বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ ২৪ অগ্রহায়ণ ১৪২৮

শিরোনাম: বেগম রোকেয়া পদক পেলেন ৫ বিশিষ্ট নারী    মালিতে বোমা বিস্ফোরণে জাতিসংঘের ৭ শান্তিরক্ষী নিহত    করোনায় বেড়েছে প্রাণহানি    কুয়াশার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শীত    জনতার রায়ে ১৫১ রাজাকারের মৃত্যুদণ্ড কার্যকর হয়েছিল    দরপত্রের নিয়ম ভেঙে ৪১ হাজার ল্যাপটপ ক্রয়ের চেষ্টা    নারায়ণগঞ্জকে অস্থিতিশীল করার চেষ্টা চলছে: আইভী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বঙ্গবন্ধু কখনোই জনবিচ্ছিন্ন হননি: ড. কলিমউল্লাহ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ২৪ অক্টোবর, ২০২১, ১:৩০ এএম আপডেট: ২৪.১০.২০২১ ১:৩৮ এএম | অনলাইন সংস্করণ

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে (শুক্রবার ২২ অক্টোবর) জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে সংযুক্ত ছিলেন।

সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু কখনোই জনবিচ্ছিন্ন হননি। জনসম্পৃক্ততা ও বাঙালীর প্রতি অগাধ বিশ্বাস থাকার কারণে তিনি সরকারি বাসভবনে না থেকে ধানমন্ডি-৩২ এ অবস্থান করতেন।

আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ। 



মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. জেবউননেছা। তিনি বলেন, বঙ্গবন্ধুকে গবেষণার মাধ্যমে তরুণ প্রজন্মের কাছে তাঁর আদর্শ পৌঁছে দেয়া সম্ভব। অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন রংপুর সদর উপজেলার মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম। তিনি বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করার জন্য উদাত্ত আহ্বান জানান। 

অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন উত্তর কুমিল্লা আওয়ামীলীগের নির্বাহী সদস্য মোঃ জাকির হোসেন আজাদ। তিনি বলেন, বঙ্গবন্ধুকে অনুসরণের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রতি বৃদ্ধি সম্ভব। আলোচনায় মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন দৈনিক কুষ্টিয়ার সাংবাদিক জনাব হুমায়ুন কবির। তৃণমূলের সাংবাদিক হিসেবে তিনি বঙ্গবন্ধুর দর্শন ছড়িয়ে দেয়ার জন্য সাংবাদিকদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন সেক্টর কমান্ডারস্ ফোরামের যুগ্ম সম্পাদক, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ, বীরমুক্তিযোদ্ধা ও ৭৫ এর প্রতিরোধযোদ্ধা এ কে আজাদ পাটোয়ারি, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিক, শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক জনাব আবু সালেক খান, জনতা ব্যাংক কুমিল্লাস্থ চান্দিনা শাখার কর্মকর্তা মোঃ খোরশেদ আলম, রংপুর থেকে আফসানা করিম, নীলফামারীর জলঢাকা থেকে ফাতেমা তুজ জোহরা লিমা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক দেওয়ান নুসরাত জাহান এবং পঞ্চগড় থেকে মোঃ খাদেমুল ইসলাম। 

আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন গবেষক মোঃ হাবিবুর রহমান এবং ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি,  অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবির।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]