শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম: তাপপ্রবাহের কারণে স্কুল-কলেজে ৭ দিনের ছুটি ঘোষণা    আ.লীগের সব রকম কমিটি গঠন ও সম্মেলন বন্ধ থাকবে : কাদের    ঈদযাত্রার ১৫ দিনে সড়কে ঝরল ৪০৭ প্রাণ    প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ    আজ কী বার্তা দিতে চান সাবেক আইজিপি বেনজীর আহমেদ!    খেলাধুলা শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী    বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
১০৬ রানেই গুটিয়ে গেলো নেদারল্যান্ডস
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ৬:২৪ পিএম | অনলাইন সংস্করণ

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে ১০৬ রানেই গুড়িয়ে দিল আয়ারল্যান্ড। ডাচদের বিপক্ষে চার বলে ৪ উইকেট শিকার করে  হ্যাটট্রিকসহ বিশ্বরেকর্ড গড়েন কার্টিস ক্যাম্পার। 

১ রানেই ওপেনার বেন কুপার ফেরেন রানের খাতা খোলার আগেই। তবে এ ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি নেদারল্যান্ডস। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ডাচদের রানের খাতা চালু রাখে ম্যাক্সওয়েল প্যাট্রিক ওডাউড। ডাচ এই ব্যাটারের ৪৭ বলে ৫১ রানের ইনিংসটিই নেদারল্যান্ডস ইনিংসের সর্বোচ্চ। এছাড়া পিটার মারিনাস সিলারের উইলো থেকে আসে ২১ রান।

এরপর নির্ধারিত ২০ ওভারে অলআউট হয়ে ডাচদের সংগ্রহ দাঁড়ায় ১০৬। এদিন বল হাতে দারুণ চমক দেখায় আয়ারল্যান্ডের কার্টিস ক্যামফার। রশিদ খান ও লাসিথ মালিঙ্গার পর টি-টোয়েন্টিতে তৃতীয় ও টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসের প্রথম 'ডাবল হ্যাটট্রিক' করলেন আয়ারল্যান্ডের এই তরুণ পেসার।

ডাচরা নয় ওভার শেষে ২ উইকেটে সংগ্রহ করে ৫০ রান। ক্যামফারের করা ১০ম ওভারে প্রথম বল ওয়াইড। পরের বল ডট। সে ওভারের করা দ্বিতীয় লিগ্যাল ডেলিভারিতে কলিন অ্যাকারম্যানকে উইকেটরক্ষক নেইল রকের ক্যাচ বানিয়ে ফেরান ক্যামফার।

নতুন ব্যাটসম্যান তারকা অলরাউন্ডার রায়ান টেন ডেসকাট এলবিডব্লিউ হয়ে ড্রেসিংরুমে ফেরেন গোল্ডেন ডাকে,। হ্যাট্রিক বলে আবারো এলবিডব্লিউ করেন ক্যামফার। এবারের শিকার স্কট এডওয়ার্ডস। ২২ বছর বয়সী তরুণ এই আইরিশ অলরাউন্ডারের ডাবল হ্যাট্রিক পূর্ণ হয় পঞ্চম বলে ভ্যান ডার মারউইককে আউট করে।



ক্যামফারের আগে ডাবল হ্যাটট্রিকের খাতায় নাম লেখান লাসিথ মালিঙ্গা ও রশিদ খান। দুজনই এই কীর্তি গড়েন ২০১৯ সালে। এছাড়া ওয়াডেতে ২০০৭ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডাবল হ্যাট্রিক করে মালিঙ্গা। তবে বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে ডাবল হ্যাটট্রিকের রেকর্ড গড়েছেন ক্যামফার।



ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]