শনিবার ২৭ নভেম্বর ২০২১ ১২ অগ্রহায়ণ ১৪২৮

শিরোনাম: মহাসড়কে টোল আদায়ে বিল পাস    'ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো আইন পাস হবে না'    সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি    প্রথমবার বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা    বিএনপি বেগম জিয়ার লাশ নিয়ে রাজনীতি করতে চায়: হানিফ    চট্টগ্রামে ফের ভূমিকম্প    সংসদীয় কমিটির সদস্য হলেন মাশরাফি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
রাষ্ট্রধর্ম ইসলাম বাতিল নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্যের কঠিন জবাব দিলেন সাঈদ খোকন
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: রোববার, ১৭ অক্টোবর, ২০২১, ৭:৪৬ পিএম | অনলাইন সংস্করণ

বাাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের উপদেষ্ঠা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, সম্প্রতি দেশের একজন প্রতিমন্ত্রীকে বলতে দেখলাম ‘আমি রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দিয়ে দিব’। উনি একজন মুসলমান, আপনি রাষ্ট্রীয় ধর্ম ইসলাম বাদ দিয়ে দিবেন এটা কি আপনার দলীয় ফোরামে আলোচনা করেছেন? আপনি একজন মন্ত্রী এটা কি মন্ত্রী পরিষদে আলোচনা করেছেন? আপনি একজন সংসদ সদস্য হিসেবে স্থায়ী কমিটিতে আলোচনা করেছেন? কোনো কোরামেই করেন নাই। অথচ বলে দিলেন আমি রাষ্ট্র ব্যবস্থা ইসলাম মানি না। এটা কোনো মুসলমানের কাজ হল। কোনো মুসলমান এটা করতে পারে?

শনিবার (১৬ই অক্টোবর) ঢাকার আশুলিয়ায় বাইপাইলে ইন্টারন্যাশনাল ইসলামী ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজির নিজস্ব ক্যাম্পাসে বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের দশম কেন্দ্রীয় কাউন্সিল অধিবেশনে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্রধর্ম হিসেবে ইসলামকে বাদ দেওয়ার বক্তব্য দেওয়ায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বক্তব্যের তীব্র বিরোধিতা করে বক্তব্য দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা সাঈদ খোকন।

তিনি বলেন,  এই যে কয়েকদিন আগে এক প্রতিমন্ত্রী মহোদয়কে বলতে শুনলাম, ‘আমি রাষ্ট্র ধর্ম ইসলামকে বাদ দিয়ে দেব। সংসদে তুলব ‘  ওনি কী বললেন? ওনি কিন্তু মুসলমান। নামও মুসলমান, আমরা জানিও মুসলমান। 

মুরাদকে চ্যালেঞ্জ করে সাঈদ খোকন বলেন, ইসলাম থেকে নিজেকে ত্যাগ করে দেখেন দুই দিন মন্ত্রী থাকতে পারেন কিনা বাংলাদেশে, দেখেন এমপি থাকতে পারেন কিনা? বড় বড় কথা বলেন। 

তথ্যপ্রতিমন্ত্রী মুরাদের উদ্দেশে আওয়ামী লীগের বর্তমান কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য সাঈদ খোকন বলেন,  আরে ভাই আপনি ইসলামকে রাষ্ট্রধর্ম থেকে বাদ দিয়ে দেবেন? আপনি কি দলীয় ফোরামে আলোচনা করেছেন? দলীয় একটা ফোরাম আছে না? আপনি দলীয় ফোরামে এ বিষয়ে আলোচনা করেছেন। আপনি একজন প্রতিমন্ত্রী। আপনি মন্ত্রিসভার বৈঠকে এটা নিয়ে আলোচনা করেছেন? আপনি একজন সংসদ সদস্য। আপনি স্থায়ী কমিটিতে আলোচনা করেছেন? কোনো ফোরামেই করেননি। কিন্তু বলে দিলেন-আমি রাষ্ট্রধর্ম ইসলাম মানি না, এটা বাদ। 

তিনি বলেন, সরকারের অনুমতি নেননি, দলের অনুমতি নেননি, প্রধানমন্ত্রীর অনুমতি নেননি। ফট করে একটা কথা বলে দিলেন। এ দায়িত্ব কি দল নেবে? এ দায়িত্ব কি সরকার নেবে? ফট করে একটা কথা বলেন যা ইচ্ছা তাই। 



মুরাদ হাসানের উদ্দেশে সাঈদ খোকন বলেন, এটা কি মুসলমানের কাজ হলো? কোনো মুসলমান এটা করতে পারে? 

ঢাকার প্রথম মেয়র মোহাম্মদ হানিফের পুত্র সাঈদ খোকন বলেন, আরে ভাই রাষ্ট্র তো দূরের কথা। রাষ্ট্র তো অনেক বড় ব্যাপার। ১৭ কোটি মুসলমানের দেশ। ৯৫ শতাংশ মুসলমান। রাষ্ট্র তো অনেক দূরের ব্যাপার। সাহস থাকলে বলেন না-আমি ইসলামের থেকে নিজেকে খারিজ করে দিলাম। কলিজার পাটা যদি থাকে তাহলে বলেন। বলেন, আমি ইসলাম মানি না। বলে খারিজ হয়ে যান। আপনাকে কে আটকাবে? আমরা আটকাবো? আপনি খারিজ করে দেন, যান। নিজেকে মুসলমান দাবি করেন আবার ইসলামের বিরুদ্ধে কথা বলবেন। মানুষ চিৎকার করলে বলবেন মানুষ চেচামেচি করে। এটা কী রকম কথা? 

তিনি বলেন, এদেরকে আমি বলি-নামে মুসলমান। অনেকেই আছে নামে মুসলাম। কিন্তু আসলে ইসলামের বিরুদ্ধে কাজ করে। আরে তোমার ইসলাম ভালো না লাগলে ছেড়ে চলে যাও। কেউ তোমারে রাইখা দেবো না বাইন্দা। এদেশে কোটি কোটি মুসলমান আছে। তুমি দুই চার জন (ইসলাম থেকে) চলে গেলে কী আসবে আর যাবে?  কিন্তু দাবি করবা মুসলমান আর ইসলামের বিরুদ্ধে কথা বলবা এইটা আমরা মানব না। 

এসময় সংগঠনের কেন্দ্রীয় আহবায়ক বীর মুক্তিযোদ্ধা (সাবেক আইজিপি) মুহাম্মদ রুহুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠানে জমঈয়তে দশম কেন্দ্রীয় কাউন্সিলের প্রধান নির্বাচন কমিশনার এবং ডাক টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান একেএম রহমতুল্লাহ, নির্বাচন কমিশনের সদস্য প্রফেসর ড. দেওয়ান আব্দুর রহীম ও সাবেক সচিব এম. এ সবুর সহ সারা দেশ থেকে আসার জমঈয়তে কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]