শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে    ইরানে পাল্টা হামলা করল ইসরায়েল    ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র    স্বর্ণের দাম ফের বাড়ল    বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ল, খোলা তেলে কমল    বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে: কাদের    উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
প্রকল্পের কাজ না করেই টাকা আত্মসাৎ!
তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২২ জুন, ২০২২, ১০:৪০ পিএম | অনলাইন সংস্করণ

সিরাজগঞ্জের তাড়াশে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) এবং গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) উন্নয়ন প্রকল্পের কাজ না করেই বিল উঠিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এদিকে উপজেলার বিভিন্ন এলাকায় কাগজে-কলমে সামাজিক ও গ্রামীণ অবকাঠামো উন্নয়নের নানা প্রকল্পের কাজ সম্পন্ন দেখানো হলেও বাস্তবে কিছুই করা হয়নি।



জানা গেছে, ২০২১-২২ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো সংস্কারে (টিআর) নির্বাচনি এলাকাভিত্তিক তৃতীয়পর্যায়ে কর্মসূচির আওতায় উপজেলার মাগুড়াবিনোদ ইউনিয়নের ঘড়গ্রাম ওয়াবধা বাঁধ থেকে রফিকুল ইসলামের জ‌মি পর্যন্ত মাটির রাস্তা পুনঃ‌নির্মাণে ১ লাখ ৬১ হাজার ৯৩৩ টাকা বরাদ্দ দেওয়া হয়। যার কাজ না করেই বিল উঠিয়ে নিয়েছে প্রকল্পের সভাপতি সিদ্দিক। সিদ্দি ওই গ্রামের আব্দুল প্রামাণিকের ছেলে। গত ২৪ এপ্রিলে ৮৯ বিলে অর্থ বরাদ্দ হলে তিনি সোনালী ব্যাংক তাড়াশ শাখায় ৪২১৭৬০১০১৫৪৭৯ হিসাব নম্বরে গত ১৯ মে ৮০ হাজার ৯৬৬ টাকা ও ১৩ জুন ৮০ হাজার ৯৬৬ টাকা দুই ধাপে বরাদ্দকৃত টাকা জমা হলে তিনি ১ লাখ ৬১ হাজার ৯৩২ টাকা উ‌ত্তোলন করেন। 

অভিযোগ করে স্থানীয় আব্দুস সালাম, র‌ফিকুল ইসলাম, আবুল কালাম ও মামুন বলেন, প্রকল্পের সভাপতি রাস্তার মাথায় নামে মাত্র ৩/৫ গাড়ি মাটি ফেলে পুরো সংস্কার কাজ দেখিয়েছেন। যা বর্তমানে পানিতে তলে যাচ্ছে। 

তবে কা‌জের মান খুবই ভা‌লো দাবী করে প্রকল্পের সভাপতি সিদ্দিক বলেন, একশ ভাগ কাজ শেষ করেছি।  

এ প্রসঙ্গে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুর মামুন বলেন, প্রক‌ল্পের টাকা দুই কি‌স্তি‌তে ছাড় করা হয়। প্রথম কি‌স্তির টাকা দেওয়া হ‌য়ে‌ছে কিন্ত কাজ শেষ হয়‌নি। তাই দ্বিতীয় কি‌স্তির টাকা এখনও দেওয়া হয়‌নি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]