সোমবার ১৭ জানুয়ারি ২০২২ ২ মাঘ ১৪২৮

শিরোনাম: ‘এ জয় শেখ হাসিনার, আইভীর ও নারায়ণগঞ্জবাসীর’    ইভিএম চুরির বাক্স, ফলাফল কোনোভাবে মেনে নিতে পারি না: তৈমুর    শাবিপ্রবি বন্ধ ঘোষণা, সেই প্রভোস্টের পদত্যাগ    টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী    আইভীর হ্যাটট্রিক জয়     শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ-সাউন্ড গ্রেনেড হামলা, আহত ৩০    নাসিকে ৫০ শতাংশ ভোট পড়েছে: ইসি সচিব   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
সাকিবের ছুটি মঞ্জুর
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১, ৩:৪৪ পিএম | অনলাইন সংস্করণ

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে এখন তাকে ছাড়াই নিউজিল্যান্ডের বিমান ধরবে মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। 

সোমবার (০৬ ডিসেম্বর) দুপুরে তথ্যটি নিশ্চিত করেছেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

সাকিব ছুটি পেলেও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নাখোশ সাকিবের কর্মকাণ্ডে। বিশ্বকাপের মধ্যে ইনজুরিতে পড়া সাকিব পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট দিয়ে ফিরেছেন। ইনজুরি আর বিশ্রাম পর্ব শেষ করে ফিরে এখন পারিবারিক কারণে বিরতি চেয়ে চিঠি দিয়েছেন। তার ছুটি মঞ্জুর করলেও বিসিবি সভাপতি বলেছেন, আগামী জানুয়ারি মাসে পুরো বছরের সূচি জানাতে হবে খেলোয়াড়দের। তারা কখন খেলতে পারবেন, কখন পারবেন না সেটি চূড়ান্ত করতে হবে।

পাপন বলেন, ব্যাপারটা হচ্ছে যার বিশ্রামের প্রয়োজন তাকে তো বিশ্রাম দিতেই হবে। সে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হোক বা না হোক। সাকিবের ব্যাপারটা কিন্তু আলাদা, ও তো আর ইনজুরিতে নেই কিংবা বিশ্রামও চায়নি। ও বিরতি চেয়েছে পারিবারিক কারণে। কাজেই জিনিসটা কিন্তু এক না, এটা বিশ্রাম না। অবশ্যই সে আমাদের সবথেকে গুরুত্বপূর্ণ ক্রিকেটার, এটাতে তো কোন সন্দেহ নেই।

সঙ্গে যোগ করেন পাপন, আমরা যে জিনিসটা বলে আসছি যে, কেউ যদি খেলতে না চায়, বিশ্রাম চায়, বিরতি চায় এতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু এটা আনুষ্ঠানিকভাবে হতে হবে।  আমরা যে জিনিসটার ওপর জোর দিয়েছি সেটা হলো আগাম জানাতে হবে। হঠাৎ করে একটা সিরিজের আগ মুহূর্তে হলে আমাদের জন্য সমস্যা।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরীকে পাঠানো চিঠিতে সাকিব জানিয়েছেন, জরুরি পারিবারিক কারণে তিনি ৯ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ড সফরে যেতে চান না। সাকিব তাই অনুরোধ করেছেন তাকে দলের বাইরে রাখতে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক জালাল ইউনুস।



৭ দিনের কোয়ারেন্টিনসহ মোট ৪০ দিনের সফরে নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ দল। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট দুটির প্রথমটি তারাঙ্গুণার বে ওভালে ১-৫ জানুয়ারি। দ্বিতীয় টেস্ট ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ৯-১৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে। 



ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]