রোববার ২৪ অক্টোবর ২০২১ ৭ কার্তিক ১৪২৮

শিরোনাম: আজ জাতিসংঘ দিবস    দ. কোরিয়া সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান    বিএফইউজের নেতৃত্বে ওমর ফারুক-দীপ আজাদ    দেশে ৬ কোটির বেশি করোনার টিকা প্রয়োগ    শক্তিশালী ও অন্তর্ভুক্তিমূলক জাতিসংঘ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর    ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট: ইবি শিক্ষার্থী গ্রেফতার    ওয়েস্ট ইন্ডিজদের লজ্জায় ডোবালো ইংল্যান্ড   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
রেমিট্যান্স নিয়ে সিপিডির প্রস্তাব নাকচ করলো অর্থমন্ত্রী
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বুধবার, ৪ আগস্ট, ২০২১, ৭:৩৬ পিএম | অনলাইন সংস্করণ

গত বছর অস্বাভাবিকভাবে রেমিট্যান্স বেশি ছিল। এ বছর তুলনামূলকভাবে এই পরিমাণ কিছুটা কমেছে। তবে এই সমস্যা কেটে যাবে মন্তব্য করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, লকডাউনের কারণে রফতানি কমেছে। সে পরিমাণে উৎপাদনও আমরা করতে পারছি না। বর্তমানে করোনার বিষয়টি একমাত্র মুখ্য বিষয়। টিকাদান পুরোপুরি কাভার করাই এখন অন্যতম কাজ। এরপর সম্ভাবনার জায়গাগুলো পূরণ করতে পারব।

বুধবার (০৪ আগস্ট) অর্থনৈতিক ক্রয় কমিটির সভা শেষে সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

আ হ ম মুস্তফা কামাল বলেন, বৈধপথে রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে ২ শতাংশ হারে নগদ প্রণোদনা অব্যাহত থাকবে। এই বিষয়ে কম বেশি হবে না। এটা আর বাড়ানো হবে না।



তিনি বলেন, গত বছর অস্বাভাবিকভাবে রেমিট্যান্স বেশি ছিল। করোনার কারণে রেমিট্যান্স কিছুটা কমেছে। তবে এই সমস্যা কেটে যাবে। লকডাউনের কারণে রপ্তানি কমেছে। সামনের দিনগুলো গ্যাপগুলো পূরণ করে কাভার করার চেষ্টা করবো। ভ্যাকসিন দেয়াই এখন অন্যতম কাজ।



ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]