রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২ ১০ আশ্বিন ১৪২৯

শিরোনাম: অপার সম্ভাবনার বাংলাদেশ গড়েছেন শেখ হাসিনা    জাতীয় নির্বাচন: ভোট দিতে লাগবে ১০ আঙ্গুলের ছাপ    করোনায় আর ৪ জনের মৃত্যু    বিদায়বেলায় অঝোরে কাঁদলেন ফেদেরার, অশ্রুসিক্ত নাদালও    তালাবদ্ধ ঘরে পড়েছিল বৃদ্ধ দম্পতির হাত-মুখ বাঁধা লাশ    জমিতে কাজ করার সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু    চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ছাত্রের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ময়মনসিংহ সদরে ভূমি সেবা সপ্তাহ সমাপ্ত
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২৫ মে, ২০২২, ৯:১৭ পিএম আপডেট: ২৫.০৫.২০২২ ৯:৫০ পিএম | অনলাইন সংস্করণ

জাতীয় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে ময়মনসিংহ সদরে ভূমি সেবা সপ্তাহ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। সোমবার (২৩ মে) আনুষ্ঠানিকভাবে মেলার সমাপ্তি ঘোষণা করা হয়। বৃহস্পতিবার থেকে শুরু এ সপ্তাহ ২৩ মে পর্যন্ত পালন হয়।

উক্ত ভূমি সেবা সপ্তাহে বুথের মাধ্যমে লিফলেট বিতরণ, ই-নামজারির আবেদন গ্রহণ, ডিসি আর প্রদান, অনলাইন রেজিস্ট্রেশন, মিস কেস সক্রান্ত, খারিজা পর্চা,নাম অংশ, পরিমাণ, ভুল সংশোধন বিষয়, ভূমিহীন ও গৃহহীনদের জমি ও ঘর প্রদান সংক্রান্ত সেবা এবং ভূমি সংক্রান্ত যেকোনো সমস্যার শুনানি ও বিধি মোতাবেক তাৎক্ষণিক সেবা প্রদান করা হয়। উৎসবমুখর পরিবেশে এসিল্যান্ড থেকে শুরু করে কাননগো, সার্ভেয়ার, ভূমি সহকারী, অফিস সহকারীরা এক টেবিলে সেবা প্রদান করছেন।

এদিকে ভূমি সেবা সপ্তাহে সেবা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন সিগমা এলিভেটর বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও দৈনিক বাংলাদেশের কণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক হাজী মোঃ আমিনুল ইসলাম।

এবিষয়ে তিনি বলেন, ময়মনসিংহ সদরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে মন্ত্রণালয় নির্দেশিত সকল সেবা প্রদান করা হয়েছে। ভূমি সেবা নিশ্চিত করতে উপজেলা ভূমি অফিস ও ইউনিয়ন ভূমি অফিসগুলো সন্তোষজনক কাজ করেছে। আমি সবাইকে আহ্বান জানাচ্ছি দালালদের দ্বারা প্রতারিত না হয়ে সরাসরি ভূমি অফিসে এসে ই-নামজারির আবেদন করতে সেবা গ্রহীতাদের আহ্বান জানান।

এর আগে রবিবার (২২ মে) ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে ময়মনসিংহে সকালে জেলা প্রশাসকের অফিস পাঙ্গনে বেলুন পায়রা উড়িয়ে রেলি অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসকের হল রুমে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস, বিশেষ অতিথি ভূমি মন্ত্রনালয়ের যুগ্ম সচিব নজরুল ইসলাম, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার এ,এম রফিকুন্নবী।



প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন ভূমি অপরাধ দমন আইন অচিরেই পাশ হচ্ছে জানিয়ে আরও বলেন আগের চেয়ে সাধারন মানুষ ভূমি সেবা পাচ্ছে।

বিশেষ অতিথি ভূমি মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মোঃ নজরুল ইসলাম বলেন ভূমি মন্ত্রনালয় ডিজিটাল সিস্টেম এ ভূমি সেবায় ব্যাপক পরিবর্তন এসেছে। ই নামজারী, ই -পর্চা প্রর্চা সহজেই পাচ্ছে। ডিজিটাল জরিপ কার্যক্রম দ্রত শূরু হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন জনবান্ধব ভূমিসেবা জনগনের দোরগোড়ায় পৌছে দেয়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছি।

ইতোমধ্যে দিনে দিনে জমির খতিয়ান প্রদান করা হচ্ছে। এর পর দুপরে ভূমি সেবা সপ্তাহ উদ্ধোধন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্হিত ছিলেন এডিসি রাজস্ব পারভেজুর রহমান,ইউএনও সফিকুল ইসলাম, আরডিসি তরিকুল ইসলাম, এসিল্যান্ড সদর এইচ এম ইবনে মিজান সহ প্রশাসনের অনেকেই উপস্হিত ছিল।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]