শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের    বাংলাদেশের গণতন্ত্রকে এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের সর্বাত্মক প্রচেষ্টা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ: ব্যারিস্টার জাকির আহাম্মদ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ২ মে, ২০২২, ১১:১৩ পিএম | অনলাইন সংস্করণ

ঈদ মানে হলো আনন্দ, খুশির দিন। এই করোনার কারণে আমরা বিগত দুটি ঈদ আনন্দের সহিত করতে পারিনি। কিন্তু আল্লাহ্‌র অশেষ নেয়ামত যে, এবার আমরা উৎফুল্ল ভাবে ঈদ উদযাপন করতে পারবো। করোনা ঝুঁকিকে পেছনে ফেলে এবার সবার মনে জন্ম নিয়েছে ঈদ আনন্দের ভিন্ন অনুভূতি। এবারের ঈদ আসলেই অন্যরকম, কারণ গত দুই বছর পর এবার যেন আমরা খাঁচা থেকে বের হয়েছি।

দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপের ৬৯২তম পর্বে সোমবার (২ মে) এসব কথা বলেন আলোচকরা। ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের নির্দেশনা ও পরিকল্পনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন-   সাবেক ছাত্রনেতা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য ব্যারিস্টার জাকির আহাম্মদ, সংগীত শিল্পী, সেক্টর কমান্ডরস ফোরাম মুক্তিযুদ্ধ একাত্তরের কেন্দ্রীয় নারী কমিটির সাধারণ সম্পাদক, অধ্যাপক ইফফাত আরা নার্গিস, সিনিয়র সাংবাদিক মাকসুদা সুলতানা ঐক্য। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভোরের পাতার বিশেষ প্রতিনিধি উৎপল দাস।

ব্যারিস্টার জাকির আহাম্মদ, প্রথমেই আমি সকলকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাচ্ছি, ঈদ মোবারক। আজকের আলোচনার বিষয়বস্তু করোনা পরবর্তী ঈদ আনন্দ। এই করোনার কারণে আমরা বিগত দুটি ঈদ আনন্দের সহিত করতে পারিনি। কিন্তু আল্লাহ্‌র অশেষ নেয়ামত যে, এবার আমরা উৎফুল্ল ভাবে ঈদ উদযাপন করতে পারবো। করোনা ঝুঁকিকে পেছনে ফেলে এবার সবার মনে জন্ম নিয়েছে ঈদ আনন্দের ভিন্ন অনুভূতি। করোনাকালীন ঈদকে পেছনে ফেলে এবারও ঈদের আগে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে বাস, ট্রেনের টিকিট সংগ্রহ করে বাড়ি ফিরছেন প্রায় সবাই। প্রতিবছর ঈদকে ঘিরে সবার মাঝে থাকে নানা আয়োজন, পরিকল্পনা। ঈদকে কেবল ধর্মীয় কিংবা সামাজিক উৎসব হিসেবে বিবেচনা করা হয় না বরং ঈদ আজ সার্বজনীন আনন্দের নাম। সামাজিক উৎসব গুলোয় আমরা যেমন আনন্দে মাতি, তেমনি প্রত্যেক ধর্মেই রয়েছে বিশেষ কিছু উৎসবমুখর দিন। সেই উৎসবগুলোও আমাদের আনন্দে ভাসায়। ব্যবধান ঘুচিয়ে এক করে। আমাদের বাংলাদেশেও রয়েছে নানা ধর্ম, গোত্রের মানুষের বাস। এ আনন্দের দিনে প্রতিটি মুসলিম তার সামাজিক অবস্থান ভুলে যায় এবং ভ্রাতৃত্ববোধের পর তৃপ্তিতে একে অপরকে আলিঙ্গন করে। পার্থক্য থাকে না ধনী-দরিদ্র, শিক্ষিত-অশিক্ষিত, সবল-দুর্বল, বংশ গৌরব, কৌলীন্য ও মান-মর্যাদা। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ধর্মানুরাগী। উনি নিয়মিত নামাজ আদায় করেন। উনার নেক আমলের বদৌলতে আমরা আশা করি এই দেশ আরও এগিয়ে যাবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]