বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ ২৪ অগ্রহায়ণ ১৪২৮

শিরোনাম: অবশেষে উদ্ধার হলো নালায় নিখোঁজ শিশুর মরদেহ    বেগম রোকেয়া পদক পেলেন ৫ বিশিষ্ট নারী    মালিতে বোমা বিস্ফোরণে জাতিসংঘের ৭ শান্তিরক্ষী নিহত    করোনায় বেড়েছে প্রাণহানি    কুয়াশার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শীত    জনতার রায়ে ১৫১ রাজাকারের মৃত্যুদণ্ড কার্যকর হয়েছিল    দরপত্রের নিয়ম ভেঙে ৪১ হাজার ল্যাপটপ ক্রয়ের চেষ্টা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
প্রতিবাদ মানে কি হিন্দুদের দেশ থেকে উৎখাত করা: শাজাহান খান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২০ অক্টোবর, ২০২১, ৮:০৮ পিএম | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌমন্ত্রী শাজাহান খান বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যা করে যারা ক্ষমতায় এসেছিল, তাদের সময় কিন্তু বাংলাদেশ উন্নত হয়নি। যখন হত্যাকারীদের বিচার হলো, তখন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। নিজস্ব টাকায় পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, স্যাটেলাইট, বিদ্যুৎ কেন্দ্র হচ্ছে। বিদেশ থেকে এখন আর ধার করতে হয় না। তাহলে বোঝা যায়, শেখ হাসিনা সরকারের ওপর আল্লাহর রহমত আছে।

আজ বুধবার (২০ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে রেজভিয়া দরবার শরিফ আয়োজিত ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।



শাজাহান খান বলেন, ইসলাম শান্তির ও মানবতার ধর্ম। এই শান্তি ও মানবতার ধর্ম প্রতিষ্ঠার জন্য আমাদের নবী হযরত মুহাম্মদ (সা.) কাজ করেছেন। সবার সঙ্গে আমাদের কী সম্পর্ক হবে তা তিনি বলেছেন। নবী কিছু নির্দেশনা দিয়েছেন, আমাদের তা মেনে চলা উচিত।

তিনি বলেন, পূজামণ্ডপে কোরআন শরিফ অবমাননার ঘটনায় মুসলমান হিসেবে যেকোনো মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হবে। কিন্তু প্রশ্ন হলো প্রতিবাদটা কী হবে? প্রতিবাদী ভাষাটা কী এটা হবে যে, হিন্দুদের বাড়িঘর জ্বালিয়ে দাও? হিন্দুদের উৎখাত করো দেশ থেকে? প্রতিবাদের ভাষা এটা হতে পারে না। প্রতিবাদের ভাষা হবে, এদের ধরো এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাও। আমরাও এটা চাই। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, কাউকে ছাড় দেওয়া হবে না।

হাদিসের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, মুসলিম সমাজে বসবাসকারী কোনো অমুসলিমকে যদি কেউ হত্যা করে, তবে সে জান্নাতের দরজায় পৌঁছাবে না। আরেকটি হাদিসে অমুসলমানদের উপাসনালয়ে হামলা করা ইসলামের দৃষ্টিতে হারাম বলা হয়েছে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জাতীয় সুন্নি ফেডারেশনের আহ্বায়ক মাওলানা জাকির হোসাইন, আল্লামা বদরুল আমিন রেজভী সুন্নি আল কাদেরী, হযরতুল আল্লামা মাওলানা নজরুল ইসলাম রেজভী, হযরতুল আল্লামা আব্দুর রহিম আব্বাসি, অ্যাডভোকেট মাজহারুল হক প্রমুখ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]