শুক্রবার ২২ অক্টোবর ২০২১ ৬ কার্তিক ১৪২৮

শিরোনাম: কুমিল্লার ঘটনায় অভিযুক্ত ইকবাল সন্দেহে একজন আটক    হেসে-খেলেই সুপার টুয়েলভে বাংলাদেশ    পাপুয়া নিউ গিনিকে ১৮২ রানের চ্যালেঞ্জ    করোনায় একদিনে আরও ১০ জনের মৃত্যু    বদরুন্নেসার সেই শিক্ষিকা দুই দিনের রিমান্ডে    ফেসবুক লাইভে স্ত্রীকে কুপিয়ে হত্যার ঘটনায় স্বামীর মৃত্যুদণ্ড    টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
২১ আগষ্টে জাফরুল্লাহ ও আসিফদের চেতনার বুকের পাঠা কোথায় ছিল?
সৈয়দ আহমেদ সেলিম
প্রকাশ: শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১, ৫:৫৫ পিএম আপডেট: ২৭.০৮.২০২১ ৬:২১ পিএম | অনলাইন সংস্করণ

পাকিস্তান আমলে বাঙ্গালী জাতির ন্যায্য অধিকার আদায় থেকে শুরু করে মায় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নেতৃত্বদানকারী বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দল অসংখ্য নেতা কর্মীদের বহু ত্যাগ তিতিক্ষা অত্যাচার নির্যাতন এবং রক্তে ঝরা ঐতিহ্যবাহী বাংলাদেশ আওয়ামী লীগ। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলীষ্ঠ নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের আমলে বাক স্বাধীনতা, সংবাদপত্রের স্বাধীনতা, শিক্ষা, স্বাস্থ্য, অর্থনৈতিক এবং দেশের সার্বিক উন্নয়নে অনেক ত্রুটিবিচ্যুতি স্বত্বেও যতটুকু উন্নতি হয়েছে, অতীতের কোন সরকারের আমলেই তা হয়নি। দলীয় অনেক নেতা কর্মীকেও তাদের অন্যায় দূর্নীতির জন্য ছাড় দেয়া হয়নি, পরন্তু আপনার লেখায়ই স্পষ্ট হয়ে উঠেছে, যে এ দলের ভেতরে সাহসী আত্মসমালোচনারও অবকাশ আছে।

এখানে পার্থক্য এটুকুই, যে আসিফ নজরুলের মত ব্যক্তিরা কিছু প্রবাসী দেশদ্রোহী ষঢ়যন্ত্রকারীদের কথাগুলোকেই দেশের মাটিতে বসে প্রতিধ্বনি করার দুঃসাহস দেখায় এবং দেশবাসীকে সেই গভীর ষঢ়যন্ত্রের দিকে উদ্বুদ্ধ করার মুখপাত্র হিসেবে গলা বাড়ায়। আত্মসমালোচনা করা, আর দেশের অমঙ্গল চিন্তার ষঢ়যন্ত্রে সহযোগীতা করা এক জিনিস নয়।

২০০৪ সালের ২১শে আগষ্ট হাওয়া ভবন নিয়ন্ত্রিত সরকারের প্রত্যক্ষ মদদে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার জঘন্য উদ্দেশ্যে তার উপরে মাত্র দেড় মিনিটে তেরটি মারাত্মক আর্জেস গ্রেনেড নিক্ষেপ এবং আইভি রহমান সহ চব্বিশ জন আওয়ামী লীগের নেতা কর্মীদের পৈশাচিক হত্যাকাণ্ডের পর ডাঃ জাফরুল্লাহ চৌধুরী এবং ডঃ আসিফ নজরুলদের মত প্রতিবাদী কন্ঠস্বরেরা কোথায় ছিলেন, তাদের চেতনার বুকের পাঠা এবং সৎ সাহস তখন কোথায় ছিল?

লেখক: সাবেক সভাপতি, জার্মান আওয়ামী লীগ, সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]