রোববার ২৪ অক্টোবর ২০২১ ৭ কার্তিক ১৪২৮

শিরোনাম: দ. কোরিয়া সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান    বিএফইউজের নেতৃত্বে ওমর ফারুক-দীপ আজাদ    দেশে ৬ কোটির বেশি করোনার টিকা প্রয়োগ    শক্তিশালী ও অন্তর্ভুক্তিমূলক জাতিসংঘ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর    ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট: ইবি শিক্ষার্থী গ্রেফতার    ওয়েস্ট ইন্ডিজদের লজ্জায় ডোবালো ইংল্যান্ড    রুদ্ধশ্বাস লড়াইয়ের পর অস্ট্রেলিয়ার জয়   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ই-কমার্সে প্রতারণাকারীদের খুঁজে শাস্তির ব্যবস্থা করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: রোববার, ১৯ সেপ্টেম্বর, ২০২১, ৪:৩৩ পিএম আপডেট: ১৯.০৯.২০২১ ৪:৪৮ পিএম | অনলাইন সংস্করণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছে,ন ই-কমার্সে যারা প্রতারণা করবেন তাদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করা হবে।

রোববার (১৯ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ই-বিজনেস বলুন আর যেটাই বলুন, কতগুলো প্রতিষ্ঠান তৈরি হয়েছে; ইভ্যালি, ধামাকা, ই-অরেঞ্জ এর মধ্যে কিভাবে কিভাবে যেন আমাদের বেশ কয়েকজনের নামও জড়িত করে ফেলেছে। 

একজনের নাম তো বলতেই হয়- প্রখ্যাত নিউরো সার্জন এম আলী। তিনি তো আমার কাছে এসে কেঁদে কেঁদে বলেছেন, তিনি কিছুই জানতেন না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি একজন প্রখ্যাত ডাক্তার। টেলিমেডিসিন কিভাবে প্রসার করা যায়, সে বিষয়ে ধামাকার সঙ্গে তার আলাপ হয়েছিল। এখন তার নামটি ধামাকায় দিয়ে...সেই বেচারা বিপদেই পড়েছেন আমরা দেখছি।

মন্ত্রী বলেন, ইভ্যালি একটা, আরও কয়েকটা; মানুষের কাছ থেকে অনেক টাকা নিয়েছে। কীভাবে তারা তাদের কমিটমেন্ট পূরণ করবে এটা আমার এখন জানা নেই। 

আমরা মনে করি, তারা যে কমিটমেন্ট জনগণকে দিয়েছে তা যদি পূরণ না করে তবে আইন অনুযায়ী আমাদের আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা গ্রহণ করবে এবং করতেই হবে। আমি আপনাদের মাধ্যমে আবেদন করছি, যারা এ ব্যাপারে লগ্নি করেন, ইনভেস্ট করেন তার আগে বুঝে-শুনে করবেন।

আপনারা প্রতারিত যাতে না হন। আপনারা নিজে চিন্তা করবেন, এই যে প্রলোভন আপনাদের দেখাচ্ছে এটা বাস্তবসম্মত কি-না, প্রতারিত হওয়ায় সম্ভাবনা কি রকম সেটাও তারা যেন যাচাই করে ইনভেস্ট করে। 



আমি এই মেসেজটা দিতে চাই, যারা প্রতারণা করবেন তাদের আইনশৃঙ্খলা বাহিনী খুঁজে বের করবে, তাদের শাস্তির ব্যবস্থা আমরা করবো। কেউ যদি প্রতারণার উদ্দেশ্যে করেন। আমাদের কাছে খবর আসছে, এগুলো তদন্তে কমিটি কাজ করছে।

ই-অরেঞ্জের সঙ্গে একজন পুলিশ সদস্য জড়িত। তার বিরুদ্ধে কী ধরনের পদক্ষেপ নেওয়া হচ্ছে এবং তাকে ভারত থেকে দেশে ফিরে আনার বিষয়ে কী ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে, সাংবাদিকদের এমন এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, সেগুলো সিস্টেম অনুযায়ী চলে আসবেই। আমি যেটা বলতে চাচ্ছি, যারা লোভনীয় মুনাফার কথা বলছেন, যে গাড়ির দাম ১০০ টাকা বলছে ৫০ টাকায় দেবে এগুলো বাস্তবসম্মত কি না, সেগুলো দেখে-শুনে আমরা ইনভেস্ট করার জন্য অনুরোধ করছি যেন কেউ প্রতারিত না হয়।

এসময়ে সাংবাদিকদের পক্ষ থেকে বলা হয়, ই-কমার্সের অনুমোদন যারা দিচ্ছে তাদের কোনো দুর্বলতা আছে কি না, উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাণিজ্য মন্ত্রণালয়কে এটা জিজ্ঞেস করতে পারেন। 

আমার কথা হলো, যদি কেউ প্রতারণা করেন আইন অনুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করবো। যারা প্রতারিত হচ্ছেন, প্রতারণার শিকার হওয়ার আগেই বারবার চিন্তা করে ইনভেস্ট করবেন, এটা হলো আমাদের রিকোয়েস্ট।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:   স্বরাষ্ট্রমন্ত্রী   ই-কমার্স  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]