শুক্রবার ১২ আগস্ট ২০২২ ২৭ শ্রাবণ ১৪২৯

শিরোনাম: ক্রিকেট নাকি বেটিং, সাকিবকেই সিদ্ধান্ত নিতে হবে: পাপন    জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি নিয়ে মন্ত্রণালয়কে বিস্তারিত ব্যাখ্যার নির্দেশ    ডলারের কারণে ভোজ্যতেলের দামে সুফল পাওয়া যাচ্ছে না: বাণিজ্যমন্ত্রী    রাজধানীতে হোটেলে মিলল নারী চিকিৎসকের গলাকাটা লাশ    সুইস ব্যাংকে বাংলাদেশিদের টাকা সম্পর্কে সরকার কেন তথ্য চায়নি: হাইকোর্ট    জম্মু-কাশ্মীরে সেনা ক্যাম্পে হামলা, ৩ সেনাসহ নিহত ৫    বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু-শনাক্ত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ময়মনসিংহের অনির্দিষ্টকালের জন্য বাস বন্ধ ঘোষনা
ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২, ৬:৫০ পিএম | অনলাইন সংস্করণ

আগামীকাল ১৬ জানুয়ারী রবিবার থেকে বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলার বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করেছে বাস মালিক সমিতি। ফলে রবিবার থেকে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইলের সাথে ঢাকাসহ সারা দেশের বাস যোগাযোগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

আজ শনিবার (১৫ জানুয়ারী) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে এই তথ্য নিশ্চিত করেছেন ময়মনসিংহ বাস মালিক সমিতির সম্পাদক সোমনাথ সাহা।

তিনি জানান, গাজীপুর চৌরাস্তা থেকে বিমান বন্দর পর্যন্ত সড়কে উন্নয়ন কাজ চলছে। আমরা এই উন্নয়ন কাজকে সমর্থন করি। কিন্তু ওই সড়কে গাড়ী চলাচল করার জন্য প্রতি ২৪ ঘন্টায় ট্রাফিক মেনেজমেন্ট করার জন্য প্রায় এক লাখ টাকা বরাদ্ধ রয়েছে। অথচ সড়কটিতে ট্রাফিক ব্যবস্থার কোন উন্নয়ন নেই।
সেই সাথে ওই সড়কের উন্নয়ন কাজ মেইন্টেনেন্সের জন্য প্রায় ৫০ কোটি টাকা বরাদ্ধ রযেছে। অথচ সড়কটিতে গাড়ী চলাচলের দৃশ্যমান কোন কাজ করা হচ্ছে। ফলে খানাখন্দে ভরা ওই সড়কে প্রতিদিন বাস চলাচল করে প্রায় ৪ কোটি টাকার তেল নষ্ট হচ্ছে এবং গাড়ীর যন্ত্রাংশ নষ্ট হচ্ছে বলেও জানান এই পরিবহন নেতা সোমনাথ সাহা।



ময়মনসিংহ বাস মালিক সমিতি সূত্র আরও জানায়, গত ২ জানুয়ারি ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতি ও ময়মনসিংহ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সংবাদ সম্মেলন করে ওই সড়কটি গাড়ী চলাচলের উপযোগী করার দাবী জানান। অন্যথায় ওই সড়কে বাস চলাচল বন্ধ রাখার ঘোষনা দিয়েছিলেন।    

কিন্তু ওই সংবাদ সম্মেলনের পর এখন পর্যন্ত এই সড়কটি গাড়ী চলাচলের উপযোগী করার লক্ষ্যে দৃশ্যমান কোন উন্নয়ন না হওয়ায় পূর্বের ঘোষনা অনুযায়ী বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলার বাস চলাচল অনিদ্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করা হয়েছে।  

প্রসঙ্গত, ময়মনসিংহ থেকে ঢাকা মহাখালী পর্যন্ত বাসে যেতে আগে সময় লাগত আড়াই থেকে তিন ঘন্টা। কিন্তু বর্তমানে ওই সড়কে চলাচলে সময় লাগে ৫ ঘন্টা থেকে ৭ ঘন্টা।

বাস মালিক সমিতির অভিযোগ, নির্মানাধীন ওই সড়কটিতে এক্সপ্রেস ওয়ের কাজ না হওয়ায় এ জনদূর্ভোগ সৃষ্টি হয়েছে। সেই সাথে প্রতিদিন কোটি কোটি টাকার ক্ষতিগ্রস্থ হচ্ছেন বাস মালিকরা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]