রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২ ১০ আশ্বিন ১৪২৯

শিরোনাম: অপার সম্ভাবনার বাংলাদেশ গড়েছেন শেখ হাসিনা    জাতীয় নির্বাচন: ভোট দিতে লাগবে ১০ আঙ্গুলের ছাপ    করোনায় আর ৪ জনের মৃত্যু    বিদায়বেলায় অঝোরে কাঁদলেন ফেদেরার, অশ্রুসিক্ত নাদালও    তালাবদ্ধ ঘরে পড়েছিল বৃদ্ধ দম্পতির হাত-মুখ বাঁধা লাশ    জমিতে কাজ করার সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু    চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ছাত্রের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
“ম্যান অব দ্যা আর্থ এ্যাওয়ার্ড-২০২২” পেলেন ভোরের পাতা প্রতিনিধি তোফাসানি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৩ এপ্রিল, ২০২২, ৮:৩৫ পিএম | অনলাইন সংস্করণ

সেবামূলক কাজের স্বীকৃতি স্বরূপ “ম্যান অব দ্যা আর্থ এ্যাওয়ার্ড-২০২২” পেলেন বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব তোফায়েল হোসেন তোফাসানি। জাতিসংঘের এসডিজি এ্যাওয়ার্ড প্রাপ্ত আন্তর্জাতিক সেবামূলক সংগঠন “স্বর্ণ ভারত পরিবার ট্রাস্ট” ও ইন্টারন্যাশনাল ইন্টারর্নশিপ ইউনিভার্সিটি যৌথভাবে ভারতের নয়াদিল্লী থেকে গত ১০ এপ্রিল  (রোববার) ২’শ দেশের প্রায় ৩ শতাধিক সংস্থা প্রধান ও স্বেচ্ছাসেবীদের মাঝে এ এ্যাওয়ার্ড প্রদান করে।

এছাড়াও  ২১’শ স্বারক পৃথিবীর অনূপ্রেরণামূলক মানুষ হিসেবে তোফায়েল হোসেন তোফাসানি “ওয়ার্ল্ড রেকর্ড অব দ্যা আর্থ-২০২২” তালিকায় নাম অন্তভ‚ক্তি করেছেন।  



জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) বাস্তবায়নে এই এ্যাওয়ার্ড গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখবে বলে মনে করেন আয়োজকরা।

তোফায়েল হোসেন তোফাসানি জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) কর্মী হিসেবে কাজ করে যাচ্ছেন। এ ছাড়াও তিনি ইউনাইটেড ন্যাশন ইকোনোমিক এন্ড স্যোসাল কাউন্সিল, ইউএন ইয়ুথ এনভয়, ইউনাইটেড ন্যাশন ইয়ুথ, ইউএন এসডিজি এ্যাকশন ক্যাম্পেইন, গেøাবাল গোলস ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট- এ যোগ দিয়েছেন। তিনি এসব আন্তর্জাতিক ফেস্টিভ্যাল ও কনফারেন্সে অংশগ্রহণ করে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রেখেছেন।

তোফাসানি জাতিসংঘসহ বাংলাদেশ রেডক্রস সোসাইটি, ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যা রেডক্রস  (জেনেভা), বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থার সাথে কাজ করে যাচ্ছেন। এছাড়াও তিনি ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব ইউএন ভলেন্টিয়ারের বাংলাদেশ চ্যাপ্টারের সদস্য, ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড ন্যাশনের এ্যামবাসেডর, ট্রান্সপ্যারেন্সি ইন্টারন্যাশনাল ও জাতিসংঘের আওতাধীন হিউম্যান রাইটস মুভমেন্ট-এর সদস্য।

তিনি দৈনিক ভোরের পাতা এবং গ্লোবাল টেলিভিশনে সাংবাদিকতা করে আসছেন। বাল্যকাল থেকে রেডক্রস ও বয়স্কাউট হিসেবে তিনি সেবামূলক কাজ শুরু করেন। তিনি চতুর্থ স্কাউট জাম্বুরীতে আন্তর্জাতিকভাবে চ্যাম্পিয়ন হন এবং প্রথম পদক অর্জন করেন। এছাড়াও অনেক জাতীয় ও আন্তর্জাতিক পুরষ্কার ও সনদ অর্জন করেছেন তোফাসানি। বাংলাদেশে করোনা পরিস্থিতিতে ফ্রি টেলিমেডিসিন ক্যাম্প, ফ্রি মেডিকেল ক্যাম্প, করোনা রোগীদের স্বাস্থ্যসেবা দেয়া ও লাশ দাফন করা, সচেতনতামূলক কর্মসূচী পালন করা, সরকারি স্বাস্থ্য বিভাগের সাথে করোনা মহামারিতে কাজ করা, সাংস্কৃতিক কর্মকান্ড ও অডিও ভিজ্যুয়ালের মাধ্যমে জনসচেতনতা ও প্রামাণ্য তৈরী করে এসডিজি বাস্তবায়ন, শিক্ষা, পরিবেশ, শিশু বিষয়ে ভ‚মিকা রাখাসহ নানা সেবামূলক কাজে উৎসাহদাতা হিসেবে মূল্যায়নের ভিত্তিতে মনোয়ন পেয়ে তিনি “ম্যান অব দ্যা আর্থ-২০২২” এ্যাওয়ার্ড অর্জন করেন। তার এই সাফল্যে দেশ ও বিদেশের সর্বস্তরের মানুষ তাকে অভিনন্দন জানিয়েছেন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]