শুক্রবার ২২ অক্টোবর ২০২১ ৫ কার্তিক ১৪২৮

শিরোনাম: কুমিল্লার ঘটনায় অভিযুক্ত ইকবাল সন্দেহে একজন আটক    হেসে-খেলেই সুপার টুয়েলভে বাংলাদেশ    পাপুয়া নিউ গিনিকে ১৮২ রানের চ্যালেঞ্জ    করোনায় একদিনে আরও ১০ জনের মৃত্যু    বদরুন্নেসার সেই শিক্ষিকা দুই দিনের রিমান্ডে    ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় স্বামীর মৃত্যুদণ্ড    টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
সাঁতার কেটে ডুবন্ত মসজিদে নামাজ পড়া ইমামকে সহায়তা প্রদান
সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১, ৩:০২ এএম আপডেট: ২২.০৯.২০২১ ৩:০৩ এএম | অনলাইন সংস্করণ

সাতক্ষীরার প্রতাপনগরে নদীর পানি বৃদ্ধির ফলে একটি মসজিদ প্রায় অর্ধেকই ডুবে আছে পানিতে। যেকোনো সময় তলিয়ে যেতে পারে নদীতে। তবুও মসজিদটির ইমাম প্রতিদিনই সাঁতার কেটে ডুবন্ত ওই মসজিদেই আজান দেন। 

ফেসবুকে এ নিয়ে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, দূর থেকে সাঁতার কেটে মসজিদ থেকে ফিরছেন ইমাম মঈনুর রহমান।

এদিকে ইমামকে সহায়তা প্রদান করেছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ফলে ইমামকে আর সাঁতরে মসজিদে যেতে হবেনা।

প্রতাপনগর ইউনিয়ন দীর্ঘ কয়েক মাস যাবৎ বেড়ী বাঁধ ভেঙ্গে প্লাবিত হয়ে আছে। কয়েকটি গ্রামের মানুষ, মসজিদ, মাদরাসাসহ সকল পথঘাট ও সড়ক প্লাবিত হয়ে যাওয়ায় মসজিদের আশপাশসহ বিস্তীর্ণ এলাকা বিচ্ছিন্ন হয়ে আছে। হাওলাদার বাড়ি জামে মসজিদের একেবার পাশের দু’টিসহ আশপাশের ১৫/২০টি ঘরবাড়ি সম্পূর্ণ পানিতে ডুবে নষ্ট হয়ে গেছে। মসজিদকে চালু রাখতে মসজিদের ইমাম হাফেজ মইনুর ইসলাম প্রতিদিন ৫ বার পানিতে সাঁতরে মসজিদে গিয়ে আযান ও নামাজ আদায় করে থাকেন। অন্য ওয়াক্তে অনেকে না যেতে পারলেও জুমআর দিন অনেক মুসল্লি কষ্ট করে মসজিদে নামাজ আদায় করে থাকেন। কখনো কখনো তিনি মসজিদের ভেতরে থাকেন আবার যখন মসজিদের ভেতরে পানি উঠে যায় তখন মসজিদের ছাদে রাত্রি যাপন করেন। মসজিদের  ইমাম সাহেব সাঁতার দিয়ে পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে যাওয়া-আসা করেন এমন একটি ভিডিও পত্রপত্রিকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]