মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩ বৈশাখ ১৪৩১

শিরোনাম: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে উদীচী    মঙ্গলবার আদালতের কাছে স্থায়ী জামিন চাইবেন ইউনূস    তাপপ্রবাহ থেকে শিশুদের রক্ষায় রোদে না নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা    ১২ দিনে রেমিট্যান্স এলো ৮৭ কোটি ৭১ লাখ মার্কিন ডলার    ১২ মামলায় ইশরাকের জামিন    ঋণখেলাপি চিহ্নিত করতে প্রার্থীর তথ্য চেয়েছে বাংলাদেশ ব্যাংক    উদীচীর অনুষ্ঠান করা ও নেতিবাচক বিবৃতি দেওয়া অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
শেখ হাসিনার স্নেহময় ভালোবাসায় সিক্ত বাংলাদেশ ছাত্রলীগ
উৎপল দাস, বিশেষ প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ৪ অক্টোবর, ২০২১, ৯:২৬ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশ ছাত্রলীগের সর্বোচ্চ অভিভাবক শেখ হাসিনার স্নেহময় ভালোবাসায় সিক্ত হয়েছেন ছাত্রলীগের সর্বোচ্চ ৮ নেতা। সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দীর্ঘ সময় নিয়ে কথা বলেছেন ছাত্রলীগের শীর্ষ নেতারা। 

গণভবন সূত্র ভোরের পাতার এ প্রতিবেদককে নিশ্চিত করে জানিয়েছে, প্রায় ২ ঘন্টারও বেশি সময় নিয়ে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান এবং সাধারণ সম্পাদক মো. জুবায়ের আহমেদের সঙ্গে আন্তরিকভাবে কথা বলেছেন। 

সূত্র আরো জানিয়েছে, বাংলাদেশ ছাত্রলীগকেই মনেপ্রাণে ধারণ করেন বলেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সোমবার গণভবনে এত সময় দিয়েছেন। সে সময় ছাত্রলীগের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ কয়েকটি নির্দেশনাও দিয়েছেন। বিশ্ববিদ্যালয়গুলো খোলার পর যেন কোনো অপশক্তি পরিস্থিতি ঘোলাটে না করতে পারে সে বিষয়ে ছাত্রলীগের সকল পর্যায়ের নেতাকর্মীদের সজাগ থাকার নির্দেশ দিয়েছেন। এমনকি ঢাকা বিশ্ববিদ্যালয় খোলার পর থেকেই যেন সকলে সতর্ক অবস্থানে থাকে এবং হল কমিটিগুলো যেন দ্রুত হয় সে বিষয়েও শেখ হাসিনা সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন। 

এছাড়া অন্যান্য নির্দেশনার মধ্যে শিক্ষার্থীদের প্রয়োজনে সব সময়ই ছাত্রলীগ যেন পাশে থাকে, সে বিষয়ে আরো নতুন নতুন কার্যক্রম শুরুর পরামর্শ দিয়েছেন। ঢাকার মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইডেন কলেজের মতো গুরুত্বপূর্ণ ইউনিটগুলোকে চাঙা করতে ক্যাম্পাস খোলার পরই কমিটি গঠনের তাগিদ দিয়েছেন। 



জেলা পর্যায়ে সম্মেলন করার পাশাপাশি জেলা আওয়ামী লীগের নেতা ও স্থানীয় সংসদ সদস্যদের মধ্যে সমন্বয় করতে বলেছেন সংগঠনের সর্বোচ্চ অভিভাবক শেখ হাসিনা। 

এছাড়া, ছাত্রলীগ করোনাকালীন সময়ে যে মানবিক ভূমিকা পালন করেছেন, সে কারণে তাদের ধন্যবাদও দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

উল্লেখ্য, করোনার কারণে দীর্ঘ সময় ধরে সংগঠনের সর্বোচ্চ অভিভাবক শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছিলেন ছা্ত্রলীগের শীর্ষ নেতারা। সোমবার দীর্ঘ সময় পর দেখা করার সুযোগ পেয়ে মন খুলে অনেক কথাই বলেছেন তারা। 

তবে, গণভবনের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছেন, ছাত্রলীগের ৮ নেতার মধ্যে একজন শীর্ষ নেতার প্রতি কিছুটা মনোক্ষুন্ন রয়েছেন শেখ হাসিনা। কমিটি বাণিজ্যের সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে এবং তার আপন বড় ভাইয়ের মাধ্যমে তিনি সকল অপকর্মগুলো করে যাচ্ছেন। এ ধরণের কোনো কাজ যেন ভবিষ্যতে না করেন সে বিষয়েও সতর্ক করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]