রোববার ২৬ জুন ২০২২ ১২ আষাঢ় ১৪২৯

শিরোনাম: সয়াবিন তেলের দাম কমলো    করোনায় আতঙ্কিত না হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর    করোনায় আরও ২ জনের মৃত্যু    নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে থাকছে পাকিস্তান-বাংলাদেশ    পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা    তেলের দাম নিয়ে সুখবর দিলেন বাণিজ্য সচিব    পদ্মা সেতুর দুই প্রান্তে যানবাহনের দীর্ঘ সারি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বসুন্ধরা গ্রুপ ও 'স্মার্ট টেক বিডি'র মধ্যে চুক্তি স্বাক্ষর
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২, ৬:১৮ পিএম | অনলাইন সংস্করণ

দেশের শীর্ষস্থানীয় ব্যাবসায়িক প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের সাথে স্মার্ট টেক বিডি লিমিটেডের ‘ডেটা সেন্টার রিভ্যাম্প প্রজেক্ট : ভিএমওয়্যার (V Mware) ক্লাউড ফাউন্ডেশন (ভিসিএফ)’ বিষয়ক একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। 



বুধবার গুলশানের একটি হোটেলে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।
বসুন্ধরা গ্রুপের ডিএমডি মো. মুস্তাফিজুর রহমান এবং স্মার্ট টেক বিডি লিমিটেডের পরিচালক (করপোরেট অ্যান্ড এন্টারপ্রাইজ বিজনেস) শাহেদ কামাল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন। 

বসুন্ধরা গ্রুপ আইটির ডিজিএম উজ্জ্বল মোল্লাকে এই প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার হিসেবে মনোনীত করা হয়েছে।

এই প্রকল্পের সমস্ত পর্যায় ২০২৩ সালের মাঝামাঝি শেষ করার পরিকল্পনা নেওয়া হয়েছে।
সিআইও (সেক্টর-এ এবং সি) সিফাত জাহান নূর বলেন, ‘বসুন্ধরা গ্রুপ একটি বিশ্বমানের প্রযুক্তি সমাধান অংশীদার ভিএমওয়্যারের সহায়তায় একটি হাইব্রিড অবকাঠামো তৈরি করতে যাচ্ছে। আমরা আমাদের ব্যবসার গতিশীলতা, স্কেলেবিলিটি, নিরাপত্তা এবং কর্মক্ষমতা প্রদান করতে পেরে রোমাঞ্চিত, যা আমাদের ব্যবসার বৃদ্ধি এবং ভবিষ্যতের সম্প্রসারণকে টিকিয়ে রাখবে ৷’
বসুন্ধরা গ্রুপের সেক্টর-সি-এর সিএইচআরও দেলোয়ার হোসেন, এক্সিকিউটিভ ডিরেক্টর (মার্কেটিং অ্যান্ড বিডি) তৌফিক হাসান, স্মার্ট টেক বিডি লিমিটেডের জিএম রুকনুদ্দিন ফিরোজসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জানা যায়, প্রকল্পটি সম্পূর্ণ হলে বাংলাদেশে এটিই হবে বড় পরিসরে ভিএমওয়্যার (VMware) ক্লাউড ফাউন্ডেশন (VCF) প্রকল্পের প্রথম বাস্তবায়ন। এটি বসুন্ধরা গ্রুপের জন্য একটি অসাধারণ কৃতিত্ব হয়ে থাকবে। একই সাথে এটি একটি দীর্ঘ প্রতীক্ষিত প্রকল্প, যা আইটি-অটোমেশন কার্যক্রমকে আরো গতিশীল করবে এবং অত্যাধুনিক প্রযুক্তির এই সন্নিবেশ নির্ঝঞ্ঝাট ও অধিক নিরাপত্তায় গ্রুপের আইটি অবকাঠামো পরিচালনায় সর্বাঙ্গীণ কর্মকাণ্ড সহজতর করবে বলে অনুষ্ঠানে আশাবাদ ব্যক্ত করা হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]