শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম: আ.লীগের সব রকম কমিটি গঠন ও সম্মেলন বন্ধ থাকবে : কাদের    ঈদযাত্রার ১৫ দিনে সড়কে ঝরল ৪০৭ প্রাণ    প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ    আজ কী বার্তা দিতে চান সাবেক আইজিপি বেনজীর আহমেদ!    খেলাধুলা শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী    বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি    শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
নওগাঁতে আরও ১ হাজার অতিদরিদ্র পরিবারে বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী সরবরাহ
নওগাঁ প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১, ৮:০৯ পিএম আপডেট: ০৫.০৮.২০২১ ৮:১১ পিএম | অনলাইন সংস্করণ

নওগাঁ জেলার পোরশা উপজেলায় ২৫০ অতিদরিদ্র পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় সকলের মাঝে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্যবিধি মেনে নিতপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ১৫০ ও সরাইগাছীর মোড়ের কাতিপুর কালিনগর উচ্চ বিদ্যালয় মাঠে ১০০ পরিবারকে এই খাদ্যসামগ্রী দেওয়া হয়।

বয়স ১০০ পেরিয়েছে জিল্লুর রহমানের। মুখে দাত না থাকায় ঠিক মত কথা বলতে পারেন না। হাঁটেন লাঠি ভর দিয়ে। বসুন্ধরা গ্রুপের খাদ্যসামগ্রী পেয়ে খুশি তিনি। হাত তুলে দোয়া করে বলেন, 'আল্লা কাছে দোয়া থুই। বসুন্ধরা মালিকক যেন ভালো হয়। তোমরা হামাঘর আরো দিতে পারবেন।'

বসুন্ধরা গ্রুপের সাহায্য পেয়ে আশাফুল বেগম নামের এক উপকারভোগী বলেন, 'কোন দিন খায়ে কোন দিন না খায়ে দিন যাচে। আজকা তোমরা যে ত্রাণ দিলিন এগুলা দিয়ে কয়দিন ভালো মতন খাওয়া পামু। আল্লাহ তোমাঘরের ভালো করুক বা।'

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে পোরশা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহ মোহাম্মদ মনজুর মোরশেদ চৌধুরী বলেন, আজ আমাদের উপজেলার ছিন্নমূল ২৫০ পরিবারের মাঝে বসুন্ধরা গ্রুপ খাদ্য সহায়তা দিল। তাই আমরা কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ জানাই। কালের কণ্ঠ শুভসংঘ আমাদের নওগাঁ জেলার প্রত্যন্ত অঞ্চলে বসুন্ধরা গ্রুপের উপহার নিয়ে এসেছে। খুব সুষ্ঠু ভাবে তাদের এই ত্রাণ বিতরণ হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হামিদ রেজা বলেন, সারা বাংলাদেশের দুই লাখ পরিবারের মাঝে তারা খাদ্যসামগ্রী বিতরণ করছে। আমার জানা মতে সরকারের পাশাপাশি বসুন্ধরা গ্রুপের মতো বৃহৎ পরিসরে এই ত্রাণ বিতরণ কার্যক্রম আর কেউ করেনি। বেসরকারিভাবে এটা দেশের সবচেয়ে বড় ত্রাণ বিতরণ কার্যক্রম। আমাদের উপজেলাসহ নওগাঁ জেলায়ও তিন হাজার পরিবারকে এই খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। দেশব্যাপী এমন মহৎ উদ্যোগ নেওয়ার জন্য বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানকে আমি ধন্যবাদ জানাই।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠ'র নওগাঁ জেলা প্রতিনিধি ফরিদুল করিম, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি বাবুল আখতার রানা, শুভসংঘের পোরশা উপজেলা শাখার সাধারণ সম্পাদক কামরুজ্জামান সরকার বাবু, উত্তরা ইউনিভার্সিটি শাখার সাবেক সভাপতি আলমগীর হোসেন রনিসহ সেচ্ছাসেবী নুরুজ্জামান, গাজ্জালী সরকার, নাহিদ, মওদুদ আহমেদ।

নওগাঁ জেলার সাপাহার উপজেলায় ২৫০ অসহায় ও দুস্থ পরিবারের পাশে দাঁড়িয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। সকলের মাঝে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়েছে। এ ছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনামূলক পরামর্শ দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সহায়তা পেয়ে আফসানা খাতুন নামের এক উপকারভোগী বলেন, 'মোর জীবনত অনেক কষ্ট বা। তিনটা বেটা আছে কিন্তু মোক ভাত দেয় না। অনেক কষ্ট করে দিন যায়। তার উপর আবার করোনা। করোনার তঙ্কে বাড়িত থেকে বের হওয়া পাওনা। বেটার বউয়ের কাছে ভাত চালে দেয় না। তোমাঘর খাবার দিয়ে মুই মেলা দিন খাওয়া পামু।'

