।



রাশিয়ায় একদিনে মৃত্যু হয়েছে ৬৮ জনের এবং নতুন সংক্রমিত তিন হাজার ১৬৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৮৪ লাখ ৯ হাজার ৬৫১ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮০ হাজার ৭১১ জনের।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৮৫২ জন এবং মারা গেছেন ৪০ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত তিন কোটি চার লাখ ৩৪ হাজার ৪৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং এক লাখ ৪৯ হাজার ২৬৮ জন মারা গেছেন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮ হাজার ২৬৯ জন এবং মারা গেছেন ৭৬ জন। দেশটিতে এ পর্যন্ত দুই কোটি ২৫ লাখ ৭৬ হাজার ২৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং এক লাখ ৭৯ হাজার ৮৬৯ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৪১৯ জন সংক্রমিত হয়েছে। তবে এ সময়ে মৃত্যুর কোনো খবর পাওয়া যায়নি। এ পর্যন্ত দেশটিতে করোনায় সংক্রমিত হয়েছেন চার কোটি ৩৩ লাখ ৬৫ হাজার ১৬ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ২৪ হাজার ৯৪১ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]