সোমবার ১৭ জানুয়ারি ২০২২ ২ মাঘ ১৪২৮

শিরোনাম: হার দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের যুবাদের    ‘এ জয় শেখ হাসিনার, আইভীর ও নারায়ণগঞ্জবাসীর’    ইভিএম চুরির বাক্স, ফলাফল কোনোভাবে মেনে নিতে পারি না: তৈমুর    শাবিপ্রবি বন্ধ ঘোষণা, সেই প্রভোস্টের পদত্যাগ    টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী    আইভীর হ্যাটট্রিক জয়     শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ-সাউন্ড গ্রেনেড হামলা, আহত ৩০   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
রাসেল ডমিঙ্গোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাল বিসিবি
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২, ১:৩৫ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে দীর্ঘদিন ধরেই কাজ করে আসছেন রাসেল ডমিঙ্গো। দেশের ক্রিকেটপাড়ায় তাকে নিয়ে নানা বিষয়ে চাপা গুঞ্জন ও ক্ষোভ রয়েছে। এমতাবস্থায় নিউজিল্যান্ড সিরিজ শেষে ডমিঙ্গোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আপাতত নতুন কোচ খোঁজার দিকে যাচ্ছে না বিসিবি। ফলে রাসেল ডমিঙ্গোই হেড কোচের দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এর আগে নিউজিল্যান্ড সফর শেষে ডমিঙ্গো আর থাকছেন না গুঞ্জন বের হলেও তা মিথ্যাই থেকে গেলো।

এদিকে ডমিঙ্গো থাকলেও কোচিং প্যানেল থেকে পদত্যাগ করেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ওটিস গিবসন। ২০২০ সালের জানুয়ারি মাসে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন তিনি। সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজ শেষেই তার সঙ্গে বোর্ডের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। 



বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে ওটিস গিবসনের চুক্তির মেয়াদ ছিল চলতি মাসে বাংলাদেশের নিউজিল্যান্ড সফর পর্যন্ত। টাইগার পেসারদের নিয়ে দারুণ কাজ করলেও বিসিবির সঙ্গে চুক্তি নবায়ন করেননি তিনি। বাংলাদেশের চাকরি ছেড়ে ক্যারিবীয় এই কিংবদন্তি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) যোগ দিয়েছেন।

পিএসএলের দল মুলতান সুলতানসের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গিবসন। বুধবার রাতে মুলতান সুলতানস এক টুইট বার্তায় জানিয়েছে, ‘ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী কোচ, দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ, ইংল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে সফল সময় কাটানো ওটিস গিবসন আমাদের সহকারী ও পেস বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছেন।’

এদিকে গিবসনের চলে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। আগামী ২০ জানুয়ারি বিসিবির সঙ্গে গিবসনের দুই বছর পূরণ হয়ে যাবে। বাংলাদেশের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই নতুন দায়িত্ব হাতে নিয়ে ফেলেছেন এ ক্যারিবীয় কোচ।

২০০৭ সালে ক্রিকেট থেকে অবসরের পর থেকেই কোচিংয়ে যুক্ত আছেন গিবসন। বেশ হাই প্রোফাইল কোচও তিনি। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। এছাড়া ছিলেন ইংল্যান্ডের বোলিং কোচ। বঙ্গবন্ধু বিপিএলের গেল আসরে তিনি কুমিল্লা ওয়ারিয়র্সের প্রধান কোচের দায়িত্বও পালন করেছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]