খোদেজা বেগম বলেন, বসুন্ধরাক মালিককে ভালো থুক। দোয়া করি আবার যেন সাহায্য পাই আমরা। তোমাঘর দানা-পানি খাইয়েই তো মোরা চলতে পারি। আর কেউ তো দেখে না হামাঘর। আল্লা তোমাঘের মঙ্গল করুক।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে সাপাহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শাহজাহান হোসেন মন্ডল বলেন, করোনা মহামারি মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের জন্য ত্রাণ সহায়তা দিচ্ছে। বসুন্ধরা গ্রুপও সারা দেশের দুই লাখ অসহায় পরিবারকে ত্রাণের আওতায় নিয়ে এসেছে। বর্তমান পরিস্থিতিতে এটা বসুন্ধরা গ্রুপের শ্রেষ্ঠ উদ্যোগ। তাদের ধন্যবাদ জানাই। আমরা আশা করি বসুন্ধরা গ্রুপের মতো দেশের অন্যান্য বড় শিল্পগোষ্ঠীরাও মানুষের পাশে এগিয়ে আসে। যেকোনো ব্যাপারে আমরা বসুন্ধরা গ্রুপকে পাশে পাব সেই প্রত্যাশা করি।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, সাপাহার সদর ইউপি চেয়ারম্যান আকবর আলী, কালের কণ্ঠ নওগাঁ জেলা প্রতিনিধি ফরিদুল করিম, সাপাহার বণিক সমিতির সভাপতি মতিউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারওয়ার, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি বাবুল আখতার রানা, নওগাঁ জেলার সহসভাপতি সাব্বির হোসেন, সাপাহার শাখার সভাপতি নুরুল হক মাস্টার, সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার, আকরাম হোসেন, আব্দুল আলিম, সেলিম, ফজলুর রহমান ও উত্তরা ইউনিভার্সিটি শাখার সাবেক সভাপতি আলমগীর হোসেন রনি।

নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলায় ২৫০ অতিদরিদ্র পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনামূলক কর্মসূচি পালন করা হয়। আজ বৃহস্পতিবার নিয়ামতপুর মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

জমিরুন বেগম নামের এক উপকারভোগী বলেন, মোক থুইয়ে মোর স্বামী আবার বিয়া করিচে। মোক একন নিজের খাওয়া নিজক জোগাল করা লাগে। মানসে যখন কাম করবা ডাকে তকন খাওয়া জোটে। একন তো কেউ আর কামও দেয়না। তোমাঘরক অনেক ধন্যবাদ হামাক ত্রান দেওয়ার জন্য। আল্লা তোমাঘরক সুস্থ থুক।

হেমাদ উদ্দিন নামের এক উপকারভোগী বলেন, তোরা মোক এলা সাহায্য দিলি। এলা চাল-ডাল মোক কেউ দেই নাই। আল্লায় তোর বসুন্ধরাক উন্নতি দিক। তোমাঘর ভালো খাওয়া দিক।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ বলেন, আমাদের উপজেলায় অসহায় পরিবারকে খাদ্যসামগ্রী দেওয়ায় বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই। ভবিষ্যতেও আমরা আমাদের আপনাদের পাশে চাই। করোনাভাইরাসের মহামারিতে দেশব্যাপী আপনাদের এই উদ্যোগ প্রশংসনীয়।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়া মারিয়া পেরেরা, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠের নওগাঁ জেলা প্রতিনিধি ফরিদুল করিম, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, উপজেলা শাখার সভাপতি জামান হোসেন, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি বাবুল আখতার রানা, শুভসংঘের উত্তরা ইউনিভার্সিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন রনিসহ শাহজাহান সাজু, জাবেদ আলী, রফিকুল ইসলাম, আব্দুল মতিন, আয়নুক হক, ইমরান হোসেন, দেলোয়ার হোসেন।

