শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের    বাংলাদেশের গণতন্ত্রকে এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের সর্বাত্মক প্রচেষ্টা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বৃদ্ধাশ্রমে প্রবীণদের সঙ্গে নববর্ষ উদযাপন করলেন ড. কাজী এরতেজা হাসান
গাজী ফারহাদ, নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২, ৬:৫০ পিএম আপডেট: ১৪.০৪.২০২২ ৮:১৭ পিএম | অনলাইন সংস্করণ

সাতক্ষীরা প্রবীণ আবাসন কেন্দ্র বৃদ্ধাশ্রমে নববর্ষ উপলক্ষে প্রবীণদের জন্য ইফতার ও সুখবর নিয়ে হাজির হয়েছিলেন ভোরের পাতা ও দ্য পিপলস টাইমের সম্পাদক ও প্রকাশক, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প-বাণিজ্য উপকমিটির সদস্য, এফবিসিসিআই পরিচালক ড. কাজী এরতেজা হাসান, সিআইপি।

আজ বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকাল ৫ টায় তিনি সুখবর হিসেবে বৃদ্ধাশ্রমের জন্য সরকারিভাবে জায়গার ব্যবস্থা ও ভবন নির্মাণ করে দেওয়ার আশ্বাস দেন। 

২০১৫ সালের ১ জুলাইয়ে ‘নবীনদের উদ্যোগে প্রবীণদের জল দান, ক্ষুধার্তকে অন্ন, আশ্রয়হীনকে আশ্রয় দান, ইহাই মানব ধর্ম’ স্লোগান নিয়ে আরা সংস্থার উদ্যোগে হাতে গোনা কয়েকজনকে নিয়ে গড়ে উঠেছিল বৃদ্ধাশ্রমটি। প্রথমে সাতক্ষীরা সিটি কলেজের পেছনে ৩ কাটা জমির ওপর স্থাপন করা হলেও স্থান স্বল্পতার কারণে পরে এটিকে শহরের মাগুরা এলাকায় স্থানান্তর করা হয়। ২৫ কাঠা জমির ওপর সেই বৃদ্ধাশ্রমের জন্য প্রতি মাসে সাড়ে ১৫ হাজার টাকা ভাড়া পরিশোধ করতে হয়।

স্থাপনের পর থেকেই নানা টানাপোড়েনে চললেও বৃদ্ধাশ্রমটি সাতক্ষীরা জেলাসহ পার্শ্ববর্তী অঞ্চলগুলোর অসহায় প্রবীণদের শেষ বয়সের ঠিকানা হয়ে উঠেছে। 

বৃদ্ধাশ্রমটির দেখভালের দায়িত্বে আছেন নজরুল ইসলাম। বৃদ্ধাশ্রমটির বিষয়ে তিনি জানান, বর্তমানে বিভিন্ন সামাজিক সংগঠন ও স্থানীয় পর্যায়ের গণ্যমান্য ব্যক্তির সার্বিক সহযোগিতার মাধ্যমে চলছে বৃদ্ধাশ্রমটি, যা প্রয়োজনের তুলনায় অনেক কম।



তিনি আরও জানান, করোনার শুরুর সময় বৃদ্ধাশ্রমটিতে ১৬ জন প্রবীণ আশ্রিত ছিলেন। এর মধ্যে চারজন মারা যান। তবে করোনার মধ্যে এখানে আরও ১০ প্রবীণ আশ্রয় নিয়েছেন। বর্তমানে বৃদ্ধাশ্রমে আছে  ২২ জন। 

এদিকে বৃদ্ধাশ্রমে নববর্ষ উপলক্ষে প্রবীণদের জন্য ইফতার নিয়ে হাজির হন ড. কাজী এরতেজা হাসান (সিআইপি)। এসময় তিনি বৃদ্ধাশ্রম এর খুটিনাটি বিষয়ে সুবিধা অসুবিধার কথা জানতে চান। তিনি জানতে পারেন বৃদ্ধাশ্রমটি ভাড়া নিয়ে চলছে। 

প্রবীনদের সাথে কথা বলে এক পর্যায়ে তিনি আবেগ আপ্লুত হয়ে যায়। এসময় তিনি সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সাথে মোবাইল ফোনে কথা বলে বৃদ্ধাশ্রমের জন্য সরকারিভাবে একটি স্থায়ী জায়গার ব্যবস্থা করেন এবং নিজ অর্থায়নে বৃদ্ধাশ্রমের জন্য একটি ভবন নির্মাণ করে দেওয়ার আশ্বাস দেন। 

এসময় সেখানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শরিফুল ইসলাম খান বাবু, পৌর যুব লীগের সভাপতি মোনয়ার হোসেন অনু, যুবলীগ নেতা তুহিন, জুবায়ের প্রমুখ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]