মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

শিরোনাম: করোনায় আক্রান্ত ৫২ কোটি ৩২ লাখ, সুস্থ ৪৯ কোটি ৩২ লাখ    'শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক'    শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ    গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয়    টাকার মান আরও ৮০ পয়সা কমলো    পাবলিক বিশ্ববিদ্যালয়-ইউজিসি পেল সাড়ে ১০ হাজার কোটি টাকার বাজেট    বঙ্গবন্ধু স্যাটেলাইট: ৩ বছরে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
হার দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের যুবাদের
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৭ জানুয়ারি, ২০২২, ১:৩৬ এএম | অনলাইন সংস্করণ

শিরোপা ধরে রাখার মিশনে চরম ব্যাটিং ব্যর্থতায় একশো রানও করতে না পারা বাংলাদেশের যুবারা বল হাতেও নাটকীয় কিছু করতে পারেনি। ইংল্যান্ডের কাছে ব্যাটে-বলে বিধ্বস্ত হয়ে তাই এবারের যুব বিশ্বকাপ শুরু হয়েছে বাংলাদেশের।



রবিবার (১৬ জানুয়ারি) সেন্ট কিটসে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের 'এ' গ্রুপের ম্যাচে ইংল্যান্ডের কাছে ৭ উইকেটে হেরেছে রাকিবুল হাসানের দল। আগে ব্যাট করে বাংলাদেশ করা মাত্র ৯৭ রান ১৪৯ বল আগে টপকে যায় ইংলিশরা।

৯৮ রানের লক্ষ্যে নেমে ২০ রানে জর্জ থমাসকে হারিয়েছিল ইংল্যান্ড, ২৬ রানে ফিরে গিয়েছিলেন টম প্রিস্ট। কিন্তু এরপর জ্যাকব বেটেল-জেমস রিও মিলে ম্যাচ করে দেন সহজ। মামুলি রান তাড়ায় আর সমস্যা হয়নি ইংল্যান্ডের। তৃতীয় উইকেটে ৬৫ রানের জুটির পর ৪৪ করে একদম শেষ দিকে গিয়ে রান আউট হন বেটেল। পরে উইলিয়াম লুক্সটন ছক্কায় শেষ করে দেন খেলা, রিও অপরাজিত থাকেন ২৬ রানে।

বাংলাদেশের সর্বনাশ হয়ে ব্যাটিংয়েই। টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ৮ রানেই পড়ে যায় ৪ উইকেট। ৫১ রানে যাবারা হারায় ৯ উইকেট। শেষ জুটিতে আসে দলের সর্বোচ্চ রান, শেষ ব্যাটসম্যান রিপন মণ্ডলই করলেন দলের হয়ে সর্বোচ্চ। এই তথ্যই দেয় কতটা বিবর্ণ ছিল বাংলাদেশ যুবাদের ইনিংস। এগারো নম্বরে নেমে রিপন ৪১ বলে ৫ চার, ১ ছক্কায় অপরাজিত ৩৩ রান না করলে বাংলাদেশ থেমে যেত অনেক আগেই। পুরো ইনিংসে মাত্র তিনজন যেতে পেরেছেন দুই অঙ্কে। জুনিয়র টাইগারদের ইনিংসে বারবার হানা দিয়ে বাঁহাতি ইংলিশ পেসার জশুয়া বয়ডেন ১৬ রানে নেন ৪ উইকেট।

বাংলাদেশের ইনিংসে উইকেট পতনের পাশাপাশি ছিল শম্বুক গতি। টপ অর্ডারের প্রথম তিন ব্যাটসম্যানই ড্রাইভ করতে গিয়ে ক্যাচ দেন উইকেটের পেছনে। জশুয়া বয়ডেন ফেরান মাহুফিজুল ও আরিফুল ইসলামকে। প্রান্তিক নাবিলকে ছাঁটেন জেমস সেলস। কিপার ব্যাটসম্যান ফাহিম হন রান আউট। ৮ রানেই বাংলাদেশ হারায় ৪ উইকেট, ইনিংসে তখন নবম ওভার। চরম বিপর্যস্ত পরিস্থিতি থেকে দলকে টানার চেষ্টা করেন আইচ মোল্লাহ। কিন্তু সেই চেষ্টাও লম্বা হয়নি। সময় নিয়ে থিতু হয়েও আইচের ইনিংস থামে বাজে শটে। বাঁহাতি স্পিনার ফাতেহ সিংকে কাট করে পয়েন্টে ধরা দেন ১৩ রান করা আইচ। দুই অঙ্কের রান আসে মেহরুব হাসানের ব্যাটে। আটে নেমে তিনি করেন ১৪ রান। অর্ধশতকের কিনারে অলআউটের বিব্রতকর পরিস্থিতি থেকে পরে দলকে একশোর কিনারে নেন রিপন মণ্ডল।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]