শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ইরানে পাল্টা হামলা করল ইসরায়েল    ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র    স্বর্ণের দাম ফের বাড়ল    বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ল, খোলা তেলে কমল    বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে: কাদের    উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না    চুয়াডাঙ্গায় বইছে তীব্র তাপদাহ, হিট এলার্ট জারি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
প্রতিবন্ধী নূর মোহাম্মদ পেলো নতুন দোকান ও হুইল চেয়ার
শাহজাদপুর প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২২ নভেম্বর, ২০২১, ৭:৫৯ পিএম | অনলাইন সংস্করণ

শূন্য জায়গায় নতুন ঘর, পূর্ণ হয়ে উঠলো নতুন মালামালে প্রতিবন্ধী নুর মোহাম্মদের মুদি দোকান। চলাচলের জন্য পেলো হুইলচেয়ার। নতুন মুদি দোকান আর হুইলচেয়ার পেয়ে প্রতিবন্ধী নূর মোহাম্মদের মুখে ফুটলো এক টুকরো হাসি।



সিরাজগঞ্জ পৌর সদরের জানপুর বটতলার রেললাইন পাড়া দেলোয়ার হোসেন এর ছেলে নুর মোহাম্মদ। তার বাবা পেশায় সুতা মিলের একজন সামান্য শ্রমিক। 

অনেক কষ্ট করে জীবন চলছিল প্রতিবন্ধী নুর মোহাম্মদের। অবশেষে মানবতার ফেরিওয়ালা সমাজকর্মী মামুন বিশ্বাসের চেষ্টায় আজ সোমবার (২২ নভেম্বর) দুপুরে তাকে মুদি দোকান ও হুইলচেয়ার তুলে দেওয়া হয়। এখন সবকিছু পেয়ে স্বাবলম্বী হবে প্রতিবন্ধী নূরমোহাম্মদ ঢাকা পোস্টের নিকট এমনই আশা ব্যক্ত করেন মামুন বিশ্বাস। 

মামুন বিশ্বাস  বলেন, দুই হাতের উপর ভর করে অল্প একটু চলাফেরা করতে পারে ১৮ বছর বয়সী প্রতিবন্ধী নুর মোহাম্মদ। তিনি বলেন, নূর মোহাম্মদ জন্মের পরে ভালো ছিল, আট বছর বয়স পর্যন্ত হেসে খেলে বেরিয়েছে সে। আট বছর পর থেকে নূর মোহাম্মদের সমস্যা শুরু হয়। সে বসলে উঠতে পারে না উঠলে বসতে পারে না। পরিবার অসচ্ছল হওয়ায় চিকিৎসা করতে পারেনা। পরে ধীরে ধীরে নূর মোহাম্মদ চলাফেরা করার সম্পুর্ন শক্তি হারায়। প্রতিবন্ধী জীবন হয়ে যায় নূর মোহাম্মদের। খুব কষ্টে জীবন যাপন করছেন বলে জানিয়ে  নূর মোহাম্মদ ইচ্ছা প্রকাশ করেন যদি সবাই মিলে তাকে একটা মুদি দোকান করে দেন তাইলে ভাল ভাবে চলতে পারবো। এরই প্রেক্ষিতে এই উদ্যোগ নেন মামুন বিশ্বাস। 

সকল ফেসবুক বন্ধুদের ধন্যবাদ জানিয়ে মামুন বিশ্বাস বলেন, আপনাদের পাঠানো টাকা দিয়েই প্রতিবন্ধী নুর মোহাম্মদকে স্বাবলম্বী করার জন্য সব কিছু তুলে দিতে পারলাম। আপনাদের ভালবাসায় আমি মাত্র চেষ্টা চালিয়ে যাচ্ছি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]