শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম: তাপপ্রবাহের কারণে স্কুল-কলেজে ৭ দিনের ছুটি ঘোষণা    আ.লীগের সব রকম কমিটি গঠন ও সম্মেলন বন্ধ থাকবে : কাদের    ঈদযাত্রার ১৫ দিনে সড়কে ঝরল ৪০৭ প্রাণ    প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ    আজ কী বার্তা দিতে চান সাবেক আইজিপি বেনজীর আহমেদ!    খেলাধুলা শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী    বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
আজ “হৃদয়ে আমার পৃথিবীর আলো”
অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান
প্রকাশ: শুক্রবার, ৪ মার্চ, ২০২২, ২:৪৮ এএম | অনলাইন সংস্করণ

সকাল সন্ধ্যা কেটে যায় হাসপাতালে।হাসপাতালই এখন আমার ঘর আমার বেহেশত। বছরের পর বছর কত মানুষের সুখ দুঃখের সাথী। বুকে ব্যথা …হার্ট অ্যাটাক কত শত রোগ.. হাসপাতালের বেডে শুয়ে থাকা প্রতিটি রোগীর সাথে মায়া মমতায় ঘিরে থাকে তাদের আপনজন। কখনো উদ্বেগ -আতংক -ভয় কখনো হাসি মুখ। 

উৎসবের দিন গুলোতে ও কেউ কেউ হাসপাতালে থাকতে বাধ্য হয়। আবার কখনো কখনো ডাক্তার হিসেবে প্রতিদিনের রুটিন কাজের ফাঁকে আমরা ও স্পন্দিত হই রোগীর ভালোবাসায়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হৃদরোগ বিভাগে কাজ শেষে যখন বাড়ী ফেরার পালা। একজন রোগীর মেয়ে ছোট্ট একটি চিরকূট আর মিষ্টির বাক্স হাতে দিয়ে বললো, স্যার আজ আমার মা বাবার ৫০তম বিবাহ বার্ষিকী। এই দিনটি আনন্দময় হয়েছে আপনার জন্য। গতকালই তার মায়ের হার্টের রক্তনালীতে চারটি রিং (Stent) বসিয়েছি। আজ তার মুখে হাসি। গত সপ্তাহেই মেয়েটির বাবাও হৃদরোগ নিয়ে পাশের বেডেই  ভর্তি ছিলো। এখন সুস্হ হয়ে বাসায় আছেন। হাসপাতালে কাজ করতে আমার খুব ভালো লাগে।



মাঝে মাঝে আমার হাতের কারসাজিতে -রংবাজিতে আমি নিজেই তাজ্জব হই। হৃৎপিন্ডের বন্ধ হয়ে যাওয়া রক্তনালী খুলে দিলে চলে অবাধ রক্তের প্রবাহ। 

এ যেন ভালোবাসার বিচ্ছুরণ।রৌদ্র-জ্যোৎস্না আর হাওয়ায় স্পন্দিত। 

চিরকূটের লেখা পড়ে আমার চোখ ভিজে আসে। আমিও আমার ভায়োলেট ইউনিটের পক্ষ থেকে জানিয়ে দিই হ্যাপি এ্যানিভার্সারি ফুলেল শুভেচ্ছা। কবি শামসুর রাহমানের মতো আমারো বলতে ইচ্ছে হয় আজ “হৃদয়ে আমার পৃথিবীর আলো।”

(লেখাটি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে হৃদরোগ বিভাগের অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামানের ফেসবুক প্রোফাইল থেকে সংগ্রহীত)

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]