রোববার ২৬ জুন ২০২২ ১২ আষাঢ় ১৪২৯

শিরোনাম: পদ্মা সেতুর নাট-বল্টু খুলে ভাইরাল যুবক আটক    সয়াবিন তেলের দাম কমলো    করোনায় আতঙ্কিত না হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর    করোনায় আরও ২ জনের মৃত্যু    নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে থাকছে পাকিস্তান-বাংলাদেশ    পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা    তেলের দাম নিয়ে সুখবর দিলেন বাণিজ্য সচিব   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
স্থায়ী ক্যাম্পাস পেলো ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২২ জুন, ২০২২, ৭:০৭ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিষ্ঠিত ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় স্থায়ী ক্যাম্পাসের জমি হস্তান্তর ও জমি অধিগ্রহণের চেক বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

আজ বুধবার ঢাকার কেরানীগঞ্জ কেরানীগঞ্জ থানাধীন ঘাটারচর ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণের চেক বিতরণ করা হয়। ‘ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন শীর্ষক’ প্রকল্পের আওতায় বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণের চেক বিতরণ করা হয়। 

বাংলাদেশ সরকারের দেওয়া (মোট ১৭.০৮৯৪ একর ভূমি) জমিতে সৌদি আরবের অর্থায়ানে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় স্থাপিত হবে। বিশ্বিবদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের ভবন নির্মাণের পাশাপাশি ইসলামকে নিয়ে গবেষণা কেন্দ্র এবং বিশাল খেলার মাঠও রাখা হবে। 



প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টা ও নেতৃত্বে জাতীয় সংসদে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় আইন ২০১৩ পাশ এবং  রাষ্ট্রপতির সম্মতিতে প্রতিষ্ঠিত হয় বহুল প্রতিক্ষিত ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ ও ঢাকা জেলা প্রশাসক মোঃ শহীদুল হকের নেতৃত্বে চেক হস্তান্তর ও জমি হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড.আবুল কালাম আজাদ, প্রকল্প পরিচালক রফিক আহমদ সিদ্দিক, রেজিস্ট্রার রেজাউল হক, উপ-রেজিস্ট্রার ড. এম আবু হানীফা, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ড. মোঃ রফিক আল মামুন, শিক্ষা প্রকৌশলী অধিদপ্তর টিম, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (এল,এ).ঢাকা, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক, কানুনগো সার্ভেয়ার এবং ঢাকা জেলা প্রশাসনের টিম স্থানীয় জনপ্রতিনিধিসহ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা কর্মচারীগণ।

ঢাকা জেলা প্রশাসক মোঃ শহীদুল হক বলেন,  আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিষ্ঠিত ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় স্থায়ী ক্যাম্পাসের জমি হস্তান্তর ও জমি অধিগ্রহণের চেক বিতরণ করা হলো। জমির মুল যে মালিক শুধু তাকেই জমির টাকা দিচ্ছি। যারা অন্যের জমির টাকার জন্য তদবির করতে গিয়েছিল তাদেরকে গ্রফতার করা হয়েছে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়কে জমি বুঝিয়ে দিতে পেরে আমরা আনন্দিত। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের মাধ্যমে মাদরাসা শিক্ষায় নিশ্চয় আরো অধিক গতি সঞ্চার হবে বলেও আশা ব্যাক্ত করেন তিনি।

অনুষ্ঠানে  উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ বলেন, চেক বিতরণ ও জমি হস্তান্তর অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিষ্ঠিত মাদ্রাসার উচ্চ শিক্ষা নিয়ন্ত্রনকারী প্রতিষ্ঠান ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মাণ ও বাস্তবায়নে দেশের আলেম ওলামা পীর মাশায়েখ ও ১৫০০ শত ফাজিল -কামিল, অনার্স-মাস্টার্স মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের বহুল প্রত্যাশিত স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। স্থায়ী ক্যাম্পাসের জমি বুঝে পাওয়ার মাধ্যমে মাদরাসা শিক্ষায় নব দিগন্তের সূচনা হল।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]