শনিবার ২৭ নভেম্বর ২০২১ ১২ অগ্রহায়ণ ১৪২৮

শিরোনাম: 'ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো আইন পাস হবে না'    সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি    প্রথমবার বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা    বিএনপি বেগম জিয়ার লাশ নিয়ে রাজনীতি করতে চায়: হানিফ    চট্টগ্রামে ফের ভূমিকম্প    সংসদীয় কমিটির সদস্য হলেন মাশরাফি    করোনার নতুন ধরন ‘ভয়ঙ্কর’, দ. আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
প্রকাশিত হলো বহুল প্রতীক্ষিত কাব্যগ্রন্থ "নিরন্তর প্রতীক্ষা"
সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১, ১:৫৭ এএম | অনলাইন সংস্করণ

সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ এবং কবি শেখ মফিজুর রহমান নিজে স্বপ্ন দেখেন এবং তাঁর কবিতার মাধ্যমে পাঠককে সুন্দর সকালের স্বপ্ন দেখান। তাঁর স্বপ্নের স্মারক গ্রন্থ "নিরন্তর প্রতীক্ষা" যার মাধ্যমে সুনিবিড় স্বপ্নগুলো জাগিয়ে তুলেছেন।

ফেসবুকে তাঁর প্রকাশিত কবিতার মাধ্যমে ছুঁয়েছেন দেশ-বিদেশের হাজারও পাঠকের হৃদয়। সব পাঠকের প্রাণের দাবী ছিলো - মোড়কে আবৃত প্রকাশিত একটি কাব্যগ্রন্থ।

তারই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সাতক্ষীরার জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের প্রথম একক কাব্যগ্রন্থ "নিরন্তর প্রতীক্ষা" এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সাতক্ষীরা সরকারী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ, সর্বজন শ্রদ্ধেয় অধ্যাপক আব্দুল হামিদ, উপস্থিত ছিলেন সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক, জেলা ও দায়রা জজ এম জি আজম, সাতক্ষীরার সম্মানিত পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান, পিপি এম বার, সাতক্ষীরার ​চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূন কবীর।

অনুষ্ঠানের মূল আআলোচক ছিলেন সাতক্ষীরা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ বাসুদেব বসু।

এসময় সেখানে উপস্থিত ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিশ্বনাথ মন্ডলসহ সাতক্ষীরার জেলা জজ আদালত ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারকবৃন্দ, সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সভাপতি, বিজ্ঞ জিপি, পিপি, সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক, আইনজীবী ও সাংবাদিকবৃন্দ এবং উভয় আদালতের কর্মকর্তাবৃন্দ ও কর্মচারীবৃন্দ।

কাব্যগ্রন্থ "নিরন্তর প্রতীক্ষা" এর মোড়ক উন্মোচনের পরে কবি হিসেবে অনুভূতি ব্যক্ত করেন সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান। 

তিনি বলেন, "প্রসব বেদনার পরে সদ্য প্রসূতি মা যেমন সন্তানের মুখ দেখে অলৌকিক আনন্দ বোধ করেন, ঠিক তেমনি একজন কবি বা লেখক তাঁর প্রকাশিত গ্রন্থ দেখে অলৌকিক আনন্দ লাভ করেন"।

শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) এম জি আজম মহোদয়, সম্মানিত পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান পিপিএম বার। 



প্রকাশিত কাব্যগ্রন্থের কবি এবং কবিতার উপর প্রাঞ্জল ভাষায় চমৎকার বক্তব্য প্রদান করেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূন কবীর মহোদয়। এছাড়া সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সভাপতি, বিজ্ঞ জিপি, পিপি এবং জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সংক্ষিপ্ত আকারে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।

কবিতা, বাংলা কবিতার ইতিহাস এবং প্রকাশিত কাব্যগ্রন্থ "নিরন্তর প্রতীক্ষা" এর উপর মনোমুগ্ধকর আলোচনা করেন সাতক্ষীরা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক বাসুদেব বসু। 

প্রকাশন উৎসব এর শেষ পর্বে প্রকাশিত কাব্যগ্রন্থ "নিরন্তর প্রতীক্ষা" কাব্যগ্রন্থ হতে কবিতা আবৃত্তি করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার, বিজ্ঞ আইনজীবী এখলেছার বাচ্চু এবং সীমান্ত আদর্শ কলেজের সহকারী অধ্যাপক কবি মন্ময় মনির।

কাব্যগ্রন্থ "নিরন্তর প্রতীক্ষা" এর প্রতিটি কবিতায় নিষ্ঠুর নগরায়ন থেকে শুরু করে আধুনিকতার নামে স্বার্থপরতা এবং যাপিত জীবনের ছোট ছোট দুঃখ, কষ্ট, বেদনা এবং স্মৃতিকাতরতা যেভাবে উঠে এসেছে এজন্য বক্তারা তাঁর ভূঁয়সী প্রশংসা করেন, বিশেষ করে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ূন কবীর এবং অধ্যাপক বাসুদেব বসুর আলোচনা প্রতিটি দর্শকের মনে কবিতার চিত্রকল্প প্রস্ফুটিত হয়ে উঠে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]