সোমবার ১৭ জানুয়ারি ২০২২ ২ মাঘ ১৪২৮

শিরোনাম: ‘এ জয় শেখ হাসিনার, আইভীর ও নারায়ণগঞ্জবাসীর’    ইভিএম চুরির বাক্স, ফলাফল কোনোভাবে মেনে নিতে পারি না: তৈমুর    শাবিপ্রবি বন্ধ ঘোষণা, সেই প্রভোস্টের পদত্যাগ    টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী    আইভীর হ্যাটট্রিক জয়     শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ-সাউন্ড গ্রেনেড হামলা, আহত ৩০    নাসিকে ৫০ শতাংশ ভোট পড়েছে: ইসি সচিব   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ভোরের পাতা ব্যুরো প্রধান ও জেলা প্রতিনিধিদের মিলনমেলা
সব সংকট মোকাবিলা করে আমরা এগিয়ে যাব: ড. কাজী এরতেজা হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৩ জানুয়ারি, ২০২২, ১০:০৬ পিএম আপডেট: ০৩.০১.২০২২ ১০:১৮ পিএম | অনলাইন সংস্করণ

মধ্য পৌষের শীতের কনকনে ঠা-াকে হৃদয়ের উত্তাপে উষ্ণ করে তুললো ভোরের পাতা ও পিপলস টাইমের ব্যুরো প্রধান ও জেলা প্রতিনিধিরা। আজ সোমবার (০৩ জানুয়ারি) সকাল থেকেই তাদের পদচারণায় ভোরের পাতা কার্যালয় হয়ে উঠেছিল উৎসবমুখর। পুরো কার্যালয় পরিণত হয়েছিল মিলনমেলায়। করোনা মহামারির কারণে যে বিপর্যাবস্থার মধ্য দিয়ে বিশ্ব ও দেশের মানুষকে যেতে হয়েছে, তার রেশ না কাটতেই সহকর্মীদের সঙ্গে দেখা-সাক্ষাৎ হওয়ার আনন্দ রীতিমতো উদ্বেল করে তুলেছিল ভোরের পাতা পরিবারের সদস্যদের। অনেক দিন পর ভোরের পাতা ও পিপলস টাইমের সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসান (সিআইপি)  কেও কাছে পেয়েছিলেন তারা। এ আনন্দ তো ছিলই, সঙ্গে আনন্দের নতুন মাত্রা যোগ করে ভোরের পাতা পরিবারে উপদেষ্টা হয়ে বিশিষ্ট সাংবাদিক রফিকুল ইসলাম রতনের যুক্ত হওয়া।

মহামারিজনিত দীর্ঘদিনের স্থবিরতা কাটিয়ে ভোরের পাতা ও দ্য পিপলস টাইমকে নতুন উদ্যোমে, নতুন ভাবনায় পাঠকের কাছে নিয়ে যাওয়া এবং দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে মানুষের ঘরে ঘরে পৌঁছে দেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছে ভোরের পাতা পরিবারের সদস্যরা।

ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানও সবার স্পৃহা ও উদ্যোমকে স্বাগত জানিয়ে বলেছেন, সভ্যতার ইতিহাস বলে, মানুষ কখনোই একা কিছু করতে পারে না। বাঙালি জাতির জনক, বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানও একা কিছু করেননি। তিনি একটি দেশের স্বাধীনতার জন্য জাতিকে ৭ মার্চ ডাক দিয়েছিলেন, সকলকে ঐক্যবদ্ধ করেছিলেন। সেই ঐক্যবদ্ধ শক্তিকে কাজে লাগিয়ে বাঙালি ছিনিয়ে এনেছিল মহান স্বাধীনতা। তিনি বলেন, আমি একজন ব্যবসায়ী। কিন্তু বৈষয়িক লাভের চিন্তা না করে পত্রিকা প্রকাশ করেছি। একটি প্লাটফর্র্ম গড়ে তুলেছি। এটিকে মানুষের কল্যাণে কাজে লাগাতে হবে। সারা দেশে ছড়িয়ে থাকা ভোরের পাতা পরিবারের সদস্যরা এই প্লাটফর্মের মধ্য দিয়ে দেশের কল্যাণে কাজ করবেন, মুক্তিযুদ্ধের কথা বলবেন, বঙ্গবন্ধুর কথা বলবেন, উন্নয়নের কথা বলবেন। সেইসঙ্গে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়নের অগ্রযাত্রা চলমান তাকে মানুষের কাছে নিঃস্বার্থভাবে পৌঁছে দেবেন। 
ভোরের পাতা ব্যুরো প্রধান ও জেলা প্রতিনিধিদের মিলনমেলা

