রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২ ১০ আশ্বিন ১৪২৯

শিরোনাম: অপার সম্ভাবনার বাংলাদেশ গড়েছেন শেখ হাসিনা    জাতীয় নির্বাচন: ভোট দিতে লাগবে ১০ আঙ্গুলের ছাপ    করোনায় আর ৪ জনের মৃত্যু    বিদায়বেলায় অঝোরে কাঁদলেন ফেদেরার, অশ্রুসিক্ত নাদালও    তালাবদ্ধ ঘরে পড়েছিল বৃদ্ধ দম্পতির হাত-মুখ বাঁধা লাশ    জমিতে কাজ করার সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু    চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ছাত্রের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
স্বস্তি নিয়েই দিন শেষ বাংলাদেশের
স্পোর্টস দেস্ক
প্রকাশ: সোমবার, ১৬ মে, ২০২২, ৬:১১ পিএম আপডেট: ১৬.০৫.২০২২ ৬:১৮ পিএম | অনলাইন সংস্করণ

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে শ্রীলঙ্কাকে ৩৯৭ রানে গুটিয়ে দেওয়ার পর দারুণভাবে জবাব দিচ্ছে বাংলাদেশ। দ্বিতীয় দিন শেষে ১৯ ওভারে বিনা উইকেটে তুলে ফেলেছে ৭৬ রান। তারা পিছিয়ে আছে ৩২১ রানে।

প্রথম দিনের খেলার পর বাংলাদেশের লক্ষ্য ছিল লঙ্কানদের চারশ’র মধ্যে বেঁধে রাখা। সেই লক্ষ্যে স্বাগতিকদের সফলই বলতে হবে। তবে তাদের আরও আগেই গুটিয়ে ফেলা সম্ভব হতো, যদি চরম মুহূর্তগুলো কাজে লাগানো যেতো। 



লাঞ্চের আগে-পরে জোড়া আঘাতে শ্রীলঙ্কাকে এলোমেলো করে দিয়েছিলেন নাঈম-সাকিব। দুজনের ঘূর্ণিতে ৫ উইকেটে ৩১৯ রান থেকে মাত্র ৩.৩ ওভারে স্কোর গিয়ে দাঁড়ায় ৮ উইকেটে ৩২৮! সেখান থেকে লঙ্কানরা মোটামুটি একটা শক্ত অবস্থানে পৌঁছাতে পেরেছে নবম উইকেটে ম্যাথুজ- বিশ্ব ফার্নান্ডোর ৪৭ রানের জুটিতে।

দ্বিতীয় সেশনে এই দুজনের প্রতিরোধেই ৮ উইকেটে ৩৭৫ রান নিয়ে তারা চায়ের বিরতিতে যেতে পেরেছিল। কিন্তু তৃতীয় সেশনে বেশিক্ষণ স্থায়ী হয়নি সফরকারীদের প্রতিরোধ। পাক্কা দুই দিন টেস্ট মেজাজের ব্যাটিং উপহার দেওয়া ম্যাথুজ ১৯৯ রানে ফেরায় ৩৯৭ রানে শেষ হয় শ্রীলঙ্কার প্রথম ইনিংস। নাঈমের বলে উঠিয়ে মারতে গিয়ে তালুবন্দি হন লঙ্কান অলরাউন্ডার। তাতে ৩৯৭ বলের ইনিংসটির সমাপ্তি ঘটে সেখানেই। ম্যাথুজের ইনিংসে ছিল ১৯টি চার ও একটি ছয়।  

অবশ্য লঙ্কান এই অলরাউন্ডারকে দ্বিতীয় দিনের শুরুতেই ফেরানো যেত। কিন্তু বাংলাদেশ ক্যাচের আবেদন না করায় দ্বিতীয় দিনের প্রথম সেশনটা কর্তৃত্ব করেছে ম্যাথুজ-চান্ডিমাল জুটি। লাঞ্চ ব্রেকের আগে ১৩৬ রানের এই জুটি ভাঙে চান্ডিমালের বিদায়ে। ১৪৮ বল খেলা চান্ডিমাল করতে পারেন ৬৬ রান। এই জুটিই মূলত ভিত গড়ে দেয় ভালো কিছুর। তারপর নবম উইকেটে ম্যাথুজ-বিশ্ব ফার্নান্ডোর ৪৭ রানের ‍জুটি এনে দেয় চারশ’ ছুঁই ছুঁই সংগ্রহ।

অফস্পিনার নাঈম ছিলেন সবচেয়ে সফল। ৩০ ওভারে ১০৫ রানে ৬ উইকেট নিয়েছেন। লঙ্কানদের বড় সংগ্রহের পথে বাধা হয়ে ছিলেন তিনিই। সাকিব ৩৯ ওভার বল করে ৬০ রানে নিয়েছেন ৩টি। মেডেনও দিয়েছেন ১২টি। তাইজুল ৪৮ ওভারে ১২ মেডেনে ১০৭ রানে নিয়েছেন একটি উইকেট।  

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]