রোববার ২৪ অক্টোবর ২০২১ ৭ কার্তিক ১৪২৮

শিরোনাম: আজ জাতিসংঘ দিবস    দ. কোরিয়া সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান    বিএফইউজের নেতৃত্বে ওমর ফারুক-দীপ আজাদ    দেশে ৬ কোটির বেশি করোনার টিকা প্রয়োগ    শক্তিশালী ও অন্তর্ভুক্তিমূলক জাতিসংঘ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর    ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট: ইবি শিক্ষার্থী গ্রেফতার    ওয়েস্ট ইন্ডিজদের লজ্জায় ডোবালো ইংল্যান্ড   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
সুনামগঞ্জে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট, ভোগান্তিতে মানুষ
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: রোববার, ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:২৭ এএম | অনলাইন সংস্করণ

চাঁদাবাজির অভিযোগে সুনামগঞ্জ প্রতিনিধি সুনামগঞ্জ-ঢাকা রুটে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট চলছে। 

রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে সুনামগঞ্জ থেকে দূরপাল্লার কোনো বাস চলাচল করছে না। এ কারণে সুনামগঞ্জ-ঢাকা, সুনামগঞ্জ-কুমিল্লা, সুনামগঞ্জ-ময়মনসিংহসহ দূরপাল্লার যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন।

সরজমিনে দেখা যায়, হঠাৎ করে ধর্মঘট ডাকায় গন্তব্যমুখী মানুষ চরম বিপাকে পড়েছেন। সকালে বিভিন্ন উপজেলা থেকে জেলা শহরের সুনামগঞ্জ বাস টার্মিনালে এসে সাধারণ যাত্রীরা টিকেট কাউন্টারগুলো বন্ধ দেখতে পায়। বাস কাউন্টারের সামনে অনেকেই পরিবার-পরিজন নিয়ে গন্তব্যে যাওয়া জন্য অপেক্ষা করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কাউন্টারগুলোর সামনে বাড়ছে যাত্রীদের ভিড়। কিন্তু কখন ছাড়বে বাস, নির্দিষ্টভাবে কেউ তা বলতে পারছে না।

তানভীর আহমেদ নামের এক যাত্রী বলেন, আমি তাহিরপুর থেকে ঢাকা যাওয়ার জন্য সুনামগঞ্জের বাস কাউন্টারে অগ্রিম টাকা দিয়ে টিকেট কেটে রেখেছিলাম। কিন্তু শনিবার রাত ১২টায় কাউন্টার থেকে হঠাৎ ফোন দিয়ে আমাকে জানানো হলো- বাস চলবে না, টিকেটের টাকা ফেরত নেওয়ার জন্য। অথচ আমার ঢাকায় যাওয়া খুব জুরুরি। আমি সকাল থেকে টার্মিনালের সামনে অপেক্ষা করছি। দ্রুত এ সমস্যার সমাধান করে যাত্রীদের ভোগান্তি থেকে মুক্তি দেয়া হোক।

এর আগে শনিবার সুনামগঞ্জ-সিলেট সড়কে চলাচলকারী বাস থামিয়ে চাঁদাবাজির অভিযোগে এ ধর্মঘটের ডাক দেয় সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন। 

এ তথ্য নিশ্চিত করেছেন সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নূরুল হক।

তিনি জানান, বেশ কয়েক দিন ধরে সুনামগঞ্জ থেকে ঢাকায় আসা-যাওয়ার পথে সিলেটের বাইপাস সড়ক এলাকায় বাসে চাঁদাবাজি করে আসছে একটি চক্র। বিষয়টি অনেকবার সিলেটের বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে জানানো হলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।



যার কারণে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। যদি চাঁদাবাজদের এ দৌরাত্ম্য বন্ধ না হয়, তা হলে স্থানীয় সড়কেও গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হবে।



ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]