রোববার ২৬ জুন ২০২২ ১২ আষাঢ় ১৪২৯

শিরোনাম: পদ্মা সেতুর নাট-বল্টু খুলে ভাইরাল যুবক আটক    সয়াবিন তেলের দাম কমলো    করোনায় আতঙ্কিত না হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর    করোনায় আরও ২ জনের মৃত্যু    নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে থাকছে পাকিস্তান-বাংলাদেশ    পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা    তেলের দাম নিয়ে সুখবর দিলেন বাণিজ্য সচিব   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মহামারির দুবছর পর মঙ্গল শোভাযাত্রায় মৌলভীবাজারে বর্ষবরণ
মৌলভীবাজার জেলা প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২, ৯:২৯ পিএম | অনলাইন সংস্করণ

ঐ নুতনের কেতন ওড়ে প্রতিপাদ্যে নববর্ষের নতুন দিনে উৎসবমুখর পরিবেশে মঙ্গল শোভাযাত্রায় বাংলা নতুন বছর ১৪২৯ বাংলাকে বরণ করে নিয়েছে মৌলভীবাজারবাসী। করোনা মহামারির কারণে গত দুইবছর পর এবার কোন বিধিনিষেধ না থাকলেও পবিএ রমজানের জন্য আয়োজন ছিলো সীমিত পরিসরে।



নববর্ষ উপলক্ষে বৃহস্প্রতিবার (১৪ এপ্রিল) সকাল ১১টায় মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নেতেৃত্বে শহরে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রায় অংশ নেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোহাম্মদ নাসের রিকাবার, স্থানীয় সরকারের উপ-পরিচালক মল্লিকা দে, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক তানিয়া সুলতানা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সংস্কৃতি ব্যক্তিত্ব ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। মঙ্গল শোভাযাত্রায় নতুন জামাকাপড় পড়ে বর্ণিল সাজে সজ্জ্বিত হয়ে ব্যনার ফেস্টুন হাতে নিয়ে অংশ নেয়া নারী-পুরুষ, শিশুকিশোরের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ফুটে উঠে আবহমান বাংলার ইতিহাস-লোকজ ঐতিহ্য।

পরে জেলা প্রশাসনের আয়োজনে এবং জেলা শিল্পকলা একাডেমি,বাংলাদেশ শিশু একাডেমি ও জেলা সম্মিলিত সাংস্কৃতিক কর্মী সংসদ মৌলভীবাজার এর সহযোগিতায় অনুষ্টিত হয় বর্ষবরণ অনুষ্টান। সকাল সাড়ে ১১টায় জেলা শিল্পকলা একাডেমি ভবনে বর্ষবরন মে  সমবেত কন্ঠে ‘এসো হে বৈশাখ এসো এসো...’ এই আগমনী সংগীতে নববর্ষকে আবাহন করে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ। 

শোভাযাত্রাসহ নববর্ষের সকল আয়োজন ঘিরে পুলিশ প্রশাসনর পক্ষথেকে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়। এছাড়া জেলার সবউপজেলাতেও বাংলা নববর্ষ পালনে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে উপজেলা প্রশাসন।
এ.এস.কাঁকন,জেলা প্রতিনিধি 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]