শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
স্ত্রী বিএনপির সমর্থনে ভাইস চেয়ারম্যান, স্বামী চান নৌকার মনোনয়ন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১, ৩:০০ এএম | অনলাইন সংস্করণ

২০১৪ সালে অনুষ্ঠিত কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির একক প্রার্থী হয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন তৎকালীন উপজেলা বিএনপির সদস্য ছেনুয়ারা বেগম।

সাত বছর পর তাঁর স্বামী অবসরপ্রাপ্ত হিসাবরক্ষণ বিভাগের দ্বিতীয় শ্রেণীর সরকারি কর্মকর্তা জাফর আলম চৌধুরী, ১১ই নভেম্বর অনুষ্ঠিতব্য উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়ন পরিষদের নির্বাচন  চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য চেয়েছেন জাফর আলম চৌধুরী। 

বিএনপি ঘরণার এমন একজন যিনি কখনোই স্থানীয় পর্যায়ে আওয়ামী লীগের কোন পদ বা কোন ধরনের সাংগঠনিক কার্যক্রমে জড়িত ছিলেন না তার মনোনয়ন চাওয়ার খবরে রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা জানিয়েছেন বিরুপ প্রতিক্রিয়া।

রাজাপালং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল আলম নুরু বলেন, "জাফর আলম চৌধুরী কখনোই দলের কোন পদে ছিলেন না এমনকি আমার জানামতে তার প্রাথমিক সদস্য পদও নেই। দলীয় কোন কর্মসূচিতে তিনি কখনোই ছিলেন না।" 

প্রসঙ্গত, ২০১২ সালের ১ অক্টোবর আবেদন করে বিএনপির সদস্য পদ লাভ করেন জাফরের স্ত্রী ও রামু উপজেলা বিএনপির সাবেক সভাপতি প্রয়াত হাসান আলী মাস্টারের কন্যা ছেনুয়ারা বেগম। তাঁর স্বাক্ষরিত দলীয় পদ চাওয়ার একটি আবেদনপত্র প্রতিবেদকের হাতে এসেছে। এছাড়াও সেসময় রাজাপালং ইউনিয়ন বিএনপি উত্তরের সভাপতি গফুর কোম্পানি বিষয়টি নিশ্চিত করেন। 

এরপর বিএনপির দলীয় সমর্থনে ২০১৪ সালের উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেও পরে যোগদান করেন আওয়ামীলীগে। উখিয়া উপজেলা বিএনপির সাধারণ নেতাকর্মীদের কাছে একারণে তিনি প্রশ্নবিদ্ধ। 

এ প্রসঙ্গে উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সরোয়ার জাহান চৌধুরী বলেন, "বিএনপির সাথে বেঈমানি করে সরকারি চতুর কর্মকর্তা স্বামীর যোগসাজশে ছেনুয়ারা আমাকে ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের ও দায়িত্ব পালন করেন, যোগ দেন আওয়ামীলীগে। সে ও তার স্বামী কোন দলেই নিরাপদ নয়।"



অভিযোগ আছে, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর ছেনুয়ারা বেগম স্বামীর প্ররোচনায় উপজেলা পরিষদের নামে ২০১৪-১৫ অর্থ বছরের বরাদ্ধকৃত ৩৭৩ মেট্রিক টন গম ও চাউল এবং নগদ ২২ লক্ষ ৮৭ হাজার ৮শত  সরকারী কোষাগার থেকে উত্তোলন করে আত্নসাৎ করেন। 

এছাড়াও দায়িত্বে থাকাকালীন পরিষদে ছেনুয়ারা বেগম ও তার স্বামী জাফর আলম চৌধুরীর অবৈধ হস্তক্ষেপের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় স্থানীয় সরকার বিভাগে।  অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার বিভাগ, চট্টগ্রামের তৎকালীন পরিচালক শংকর রঞ্জন সাহা স্বাক্ষরিত একটি পত্র কক্সবাজারের জেলা প্রশাসক বরাবর  প্রেরণ করে স্থানীয় সরকার বিভাগ। পরে তদন্ত হলেও ক্ষমতার দাপটে অভিযোগ থেকে রেহাই পান তারা।

এসব বিষয়ে জানতে চাইলে জাফর আলম চৌধুরী তার স্ত্রী ২০০৮ সাল থেকে যুব মহিলা লীগের  রাজনীতিতে জড়িত বলে দাবী করেন। সেসময়ের নির্বাচনী প্রচারণার ছবি ও বিএনপি নেতাদের বক্তব্য এবং দলীয় পদ চাওয়ার আবেদনের কথা জানালে তিনি কৌশলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।

নানা কারণে বিতর্কিত হঠাৎ আওয়ামী লীগ হয়ে ওঠা জাফর আলম চৌধুরী মনোনয়ন পেলে সরকারের উন্নয়ন প্রশ্নবিদ্ধ হবে বলে আশংকা আওয়ামীলীগের সাধারণ নেতাকর্মী সহ উখিয়ার স্থানীয়দের।
স্ত্রী বিএনপির সমর্থনে ভাইস চেয়ারম্যান, স্বামী চান নৌকার মনোনয়ন

স্ত্রী বিএনপির সমর্থনে ভাইস চেয়ারম্যান, স্বামী চান নৌকার মনোনয়ন

 
স্ত্রী বিএনপির সমর্থনে ভাইস চেয়ারম্যান, স্বামী চান নৌকার মনোনয়ন

স্ত্রী বিএনপির সমর্থনে ভাইস চেয়ারম্যান, স্বামী চান নৌকার মনোনয়ন

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]