ভোরের পাতা ব্যুরো প্রধান ও জেলা প্রতিনিধিদের মিলনমেলা

আজ সোমবার (০৩ জানুয়ারি) সকাল ১০টায় কারওয়ান বাজারের কার্যালয়ে দৈনিক ভোরের পাতা ও দ্য ডেইলি পিপিলস টাইমের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রথম পর্বের এ প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন পত্রিকার সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসান সিআইপি। সভায় উপস্থিত ছিলেন ভোরের পাতা ও পিপলস টাইমের নবনিযুক্ত উপদেষ্টা সম্পাদক এবং সাউথ ওয়েস্টার্ন মিডিয়ার আরেকটি দৈনিক বণিক বাংলাদেশের সম্পাদক রফিকুল ইসলাম রতন, বার্তা সম্পাদক রহমান মুফিজ, মফস্বল সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী সোহেল, হেড অব মার্কেটিং সাখাওয়াত হোসেন খান, বিশেষ প্রতিবেদক উৎপল দাস, জ্যেষ্ঠ প্রতিবেদক রতন বালো, অনলাইন ইনচার্জ আল-আমিন পনির, প্রতিবেদক আরিফুর রহমানসহ অন্যান্যরা। বিভিন্ন জেলা ও ব্যুরো প্রধানরা এতে অংশ নেন। গোটা প্রতিনিধি সভা সঞ্চালনা করেন ভোরের পাতা ও পিপলস টাইমের প্রধান সম্পাদক কাজী হেদায়েত হোসাইন রাজ। প্রতিনিধি সম্মেলনের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইমাম আব্দুল কাদির।  
ভোরের পাতা ব্যুরো প্রধান ও জেলা প্রতিনিধিদের মিলনমেলা

ভোরের পাতা ব্যুরো প্রধান ও জেলা প্রতিনিধিদের মিলনমেলা

প্রতিনিধি সমাবেশে ড. কাজী এরতেজা হাসান বলেন, করোনাযুদ্ধের মধ্যেই আমাদের জীবনযাপন স্বাভাবিক হতে শুরু করেছে। এই দুঃসময়ে সরকার দেশের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখে উন্নয়নের পথে অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। দেশে উন্নয়নের দৃশ্যমান পরিবর্তন ঘটছে। সব সংকট পেছনে ফেলে এই পরিবর্তিত বাংলাদেশে আমাদের নতুন করে ঘুরে দাঁড়াতে হবে। না হলে আমরা সমান তালে এগুতে ব্যর্থ হব। 

তিনি ভোরের পাতা পরিবারের প্রতিটি সংবাদকর্মীর জবাবদিহিতা নিশ্চিত করার আহ্বান জানিয়ে বলেন, প্রান্তিক অঞ্চলের সমস্যা ও সম্ভাবনাকে তুলে আনা সংবাদ কর্মীদের দায়িত্ব। বাংলাদেশকে তুলে ধরতে সচেষ্ট থাকতে হবে তাদের। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, আমাদের সংকট আছে, সংকট থাকবে। এসব সংকটের মধ্যেও ভোরের পাতা ও পিপলস টাইম প্রকাশনা থেমে থাকবে না। আমরা সব সমস্যা মোকাবিলা করে প্রতিদিন পাঠকের হাতে ভোরের পাতা ও পিপলস টাইম পত্রিকা পৌঁছে দেওয়ার অঙ্গীকার করছি। এসময় তিনি ভোরের পাতা অনলাইনও পাঠকের চাহিদা মতো সংবাদের জোগান দিচ্ছে বলে মন্তব্য করেন। 
ভোরের পাতা ব্যুরো প্রধান ও জেলা প্রতিনিধিদের মিলনমেলা