চোখে ঝাপসা দেখেন। কানেও ঠিকমতো শোনেন না। দেহের চামড়া লেপ্টে আছে হাড়ের সঙ্গে। গণনা করা যায় হাড্ডিসার দেহের হাড়গুলো। তবে দেহে ক্লান্তি নেই একবিন্দুও। মনে রয়েছে আক্ষেপ। লকডাউন এসে যে লক করে দিয়েছে তার ভিক্ষাবৃত্তি। বন্ধ হয়েছে পেটপুরে দু'বেলা খাওয়া। মনে সেই করুণ আক্ষেপ। চোখের কোণে অস্বস্তির জল। বলছিলাম নওগাঁ জেলার মান্দা উপজেলার হাজেরা বানুর কথা। তাকে ছেড়ে একে একে ওপাড়ে পাড়ি জমিয়েছেন তার স্বামী, এক ছেলে ও দুই মেয়ে। একা হাজেরার বয়সও নব্বই ছুঁয়েছে। শেষ বয়সেও আশায় বুক বাঁধছেন। কবে শেষ হবে লকডাউন। পেটপুরে খাবেন দু'বেলা। তার আশার আলো হয়ে এসেছে কালের কণ্ঠ শুভসংঘ। তার হাতে তুলে দেওয়া হয় বসুন্ধরা গ্রুপের ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা। খাদ্যসামগ্রী পেয়ে চোখের জল আটকে রাখতে পারলেন না তিনি। বললেন, মুই আইচু ওই গায়োত্তে। মুই ভিক্ষা করে খাও। একন লকডাউনের তঙ্কে কারো বাইত কাকো যাবা দেচে না। একন হামরা যারা ভিক্কা করে খাই তাদের দিন-পত কিংকে চলবে। তোমরা ত্রান দেচিন শুনে অতোদূরত থিনি আনু। একন এই যে এলা দিলিন তোমরা এলা দিয়ে অনেকদিনই যাবে। দুইবেলা ভালো খাওয়া পামু। তোমাঘরক আল্লা সুখে-শান্তিতে থুক। আমেরুন বেগম নামের উপকারভোগী বলেন, তোমাঘরক অনেক দোয়া দিচিন। আল্লা ভালো করবে। মুই এলা ত্রাণ কোনকালে পাইনু। এলা দিয়া মুই ১৫ দিন খাওয়া পামু।



আজ বৃহস্পতিবার নওগাঁ জেলার মান্দা উপজেলায় তাদের মতো ২৫০ অসহায় ও দুস্থ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে শুভসংঘ। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনামূলক পরামর্শ দেওয়া হয়। উপজেলার রেবা আখতার আলিম মাদরাসা মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে নওগাঁ জেলার পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া (বিপিএম) বলেন, দেশের ক্রান্তিকালে সরকারের একার পক্ষে সকল অসহায় মানুষকে খাদ্য সহায়তা দেওয়া সম্ভব নয়। বসুন্ধরা গ্রুপের মতো বড় বড় শিল্পগোষ্ঠী ও বিত্তশালীরা এগিয়ে আসলে আমরা সকল দুস্থ মানুষের পাশে দাঁড়াতে পারব। সারাদেশের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বসুন্ধরা গ্রুপ যে খাদ্য সহায়তা দিচ্ছে এরজন্য তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি কালের কণ্ঠ শুভসংঘকে ধন্যবাদ জানাই মানুষের কাছে এই খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার জন্য। বর্তমানে নওগাঁ জেলার করোনা পরিস্থিতি অন্য জেলার চেয়ে তুলনামূলক কম। আপনা সবাই আরো বেশি সচেতন থাকবেন যেন আমাদের জেলায় করোনা পরিস্থিতি খারাপ হয়ে না পরে। সবাই মাস্ক পরবেন। স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মতিয়ার রহমান, মান্দা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা মোহাম্মদ এমদাদুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বাক্কার সিদ্দিক, উপজেলা ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান মাহাবুবা সিদ্দিকা রোমা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিনুর রহমান, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠের নওগাঁ জেলা প্রতিনিধি ফরিদুল করিম, রেবা আখতার আলিম মাদরাসার অধ্যক্ষ আব্দুল গফুর, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, মান্দা উপজেলার সভাপতি প্রধানশিক্ষক শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক প্রধানশিক্ষক আকরাম হোসেন, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি বাবুল

আখতার রানা, সাংবাদিক জসিম উদ্দিন, রেজাউল ইসলাম, ইব্রাহিম হোসেন, জিল্লুর রহমান, পলাশ চন্দ্র, আব্দুল জব্বার, এ এইচ এম কামরুজ্জামান, মাসুদ রানা, শাহাজান আলী, ইসমাইল হোসেন, খলিলুর রহমান, মোয়াজ্জেম হোসেন, আলম হোসেন, তরিকুল ইসলাম ও শুভসংঘের উত্তরা ইউনিভার্সিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন রনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]