বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১

শিরোনাম: নিরাপত্তা ইস্যুতে কাউকে ছাড় দেয়া হবে না : ইসি    প্রচণ্ড ঝড়বৃষ্টির কারণে দুবাই ও শারজাহতে ঢাকা থেকে ৯টি ফ্লাইট বাতিল    শহরের চাপ কমাতে প্রান্তিক পর্যায়ের স্বাস্থ্য কেন্দ্রগুলো জরুরি    দ্বীপ উন্নয়ন ও কৃষি জমি সুরক্ষায় আইন করতে সংসদকে হাইকোর্টের পরামর্শ    ইতিহাসকেও দখল করার পাঁয়তারা করছে ক্ষমতা দখলকারী সরকার : আমীর খসরু    মধ্যপ্রাচ্য পরিস্থিতিতে নজর রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ    ভূলের কথা স্বীকার করে মুচলেকা দিয়ে ছাড়া পেলেন সাংসদ পুত্র   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
যুক্তরাজ্যে ঢুকতে দেওয়া হলো না মিজানুর রহমান আজহারীকে
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ৩০ অক্টোবর, ২০২১, ১২:৩৯ পিএম | অনলাইন সংস্করণ

মালয়েশিয়া থেকে যুক্তরাজ্য যাওয়ার পথে কাতারের দোহা বিমানবন্দরে আটকে দেয়া হয় ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারী। কোনো কারণ না জানিয়ে তার ভিসা বাতিল করে দেয় ব্রিটিশে হোম অফিস।

আজহারীর যুক্তরাজ্যে আসার সংবাদে ক্ষুব্ধ ছিলেন যুক্তরাজ্যের প্রগতিশীল রাজনীতি মানবাধিকার কর্মী ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা।

জানা গেছে, মিজানুর রহমান আজহারী রাতে মালয়েশিয়া থেকে কাতার বিমানবন্দরে পৌঁছানোর পর যখন আজহারী লন্ডনের ফ্লাইটে উঠার জন্য সংশ্লিষ্ট গেটে আসেন তখনই সেখান থেকে তাঁর ব্রিটেনে আসার ফ্লাইটে উঠতে দে‌ওয়া হয়নি। কেন তাঁকে এই ফ্লাইটে উঠতে দে‌ওয়া হয়নি, অথবা তাঁর ভিসা বাতিল করা হয়েছে কিনা এ সম্পর্কে এখনো কোনো তথ্য জানা যায়নি।  

মার্কিন সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকা জানিয়েছে, মাওলানা আজহারীর বাতিল করা ভিসা বহালের জন্য লন্ডন হাইকোর্টে আপিল করা হয়েছে। আদালত ব্রিটিশ হোম অফিসকে দুই দিনের মধ্যে কেন আজহারীর ভিসা বাতিল হলো সে ব্যাখ্যা দিতে বলেছেন।

যদিও ছুটির দিনের কারণে মঙ্গলবারের আগে বিষয়টি সুরাহা হওয়ার আপাতত সুযোগ নেই। অন্যদিকে ব্রিটেনের আয়োজকরা আজহারীর সব অনুষ্ঠান স্থগিত করেছেন। তবে তারা টিকিটের টাকা এখনো ফেরত দেননি। এ পর্যন্ত ১২ হাজার টিকিট বিক্রি হয়েছে।

সব প্রক্রিয়া সম্পন্ন করে লন্ডনে প্রবেশ করতে হলে আজহারীকে অপেক্ষা করতে হবে কাতারে। লন্ডনে যেতে না পেরে আজহারী এখন দোহাতে অবস্থান করছেন।

এদিকে লন্ডন আইওন টিভির সিইও আতাউল্লাহ ফারুক টিভির ফেসবুক পেজে এক ভিডিও ঘোষণাতে বলেছেন, বিশেষ কারণে অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। একই সঙ্গে মাওলানা মিজানুর রহমান আজহারী ভালো আছেন এ সংবাদও তিনি দর্শকদের জানিয়েছেন।

তিনি বলেন, পরে আবারও অনুষ্ঠানের নতুন তারিখ ঘোষণা দেয়া হবে। এক্ষেত্রে টিকিট হাতে রাখার জন্য বলা হয়েছে। নতুন তারিখ ঘোষণা হলে তখন এই টিকিটেই অনুষ্ঠান দেখা যাবে।



তবে ব্রিটেনের বাকি শহরগুলোর অনুষ্ঠান স্থগিত করা হয়নি। আইওন টিভি আশা করছে, হোম অফিসের রিপ্রেজেন্টেশনের পরে হয়তো মাওলানা আজহারীর ভিসা বহাল করা হবে।



ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]