মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ ১২ আশ্বিন ১৪২৯

শিরোনাম: করোনায় একজনের মৃত্যু    শিনজো আবের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন    বৈশ্বিক সংকট নিয়ে রাজনৈতিক ফায়দা লুটতে চায় বিএনপি: কাদের    ট্রফি ভেঙে ফেলা সেই ইউএনওকে ঢাকায় বদলি    পঞ্চগড়ে নৌকাডুবি: মৃত্যুর সংখ্যা বেড়ে ৬৬    আগামী ৫ দিনে বৃষ্টিপাত বাড়ার আভাস দিল আবহাওয়া অফিস    পবিত্র ঈদে মিলাদুন্নবীর তারিখ ঘোষণা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
শ্রীলংকাতেই হচ্ছে এশিয়া কাপ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: সোমবার, ৩০ মে, ২০২২, ৮:৩৭ পিএম | অনলাইন সংস্করণ

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শ্রীলংকাতেই বসছে ১৮তম এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। তবে পূর্বের সূচিতে কিছুটা পরিবর্তন হতে পারে। তিনদিন এগিয়ে ২৪ আগস্ট থেকে এশিয়া কাপ শুরু করতে চায় শ্রীলংকা। পূর্ব ঘোষিত সূচিতে ২৭ আগস্ট থেকে এশিয়া কাপ শুরুর কথা রয়েছে। 

অর্থনৈতিক সঙ্কট ও রাজনৈতিক অস্থিরতার কারণে এশিয়া কাপ শ্রীলংকায় না হওয়া নিয়ে গুঞ্জন ছিল। শ্রীলংকায় না হলে বাংলাদেশে এশিয়া কাপ আয়োজন হতে পারে বলেও আলোচনা চলছিল।
 
তবে নিজেদের মাঠেই এশিয়া কাপ শুরু করতে চায় শ্রীলংকা। ২৪ আগস্ট শুরু করার বিষয়ে পাকিস্তানের সমর্থনও পেয়েছে শ্রীলংকা বোর্ড। 

বোর্ডেরএকটি সূত্র দ্য নিউজকে জানিয়েছে, ‘আন্তর্জাতিক সূচিতে সংঘর্ষ এড়াতে পাকিস্তানসহ অংশগ্রহণকারী কয়েকটি দল সূচিতে কিছুটা পরিবর্তনের অনুরোধ জানিয়েছে। সেপ্টেম্বরের শেষদিকে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সাতটি টি-২০ খেলবে পাকিস্তান।’



ঐ সূত্র আরো বলছে, ২৪ আগস্ট শুরু হয়ে ৭ সেপ্টেম্বও এশিয়া কাপ শেষ হলে পাকিস্তানের জন্য সুবিধা হবে। কারন ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজের জন্য সঠিক সময়ে দেশে ফিরতে পারবে তারা। 

২০২০ সালে শ্রীলংকার মাটিতেই হবার কথা ছিলো টুর্নামেন্টটি। কিন্তু করোনার কারনে সেটি স্থগিত হয়েছিল। ২০২১ সালে আয়োজনের কথা থাকলেও তা বাতিল হয়। এরপর আগামী আগস্টে শ্রীলংকায় আয়োজনের সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

এশিয়া কাপে মোট ছয়টি দল অংশ নিবে। স্বাগতিক শ্রীলংকাসহ বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান এবং বাছাই পর্ব থেকে একটি দল। এশিয়া কাপ সাধারণত ওয়ানডে ফরম্যাটেই হয়ে থাকে। তবে ২০১৬ সালে প্রথম টি-২০ ফরম্যাটে হয়েছিলো। ২০১৮ সালে সর্বশেষ এশিয়া কাপে হয়েছিলো ওয়ানডে ফরম্যাটে। ঐ আসরে চ্যাম্পিয়ন হয়েছিলো ভারত। রানার্স আপ হয় বাংলাদেশ।

এ বছরের এশিয়া কাপ হবে টি-২০ ফরম্যাটে। কারন চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে টি-২০ ফরম্যাটে এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]