মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

শিরোনাম: শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ    গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয়    টাকার মান আরও ৮০ পয়সা কমলো    পাবলিক বিশ্ববিদ্যালয়-ইউজিসি পেল সাড়ে ১০ হাজার কোটি টাকার বাজেট    বঙ্গবন্ধু স্যাটেলাইট: ৩ বছরে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে    ফখরুল সাহেব বিশ্বচোরের মুখপাত্র: তথ্যমন্ত্রী    সাতক্ষীরা আওয়ামী লীগ গোছানোর নতুন দায়িত্বে ড. এরতেজা হাসান   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
জাতীয় দলের নতুন কোচ ঢাকায় পৌঁছেছে
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২, ৯:১৭ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দায়িত্ব নিতে বর্তমানে ঢাকায় অবস্থান করছেন স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। 


শনিবার (১৫ জানুয়ারি) রাত আটটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছান এই স্প্যানিয়ার্ড।

জামাল ভূঁইয়াদের নতুন কোচ বেশ খুশি, ‘অবশেষে বাংলাদেশে আসতে পারলাম। আমি খুব খুশি ।’ তার খেলোয়াড়দের সঙ্গে দেখা করার জন্য তিনি মুখিয়ে আছেন, ‘ফুটবলারদের সঙ্গে দেখা করতে চাই খুব শিগগিরই।’ 

কাবরেরা বাংলাদেশের তৃতীয় স্প্যানিশ কোচ। এর আগে সংক্ষিপ্ত সময়ের জন্য হলেও আরও দুই স্প্যানিশ কোচ গঞ্জালো মরেনো ও অস্কার ব্রুজোন জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

হাভিয়ের বাংলাদেশের ২৩তম বিদেশি কোচ। ইন্দোনেশিয়ার বালিতে ফিফা উইন্ডোতে ২৪ ও ২৭ জানুয়ারি দু’টি প্রীতি ম্যাচ খেলার ভাবনা থেকেই দ্রুত এই কোচকে চুক্তি করায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কিন্তু জাতীয় দলের অধিকাংশ ফুটবলারের দুই ডোজ করোনা ভ্যাকসিন না থাকায় ওই সফর বাতিল করতে বাধ্য হয় দেশের ফুটবলের সর্বোচ্চ এই সংস্থাটি। ফলে বাংলাদেশে এলেও জাতীয় দল নিয়ে আপাতত কোন অ্যাসাইনমেন্ট নেই কাবরেরার।

ফলে ঘরোয়া ফুটবল দেখেই সময় কাটাতে হবে তাকে। এরমধ্যে ফুটবলারদের সঙ্গে বিভিন্ন বিষয় শেয়ার করবেন বলে জানা গেছে। জাতীয় দলের বাইরে বয়সভিত্তিক দলের সঙ্গেও সুযোগ পেলে কাজ করবেন কাবরেরা। ৩৭ বছর বয়সী স্প্যানিশ এই কোচের সঙ্গে ১১ মাসের চুক্তি করে বাফুফে।

এ বছরের ডিসেম্বরে শেষ হবে কাবরেরার মেয়াদ। ইন্দোনেশিয়া সফর বাতিল হওয়ায় এখন মার্চে আরেকটি ফিফা উইন্ডোর দিকে চোখ বাফুফের। তার আগে ৪০ থেকে ৫০ জন ফুটবলারের তালিকা করবে বাফুফে। জাতীয় দল ও অনূর্ধ্ব-২৩ দলের খেলোয়াড়দের ভ্যাকসিনেশন নিশ্চিত করার চেষ্টাও করবে।



উপমহাদেশে কাজ করার ভালো অভিজ্ঞতা রয়েছে কাবরেরার। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত ভারতের স্পোর্টিং গোয়ার মূল দলের সহকারী কোচের দায়িত্বে ছিলেন তিনি। পাশাপাশি টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে ভারতের ক্লাবটির একাডেমির বিভিন্ন পর্যায়ের খেলোয়াড়দের দীক্ষা দেন কাবরেরা।



ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]