শনিবার ২৭ নভেম্বর ২০২১ ১২ অগ্রহায়ণ ১৪২৮

শিরোনাম: মহাসড়কে টোল আদায়ে বিল পাস    'ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো আইন পাস হবে না'    সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি    প্রথমবার বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা    বিএনপি বেগম জিয়ার লাশ নিয়ে রাজনীতি করতে চায়: হানিফ    চট্টগ্রামে ফের ভূমিকম্প    সংসদীয় কমিটির সদস্য হলেন মাশরাফি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
উত্তরাখণ্ডে তুষার ধস: নিহত ১১
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৩ অক্টোবর, ২০২১, ১১:১৪ এএম | অনলাইন সংস্করণ

প্রবল তুষারপাত ও বৈরী আবহাওয়ার কবলে পড়ে ভারতের উত্তরাখণ্ডে ১১ পর্বতারোহীর মৃত্যু হয়েছে। এখনও ৪ জন নিখোঁজ থাকায় উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে বিমান বাহিনী।

বিশ্বের অন্যতম ঝুঁকিপূর্ণ পাবর্ত্য জায়গা লামখাজ পাস। সমুদ্রপৃষ্ঠ থেকে ১৭ হাজার ফুট উঁচু। ভারতের হিমাচল রাজ্যের কিন্নাউর জেলার সঙ্গে যুক্ত হয়েছে উত্তরাখণ্ডের হারসিল রাজ্যে। 

এই বিপজ্জনক জায়গায় দলবদ্ধ হয়ে ট্র্যাকিং-এ যান পবর্তারোহীরা। হঠাৎ আবহাওয়া বদলে গেলে ১৭ অক্টোবর পথ হারিয়ে ফেলেন ১৭ জন। খবর পেয়ে গত ২০ অক্টোবর থেকে তাদের সন্ধানে নামে ভারতের কেন্দ্রীয় উদ্ধারকারী বাহিনী ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ)।

লামখাজ পাসের ১৫ হাজার ফুট উচ্চতা থেকে ৪ জনের মৃতদেহ পাওয়া যায়। বাকি ৭ জনের লাশ পর্বতের বিভিন্ন জায়গা থেকে উদ্ধার করা হয়। দুইজনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 



এখনও ৪ জন নিখোঁজ রয়েছেন। হেলিকপ্টারের সাহায্যে তাদের সন্ধান চালিয়ে যাচ্ছে ভারতীয় বিমান বাহিনী।



ভোরের পাতা/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  ভারত   মৃত্যু   দুর্ঘটনা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]