শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
দখলকৃত ৩০ কোটি টাকা মূল্যের বন ভূমি উদ্ধার
ভালুকা (ময়মনিসংহ) প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১, ৮:৫৭ পিএম | অনলাইন সংস্করণ

ময়মনসিংহের ভালুকায় জবরদখলকৃত ৩০ কোটি টাকা মূল্যের বন ভূমি উদ্ধার করেছে স্থানীয় বন বিভাগ। 

মঙ্গলবার (০৫ অক্টোবর) দুপুরে উপজেলার জামিরদিয়া মৌজার ডুবালিয়াপাড়া এলাকার প্রায় পাঁচ একর জবরদখলকৃত বনভূমি উদ্ধার করা হয়।

ময়মনসিংহ বনবিভাগের ভালুকা রেঞ্জের হবিরবাড়ী বিট অফিস সূত্রে জানা যায়, জামিরদিয়া মৌজায় সিএস ৬৭নং দাগে গেজেট ভুক্ত সংরক্ষিত ও যৌথ জরিপকৃত বনভূমিতে আদালতের সাথে তথ্য গোপনের মাধ্যমে প্রতারণা করে সিএস ৬৭ নং খতিয়ান দেখিয়ে আদালত থেকে নিষেধাজ্ঞা আনে। পরে জনৈক বেলাল ফকিরের নেতৃত্বে ওই বনভূমি জবরদখলের উদ্দেশ্যে সীমানা প্রাচীর নির্মান করা হয়েছিলো। পরে ভালুকা রেঞ্জের হবিরবাড়ি বিট কর্মকর্তা দেওয়ান আলী বাদি হয়ে স্থানীয় বেলাল ফকির, আরিফ স্পিনিং মিলস লিঃ এর এডমিন ম্যানেজার কবির উদ্দির বিপুলসহ মোট ৮জনকে আসামী করে মামলা (নংঃ ৫১/৪৫০) দায়ের করেন।

স্থানীয় প্রশাসনের সহযোগীতায় সহকারী বন সংরক্ষক আবু ইউসুফ ও ভালুকা রেঞ্জ কর্মকর্তা মো. মহিউদ্দীনের নেতৃত্বে অভিযান পরিচালনা করে ৩০ কোটি টাকা মূল্যের প্রায় ৫ একর বনভূমি উদ্ধার করা হয়।

ভালুকা রেঞ্জ কর্মকর্তা মো. মহিউদ্দীন বলেন, এজিসি স্পিনিং মিলস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক আবদুল গাফফার চৌধুরী বাদি হয়ে আদালতে মামলা করে জামিরদিয়া মৌজায় বেশ কয়েকটি দাগে বনবিভাগের হস্তক্ষেপের উপর নিষেধাজ্ঞা জারি করেন, ওই সব নিষেধাজ্ঞাকৃত দাগগুলোর মধ্যে কোথাও সিএস ৬৭দাগের কথা উল্লেখ নেই। স্থানীয় প্রশাসন ও আদালতের সাথে প্রতারনা করে ভূয়া চৌহদ্দি দিয়ে বনভূমি জবরদখলের কার্যক্রম চালিয়ে যাচ্ছে আবদুল গাফফার চৌধুরীর স্থানীয় দালাল বেলাল ফকির। সকলের সহযোগীতায় আজ জবরদখলকৃত ৩০ কোটি টাকা মূল্যের বনভূমি উদ্ধার করা হয়।





ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]