বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ চৈত্র ১৪৩০

শিরোনাম: একনেকে ৮ হাজার ৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন    ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার তিন যাত্রী নিহত    বায়ুদূষণের শীর্ষে দিল্লি, তৃতীয় ঢাকা    কাতারের আমির ঢাকায় আসছেন এপ্রিলে    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৪    যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত    ভারত-পাকিস্তানের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করতে চায় অষ্ট্রেলিয়া   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
এবারও সেরা করদাতার সম্মাননা পেলেন মোহাম্মদ ফায়জুর রহমান ভূঁইয়া
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২৪ নভেম্বর, ২০২১, ৬:৩২ পিএম | অনলাইন সংস্করণ

ষষ্ঠবারের মত সেরা করদাতার সম্মাননা পেয়েছেন দেশের শীর্ষ ব্যবসায়ী জজ ভূইয়া গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ফায়জুর রহমান ভূইয়া (জুয়েল) । ব্যক্তি করদাতা হিসেবে এ সম্মাননা প্রদান করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। 

বুধবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর অফিসার্স ক্লাবে ট্যাক্সকার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে জজ ভূইয়া গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ফায়জুর রহমান ভূঁইয়া (জুয়েল) হাতে এ সম্মাননা তুলে দেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। 

পুরস্কার গ্রহণ শেষে মোহাম্মদ ফায়জুর রহমান ভূঁইয়া বলেন,  ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত টানা ৫ বছর সেরা করদাতা হয়েছি। এবারও করোনার মধ্যেও সর্বোচ্চ কর দিয়েছি। ফলে আবারও করদাতার সম্মননা পেলাম। কর দেয়ার কারণে সরকারের পক্ষ থেকে স্বীকৃতি পাচ্ছি, যা আমাদের জন্য অত্যন্ত অনুপ্রেরণামূলক ও আনন্দের। তবে দেশের উন্নয়নের স্বার্থে কর দিচ্ছি। কর দিতে ভালো লাগে। কর দেশের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখে। দেশের উন্নয়নে আমরা ভূমিকা রাখতে পারছি এটাই ভালো লাগে। দেশের উন্নয়নের সার্থে বিত্তবানদের কর দেয়া উচিত। কর দেয়া একটি গৌরবের বিষয়। এতে সামাজি মর্যাদা বাড়ে। 

এছাড়া তিনি আরো বলেন, সম্প্রতি বৃহৎ ক্যাটাগরিতে ২য় স্থান অর্জন করায়  শিল্প মন্ত্রণালয় কর্তৃক শিল্পখাতে জাতীয় অর্থনীতিতে বিশেষ অবদানে স্বীকৃতি স্বরূপ ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার ২০২০ পেয়েছে। 



২০০৬ সাল থেকে চালু হওয়া ট্যাক্সকার্ড ও সম্মাননা প্রদানে এ বছর জাতীয় ট্যাক্সকার্ড নীতিমালা, ২০১০ এর বিধান অনুযায়ী ২০২০-২১ করবছরে ব্যক্তি ৭৫ জন, কোম্পানি ৫৪টি ও অন্যান্য ১২ এই তিন ক্যাটাগরিতে যোগ্য করদাতাকে ১৪১টি ট্যাক্সকার্ড প্রদান করা হচ্ছে। এছাড়া জেলাভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাদের পুরস্কার প্রদান নীতিমালা, ২০০৮ এর বিধান অনুযায়ী ২০২০-২১ করবছরে সিটি করপোরেশন ও জেলা পর্যায়ে মনোনীত ৫২৫ জন সেরা করদাতার নাম প্রকাশ করা হয়।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও বিশেষ অতিথি হিসেবে অংশ নেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]