বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০

শিরোনাম: বাংলাদেশের গণতন্ত্রকে এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের সর্বাত্মক প্রচেষ্টা    একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন    ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার তিন যাত্রী নিহত    বায়ুদূষণের শীর্ষে দিল্লি, তৃতীয় ঢাকা    কাতারের আমির ঢাকায় আসছেন এপ্রিলে    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৪    যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
রায়গঞ্জে কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই ওয়াকফ ষ্ট্রেটের
রায়গঞ্জ প্রতিনিধি
প্রকাশ: রোববার, ১৬ জানুয়ারি, ২০২২, ৭:২৯ পিএম | অনলাইন সংস্করণ

সিরাজগঞ্জের রায়গঞ্জে কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই ওয়াকফ ষ্ট্রেটের মাটি ইটভাটায় বিক্রি করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। 



উপজেলার ৮নং পাঙ্গাসী ইউনিয়নের বৈকুণ্ঠপুর গ্রামের মৃত আবু বক্কার তালুকদারের পুত্র ফিরোজ উদ্দিন তালুকদারের বিরুদ্ধে ঐ গ্রামেই জনসাধারণ অভিযোগ করেছে। জানাযায়, ফিরোজ উদ্দিন তালুকদারের দাদা তুফান উদ্দিন তালুকদার ১৯৪০ সনে গ্রামের মসজিদ, কবরস্থান, মাদ্রাসাসহ সামাজিক ধর্মীয় কাজ পরিচালনার জন্য স্থাবর-অস্থাবর সম্পত্তি ওয়াকফ রেজিষ্ট্রিকৃত জমি ভোগ দখল করিতে পারিবেন। কিন্তু ক্রয়-বিক্রয় বা হস্তান্তর করতে পারিবেন না। 

ফিরোজ তালুকদার ওয়াকফ ষ্ট্রেটের অনুমানিক ১২ বিঘা আবাদী জমি হতে ১৫ লক্ষ টাকার মাটি পার্শ্ববর্তী ইটভাইয় বিক্রি করেছেন। প্রায় ৮০ বছর পূর্বে ঐ গ্রামের জনসাধারণ ১শ ৩৭ শতক ভূমির উপর কবরস্থান নির্মাণ করেন। ঐ কবরস্থান থেকে ৯৮ শতক ভূমি নিজ নামে আর.এস রেকোর্ড করে নেন। কবরস্থান থেকে প্রায় ২ লক্ষাধিক টাকার গাছ বিক্রি করে সমূদয় অর্থ আত্মসাৎ করেছেন। 

এছাড়াও ঐ গ্রামের স্থাপিত মসজিদের নামে ওয়াকফ দলিলকৃত জমির প্রায় ৭৪ শতাংশ জমি তারা দখল করে নিয়েছে এবং নিজ নামে রেকোর্ড ভূক্ত করে নেয়। কবরস্থান থেকে গাছ কাটা ও ওয়াকফ ষ্ট্রেটের ১২ বিঘা জমির মাটি অবৈধ ভাবে ইটভাটায় বিক্রি করায় প্রতিবাদ করায় ঐ গ্রামের নিরহ জনসাধারণের উপর মিথ্যা মামলা  দায়ের করেন। স্থানীয় আওয়ামীলীগ নেতা বেল্লাল হোসেন মাষ্টার সহ বেশ কয়েক জনের উপর মিথ্যা মামলা করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। 

এ ব্যাপারে রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুসরাত জাহান জানান, উক্ত ব্যাপারে কোন অভিযোগ পাই নাই। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]