মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

শিরোনাম: 'শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক'    শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ    গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয়    টাকার মান আরও ৮০ পয়সা কমলো    পাবলিক বিশ্ববিদ্যালয়-ইউজিসি পেল সাড়ে ১০ হাজার কোটি টাকার বাজেট    বঙ্গবন্ধু স্যাটেলাইট: ৩ বছরে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে    ফখরুল সাহেব বিশ্বচোরের মুখপাত্র: তথ্যমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বঙ্গবন্ধু সবসময় দেশের স্বার্থকে গুরুত্ব দিয়েছেন: ড. কলিমউল্লাহ
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২, ৮:১৪ পিএম | অনলাইন সংস্করণ

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আজ বুধবার (১২ জানুয়ারি) জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৬৪তম পর্ব অনুষ্ঠিত হয়।    
    
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম।    

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির ফেলো ড.তানভীর ফিত্তীণ আবীর এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আফরোজা বেগম নীলা। 

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন,বঙ্গবন্ধু সবসময় দেশের স্বার্থকে গুরুত্ব দিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সার্বভৌমত্বের প্রতীক। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শক্ত হাতে দেশের হাল ধরেছেন এবং বাংলাদেশের সার্বভৌমত্বের প্রতীকে পরিণত হয়েছেন।

প্রধান অতিথির বক্তৃতায় আবদুস সাত্তার দুলাল বলেন ,বঙ্গবন্ধু মানুষকে খুব সহজেই আপন করে নিতে পারতেন এবং মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতেন।

আর্জিনা খানম বলেন, বঙ্গবন্ধু গণমানুষের প্রকৃত বন্ধু ছিলেন।

ডক্টর আবির বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে দল-মত নির্বিশেষে সকলকে দেশ সেবায় এগিয়ে আসতে হবে এবং স্বঅবস্থান থেকে দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। 

আফরোজা বেগম নীলা বলেন, জীবদ্দশায় বঙ্গবন্ধু সরকারি কর্মচারীদের যেসকল উপদেশ দিয়ে গেছেন তা অনুসরণ করা হলে জনগণ প্রকৃত সেবা ভোগ করতো।



নাসির উদ্দিন বলেন, জানিপপ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান একজন সব্যসাচী ব্যক্তিত্ব। শত ব্যস্ততা থাকা সত্ত্বেও তিনি প্রতিদিন সন্ধ্যায় বঙ্গবন্ধু পাঠচক্রে সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে যুক্ত করে বঙ্গবন্ধুর আদর্শ দেশ দেশান্তরে ছড়িয়ে দিচ্ছেন। 

চাঁদপুরের কচুয়া উপজেলার পাথইর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আলী আক্কাস বঙ্গবন্ধুর জীবনী নিয়ে প্রতিদিন সন্ধ্যায় গবেষণামূলক আলোচনা আয়োজনের জন্য জানিপপ কে ধন্যবাদ জানান।
দিপু সিদ্দিকী বলেন,বঙ্গবন্ধু বিদেশি শোষণের নিয়ন্ত্রণমুক্ত করে জনগণকে অভূতপূর্ব শান্তি,সমৃদ্ধি ও স্থিতিশীলতার পথে নিয়ে গিয়েছিলেন। 
  
সভায় সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ অর্ণব।

রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন চাঁদপুরের কচুয়া উপজেলার পাথইর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আলী আক্কাস,চাঁদপুরের মতলব থানা আওয়ামী লীগের  যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন।

সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কাজী ফারজানা ইয়াসমিন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]