রোববার ২৬ জুন ২০২২ ১২ আষাঢ় ১৪২৯

শিরোনাম: পদ্মা সেতুর নাট-বল্টু খুলে ভাইরাল যুবক আটক    সয়াবিন তেলের দাম কমলো    করোনায় আতঙ্কিত না হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর    করোনায় আরও ২ জনের মৃত্যু    নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে থাকছে পাকিস্তান-বাংলাদেশ    পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা    তেলের দাম নিয়ে সুখবর দিলেন বাণিজ্য সচিব   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
স্বাস্থ্য কেন্দ্রের জমি থেকে সরছে না প্রভাবশালীদের ঘর
এলাকাবাসীর মানববন্ধন, ডিসি বরাবর অভিযোগ
গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ৮:৫৮ পিএম | অনলাইন সংস্করণ

ময়মনসিংহের গৌরীপুরের মাওহা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের জমি দখল করে অবৈধ ঘর তোলার অভিযোগ পাওয়া গেছে প্রভাবশালীদের বিরুদ্ধে। এরমধ্যে এক প্রভাবশালী স্বাস্থ্য কেন্দ্রের সরকারি গাছ কেটে নিয়ে গেছেন।

এলাকাবাসী স্বাস্থ্য কেন্দ্রের জায়গা থেকে অবৈধ দখলদার উচ্ছেদ ও সরকারি গাছ কাটায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বৃহস্পতিবার (২৩ জুন) উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেছেন। স্থানীয় অভিযোগকারীরা হলেন শফিকুল ইসলাম, আনোয়ার হোসেন ও শাহজাহান কবীর। এর আগে বুধবার একই দাবিতে মাওহা ইউনিয়নের ভুটিয়ারকোনা বাজারে মানববন্ধন করে এলাকাবাসী।



অভিযোগে জানা গেছে মাওহা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি দশ শয্যায় উন্নীত করা হয়েছে। সেই কাজের অংশ হিসাবে স্বাস্থ্য কেন্দ্রে সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু হয়েছে। স্বাস্থ্য কেন্দ্রের উত্তর পাশের জমি অবৈধভাবে দখল করে সৈয়দ সেলিম গং ব্যবসা প্রতিষ্ঠান করেছে। পূর্ব পাশের জমি দখল করে জেবিন আক্তার অবৈধ ভাবে ঘর তুলেছে। জেবিন আক্তারের ঘরটি তার ভাসুর আব্দুল মোতালিব বিএসসি  কোচিং সেন্টার হিসাবে ব্যবহৃত করছে। এরমধ্যে গত ১৯ জুন স্বাস্থ্য কেন্দ্রের সীমানার ভেতর থেকে সরকারি গাছ কেটে নেয় সৈয়দ সেলিম। স্বাস্থ্য কেন্দ্রের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ না করে সীমানা প্রাচীর নির্মাণ করায় স্থানীয়দের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। 

জায়গা দখলের বিষযে আব্দুল মোতালিব বিএসসি সাংবাদিকদের বলেন, সরকারি সার্ভেয়ার দ্বারা পরিমাপ করার পর যদি স্বাস্থ্যকেন্দ্রের জায়গায় আমাদের ঘর পরে তাহলে তা সরিয়ে নিবো। 
গাছ কাটার বিষয়ে সৈয়দ সেলিমের মুঠোফোনে কল দিয়ে জানতে চাইলে তিনি সাংবাদিক পরিচয় পাওয়ার পর সংযোগ কেটে দেন।  

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ সাংবাদিকদের বলেন, অভিযোগ পেয়েছি উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে। 

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ কামাল হোসেন বলেন, অভিযোগ পেয়েছি সত্যতা যাচাই করে ব্যবস্থা নেয়া হবে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]