মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

শিরোনাম: করোনায় আক্রান্ত ৫২ কোটি ৩২ লাখ, সুস্থ ৪৯ কোটি ৩২ লাখ    'শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক'    শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ    গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয়    টাকার মান আরও ৮০ পয়সা কমলো    পাবলিক বিশ্ববিদ্যালয়-ইউজিসি পেল সাড়ে ১০ হাজার কোটি টাকার বাজেট    বঙ্গবন্ধু স্যাটেলাইট: ৩ বছরে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
পুলিশের স্ত্রী কানিজের অভিনব ফাঁদ, অবশেষে গ্রেফতার
রংপুর প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ৫ জানুয়ারি, ২০২২, ৮:০৭ পিএম আপডেট: ০৫.০১.২০২২ ৮:০৭ পিএম | অনলাইন সংস্করণ

রংপুরে  ফাঁদে ফেলে সাধারণ মানুষদের জিম্মি করে টাকা আদায়ের ঘটনায় এক দম্পতিকে গ্রেফতারের পর এবার এক পুলিশ পরিদর্শকের স্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার (৪ জানুয়ারি) বিকেলে রংপুর নগরীর ঠিকাদার পাড়া বিকন মোড় এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ওই নারীর নাম কানিজ ফাতিমা আনিসা (৩৬)। আনিসার স্বামী  রংপুর জেলা পুলিশের অপরাধ বিভাগে  কর্মরত।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানার ওসি (তদন্ত) হোসেন আলী জানান, সাধারণ মানুষদের জিম্মি করে টাকা আদায় ও টর্চার সেলে নির্যাতনের অভিযোগে রোববার(২ জানুয়ারি) রাতে নগরীর গ্রান্ড হোটেল মোড় এলাকার বাড়ি থেকে  শাহারুখ করিম অনিক (৩৪) ও তার স্ত্রী আসমানী আক্তারকে (২৪) গ্রেফতার করে র্য্যাব। এ ঘটনায় থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়। ওই মামলায় আসামিরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে কানিজ ফাতিমা আনিসার নাম উঠে আসে।

পরে মঙ্গলবার বেলা সাড়ে পাঁচটার দিকে অভিযান চালিয়ে তাকে বিকন মোড় এলাকার একটি বাসা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে মহানগর পুলিশের এক কর্মকর্তা জানান, গ্রেফতার আনিসা জেলা পুলিশের অপরাধ বিভাগে কর্মরত এক পুলিশ পরিদর্শকের স্ত্রী। তবে ওই পুলিশ পরিদর্শকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে ওই নারী তার স্ত্রী নয় বলে জানান।



এ বিষয়ে জানতে পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীর মুঠোফোনে কল দিলে তিনি রিসিভ করেননি। এর আগে সোমবার বিকেলে রংপুর র‌্যাব-১৩ রংপুর এর সহকারী পরিচালক মাহমুদ বশির আহমেদ এক প্রেস বার্তায় জানান, বেশ কিছুদিন যাবত শাহারুখ করিম অনিক ও তার স্ত্রী  আসমানী আক্তারসহ অজ্ঞাত ৪/৫ জন রংপুর মহানগরীর বিভিন্ন ব্যক্তিকে টার্গেট করে তাদের সাথে পরিচিত হয়ে তাকে কৌশলে নিজেদের আস্তানায় নিয়ে যেতেন।

এরপর সেখানে অশ্লীল ছবি তুলে জিম্মি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে টাকা আদায় করতেন। এছাড়াও হত্যার ভয় দেখিয়ে বলপূর্বক অর্থ আদায়, স্ট্যাম্পে স্বাক্ষর গ্রহণ, চুরি এবং ভয়ভীতি প্রদর্শন করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে এই চক্রটি।

একটি অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১৩ বিষয়টি আমলে নিয়ে সত্যতা অনুসন্ধানের জন্য তাৎক্ষণিক ছায়া তদন্ত শুরু করে এবং জিম্মিকারী ব্যক্তিদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় রংপুর র‌্যাব-১৩ এর সিপিএসসি ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে  রোববার রাতে রংপুর মহানগরীর গ্র্যান্ড হোটেল মোড় এলাকায় অভিযান পরিচালনা করে অভিযুক্ত ব্যক্তির নিজ বাসা হতে তাদের গ্রেফতার করে।

মাহমুদ বশির আহমেদ আরও জানান, অভিযান চলাকালীন সময়ে র‌্যাব তার নিজ বাসার ৬ষ্ঠ তলায় একটি টর্চার সেলের সন্ধান পায়। উক্ত সেলে  টার্গেট করা ব্যক্তিদের জিম্মি করে মানসিক ও শারীরিক নির্যাতন করতেন তারা। সেল থেকে দুটি চাপাতি, ইলেকট্রিক শকের তার, মাদক সেবনের সরঞ্জামাদি, হাতুড়ি, ছুরি, স্ট্যাম্প, ভিডিও ধারনের দুইটি মোবাইল ফোন এবং একটি ল্যাপটপ উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত দম্পতি বিভিন্ন ব্যক্তিদের জিম্মি করে টাকা আদায় এবং নির্যাতনের কথা স্বীকার করেছেন। তাদের সাথে জড়িত অন্যান্য সহযোগীদের আইনের আওতায় আনার জন্য র‌্যাবের কার্যক্রম অব্যাহত রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]