শুক্রবার ১২ আগস্ট ২০২২ ২৭ শ্রাবণ ১৪২৯

শিরোনাম: ক্রিকেট নাকি বেটিং, সাকিবকেই সিদ্ধান্ত নিতে হবে: পাপন    জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে মন্ত্রণালয়কে বিস্তারিত ব্যাখ্যার নির্দেশ    ডলারের কারণে ভোজ্যতেলের দামে সুফল পাওয়া যাচ্ছে না: বাণিজ্যমন্ত্রী    রাজধানীতে হোটেলে মিলল নারী চিকিৎসকের গলাকাটা লাশ    সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকা সম্পর্কে সরকার কেন তথ্য চায়নি: হাইকোর্ট    জম্মু-কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলা, ৩ সেনাসহ নিহত ৫    বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু-শনাক্ত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
‘বাবু সাহেব’র দাম ১২ লাখ টাকা
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধিঃ
প্রকাশ: মঙ্গলবার, ২১ জুন, ২০২২, ৯:২৯ পিএম | অনলাইন সংস্করণ

নাটোরের গুরুদাসপুরে ৩২ মণ ওজনের একটি ষাঁড় গরু প্রস্তুত করেছেন বিক্রির জন্য সৌখিন খামারি রাজিবুল ইসলাম। ৬ ফুট উচ্চতা ও ৯ ফিট প্রস্থের সাদা কালো মিশ্র রঙের ষাঁড়টির বয়স প্রায় ৩ বছর। উপজেলার সবচেয়ে বড় এই ষাঁড়টির মালিক ভালোবেসে নাম রেখেছেন বাবু সাহেব। ওই ষাড়টির দাম হাকা হচ্ছে ১২ লাখ টাকা।



মঙ্গলবার (২১জুন) দুপুরে সরোজমিন গিয়ে দেখা গেছে, গুরুদাসপুর পৌরসদরের আনন্দ নগর মহল্লার সৌখিন খামারী মৌলানা রাজিবুল ইসলাম। পেশায় ধর্মীয় শিক্ষক ও আদর্শ কৃষক। প্রতি বছর কোরবানীর ঈদকে সামনে রেখে ষাড় গরু বিক্রির জন্য প্রস্তুত করেন। হলস্টাইন ফ্রিজিয়ান জাতের শান্ত সাদা কালো রঙের বিশাল প্রকৃতির এ ষাঁড়টির খাবার হচ্ছে সবুজ ঘাস,খড়,দানাদার খাবার ও ফলমুল। প্রতিদিনই তাকে দেখতে ভিড় করছেন শত শত উৎসুক জনতা।

খামারী রাজিবুল ইসলাম বলেন,এ ষাড়টি গুরুদাসপুর উপজেলা প্রাণিসম্পদ অফিসের পরামর্শে ক্ষতিকর ফিড কিংবা মোটাতাজা করণ ইনজেকশান ছাড়াই পালন পালন করা হয়েছে। প্রতিদিন ওই ষাড়টির প্রতিপালন ব্যয় গড়ে ১ হাজার টাকা। সন্তানের ¯েœহে প্রতি পালিত হওয়া বাবু সাহেবের কাক্ষিত দাম না পেলে ক্ষতিগ্রস্থ হবেন তিনি।

পার্শ্ববতি বিয়াঘাট ইউনিয়নের যোগেন্দ্র নগর থেকে বাবু সাহেবকে দেখতে এসেছেন ফারুক হোসেন ও আরিফ। তারা জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশালা কৃতির ষাড়ের  খবর শুনে দেখতে এলাম। আমরা এত বড় ষাঁড় দেখে মুগ্ধ হয়েছি । ধারনা করছি এটি জেলার সবথেকে বড় ষাড়। এমন ষাড় পালনে খামারীদের উৎসাহিত করা উচিৎ।

গুরুদাসপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.গোলাম মোস্তফা বলেন,রাজিবুল একজন সৌখিন খামারী। তার ষাড়টি আকার ও ওজনে উপজেলার সবচেয়ে বড়। তিনি উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের পরামর্শেই ষাড়টি রক্ষনাবেক্ষণ করেছেন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]