ভোরের পাতা ব্যুরো প্রধান ও জেলা প্রতিনিধিদের মিলনমেলা

ভোরের পাতা ও পিপলস টাইমের উপদেষ্টা সম্পাদক রফিকুল ইসলাম রতন তার বক্তব্যে বলেন, তথ্য-প্রযুক্তির সঙ্গে অনলাইনের যুগে সংবাদমাধ্যম চলে যাচ্ছে সোশ্যাল মিডিয়া, ইলেক্ট্রনিক্স ও অনলাইন মিডিয়ার দখলে। মানুষ এখন অনলাইন নির্ভর হয়ে যাচ্ছে। আধুনিকতার ছোঁয়ায় ধ্বংসের দ্বারপ্রান্তে দাঁড়িয়েছে প্রিন্ট মিডিয়া। আমাদের এখন আর প্রথাগত প্রিন্ট মিডিয়ার মধ্যে বন্দি থাকলে চলবে না। দেশ ও জনগণের স্বার্থসংশ্লিষ্ট সংবাদ পরিবেশন এবং যুগোপযোগী পন্থা অবলম্বন করে পত্রিকার প্রতি পাঠকের আস্থা বাড়াতে হবে। 



তিনি আরও বলেন, আমি প্রত্যন্ত গ্রাম থেকে উঠে আসা মানুষ। বর্তমান সাংবাদিক জগতের কথা উল্লেখ করে তিনি বলেন, তখনকার সাংবাদিকরা বুঝে শুনে কাজ করে সমাজে নিজেদেরকে সম্মানের আসন প্রতিষ্ঠিত করেছে। তখন সাংবাদিকদের নাম অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে উচ্চারিত হতো। কিন্তু বর্তমানে সে সম্মান থেকে সাংবাদিকরা পিছিয়ে আছে। 

তিনি বলেন, এলাকার উন্নয়নের নামে দুর্নীতি, অনিয়ম হচ্ছে। এই অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে লেখার মত সাংবাদিকের সংখ্যা আশঙ্কাজনক হারে কমে গেছে। সমস্যার কথা লেখার জন্য সাংবাদিকদের সাহসী হতে হবে আরও। 

প্রতিনিধি সম্মেলনের প্রথমার্ধে উন্মুক্ত আলোচনা হয়। শুরুতে করোনাকালীন ভোরের পাতা পরিবারের হবিগঞ্জ প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুনের মৃত্যুতে তার কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

সম্মেলনে প্রতিনিধিদের মধ্যে বক্তব্য- রাখেন ময়মনসিংহ ব্যুরো প্রধান আব্দুল মান্নান (পল্টন), খুলনা ব্যুরো প্রধান মো. আলমগীর, বরিশাল ব্যুরো প্রধান ফিরোজ মুস্তফা, বরিশাল প্রতিনিধি কাওসার হোসেন, শেরপুর প্রতিনিধি জাহাঙ্গীর আলম, ফেনী প্রতিনিধি এনএন জীবন, হবিগঞ্জ প্রতিনিধি আতাউর রহমান, মেহেরপুর প্রতিনিধি সাইদ হোসেন, কক্সবাজার প্রতিনিধি মো. শফিক, লক্ষ্মীপুর প্রতিনিধি মিজানুর রহমান, চাপাইনবাবগঞ্জ প্রতিনিধি সাজেদুল হক সাজু, চট্টগ্রাম প্রতিনিধি জামাল উদ্দিন হাওলাদার, খুলনা ব্যুরো প্রধান মো. আলমগীর, সুনামগঞ্জ প্রতিনিধি মাহতাব উদ্দিন তালুকদার, সিলেট প্রতিনিধি মো. জয়নাল আবেদীন, বাগেরহাট প্রতিনিধি নিয়াজ ইকবাল, কুমিল্লা প্রতিনিধি জাকারিয়া মানিক, সাতক্ষীরা প্রতিনিধি মাহেদার রহমান প্রমুখ। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]