সোমবার ১৭ জানুয়ারি ২০২২ ২ মাঘ ১৪২৮

শিরোনাম: ইভিএম চুরির বাক্স, ফলাফল কোনোভাবে মেনে নিতে পারি না: তৈমুর    শাবিপ্রবি বন্ধ ঘোষণা, সেই প্রভোস্টের পদত্যাগ    টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী    আইভীর হ্যাটট্রিক জয়     শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ-সাউন্ড গ্রেনেড হামলা, আহত ৩০    নাসিকে ৫০ শতাংশ ভোট পড়েছে: ইসি সচিব    নাসিক নির্বাচন: ১১৬ কেন্দ্রের ফল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ফের জোকোভিচের ভিসা বাতিল করল অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২, ৪:০৭ পিএম | অনলাইন সংস্করণ

করোনাভাইরাসের ভ্যাকসিন না নেওয়ায় দ্বিতীয়বারের মতো অস্ট্রেলিয়ায় ভিসা বাতিল হলো নোভাক জোকোভিচের।

শুক্রবার (১৪ জানুয়ারি) বিশেষ ক্ষমতা প্রয়োগের মাধ্যমে এই সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হক।

অবশ্য এমন যে কিছু একটা হতো, সেটা আগেই বুঝা গিয়েছিল। নতুন করে ভিসা বাতিল হলেও সেখানে থাকার জন্য আইনি লড়াইয়ে নামার এখনও সুযোগ রয়েছে সার্বিয়ান তারকার।

বিবিসি বলছে, এর ফলে অস্ট্রেলিয়ায় তিন বছর ভিসা প্রাপ্তির ক্ষেত্রে নিষিদ্ধ হতে পারেন তিনি।        

সোমবার শুরু হবে অস্ট্রেলিয়ান ওপেন। এখন অস্ট্রেলিয়ান ওপেনের জন্য এই আইনি লড়াইয়ে জোকোভিচ কতটুকু সফল হবেন, তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।



অভিবাসন মন্ত্রী অ্যালেক্স হক বলেছেন, আজ বিশেষ ক্ষমতা প্রয়োগের মাধ্যমে নোভাক জোকোভিচের ভিসা বাতিল করেছি। সবার স্বাস্থ্যের কথা ভেবে জনস্বার্থের ভিত্তিতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

মেলবোর্নে অবতরণের দিনেই (৬ জানুয়ারি) প্রথমবার জোকোভিচের ভিসা বাতিল হয়েছিল। তখন অস্ট্রেলিয়ার সীমান্ত রক্ষী কর্তৃপক্ষ জানায় যে, টিকা ব্যতীত প্রবেশের জন্য যথোপযুক্ত যে প্রমাণ প্রয়োজন। সেটি জোকোভিচ দেখাতে পারেননি; যেহেতু তিনি করোনার টিকা নেননি। তারপর মেলবোর্ন বিমান বন্দরেই কয়েক ঘণ্টা আটক থাকেন সার্বিয়ান তারকা। পরে একটি হোটেলে কাটিয়েছেন পুরো একটি দিন। ওই দিন পর আদালতের রায়ে নিষেধাজ্ঞা উঠে যায় তার। কিন্তু শুক্রবার অস্ট্রেলিয়ার অভিবাসন আইনের বিশেষ ক্ষমতা বলে পুনরায় বাতিল করা হয় জোকোভিচের ভিসা।  

অবশ্য এই সময়ের মাঝে জোকোভিচ নিজেও বিতর্ক সৃষ্টি করেছেন এক বিবৃতির মধ্য দিয়ে। বলেছেন, অস্ট্রেলিয়ার ভ্রমণ বিষয়ক ফর্মে ভুলবশত কিছু তথ্য দিয়েছেন তিনি। ফর্মে দেওয়া তথ্যে বলেছেন, অস্ট্রেলিয়া আসার ১৪ দিনের মাঝে তিনি কোথাও ভ্রমণ করেননি। কিন্তু পরে জানা গেছে, এই সময়ে তিনি স্পেনে গিয়েছিলেন।

জোকোভিচ দাবি করেছেন, পুরো ভুলটা আসলে তার এজেন্টের। এমনকি তিনি আরও স্বীকার করেছেন, করোনা পজিটিভ হওয়ার পরেও একজন সাংবাদিকের সঙ্গে সাক্ষাৎ ও ছবি তুলেছিলেন!

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]