রোববার ২৬ জুন ২০২২ ১২ আষাঢ় ১৪২৯

শিরোনাম: পদ্মা সেতুর নাট-বল্টু খুলে ভাইরাল যুবক আটক    সয়াবিন তেলের দাম কমলো    করোনায় আতঙ্কিত না হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর    করোনায় আরও ২ জনের মৃত্যু    নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে থাকছে পাকিস্তান-বাংলাদেশ    পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা    তেলের দাম নিয়ে সুখবর দিলেন বাণিজ্য সচিব   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মৌলভীবাজার ১২০ টাকা খরচে পুলিশে চাকরি পেলো ৫৩ কনস্টেবল
মৌলভীবাজার জেলা প্রতিনিধি
প্রকাশ: রোববার, ১০ এপ্রিল, ২০২২, ৮:২১ পিএম | অনলাইন সংস্করণ

মৌলভীবাজার জেলার ৫৩ জন নারী-পুরুষ মাএ ১২০ টাকা খরচ করে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকরি পেয়েছেন। শনিবার বিকেলে মৌলভীবাজার পুলিশ লাইনে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার নেতৃত্বে স্বচ্ছতা ও যোগ্যতার ভিত্তিতে কয়েক হাজার আবেদনকারীর মধ্য থেকে এই ৫৩ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়। পরে তাদের ফুল দিয়ে বরন করেন পুলিশ সুপার।

পুলিশ সূত্রে জানাযায়, গত ২২, ২৩ ও ২৪ মার্চ মৌলভীবাজার পুলিশ লাইন্স মাঠে অনলাইনে নিবন্ধিত প্রার্থীদের নিয়ে অত্যন্ত স্বচ্ছতা ও নিরপেক্ষতার সাথে সম্পূর্ণ যোগ্যতার ভিত্তিতে এই নিয়োগ পক্রিয়াটি সম্পন্ন হয়। তিন ধাপে শারীরিক সক্ষমতা যাচাই বাচাই শেষে ৩৭৫জন পুরুষ ও ৪১জন নারী গত ২৯মার্চ লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় মোট ৮৩ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন।

উত্তীর্ণ ৮৩ জন প্রার্থী শনিবার (৯ এপ্রিল) মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। মৌখিক পরীক্ষা শেষে বিকেলে নারী-পুরুষসহ মোট ৫৩ জন প্রার্থীকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়।

এ বিষয়ে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বলেন, কোনো ধরনের তদবির বাণিজ্য ছাড়াই শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষতার মধ্য দিয়ে মেধা ও যোগ্যতার ভিত্তিতে এ নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে। 'ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগে বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) যে সিস্টেম চালু করে দিয়েছেন তা স্বচ্ছতা নিশ্চিত করার জন্য যথেষ্ট।' 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]