রোববার ১৯ সেপ্টেম্বর ২০২১ ৪ আশ্বিন ১৪২৮

শিরোনাম: ই-কমার্স গ্রাহকদের নিয়ে পরামর্শ দিলেন হাইকোর্ট    আদালতে জেমস    খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও বাড়ল    জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান হলেন শাফিন আহমেদ    বিএনপি দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করছে: ওবায়দুল কাদের    ইভ্যালির রাসেল দম্পতির বিরুদ্ধে আরেক মামলা    ডিআইজি প্রিজন্স পার্থ গোপাল কারাগারে   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
গরিবদের জন্য ২০০ স্থানে কোরবানি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৯:১৬ পিএম | অনলাইন সংস্করণ

অসহায়, দুস্থ মানুষের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিলেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। দেশের দুই শর বেশি স্থানে দুস্থ, অসহায় ও এতিমদের মধ্যে কোরবানির পশুর গোশত বিতরণ করেন তিনি।

প্রতিবছরের মতো এ বছরও গরিব ও অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে তুলনামূলকভাবে অসচ্ছল গ্রামে এ আয়োজন করা হয়। বসুন্ধরা সিমেন্ট, কিং ব্র্যান্ড সিমেন্ট ও বসুন্ধরা বিটুমিনের ডিলাররা এ মহৎ কাজে সার্বিকভাবে সহযোগিতা করেন।



উল্লেখ্য, কোরবানি পৃথিবীর অন্যতম প্রাচীন ইবাদত। প্রথম নবী আদম (আ.) থেকে শেষ নবী মুহাম্মদ (সা.) পর্যন্ত পৃথিবীর সব নবী ও রাসুল কোরবানি করেছেন। বিদায় হজে মহানবী (সা.) আল্লাহর কৃতজ্ঞতা আদায়ের জন্য ১০০ উট কোরবানি করেন, যার ৬৩টি তিনি নিজে জবাই করেন আর বাকিগুলো আলী (রা.) জবাই করেন।’ (সুনানে ত্বহাবি, হাদিস : ৬২৩৬)

মহানবী (সা.) কোরবানির পশুর গোশত তিন ভাগ করে নিজে খেতেন, আত্মীয়দের এবং অসহায় মানুষের ভেতর বিতরণ করতেন। আবদুল্লাহ ইবনে আব্বাস (রা.) থেকে বর্ণিত আছে, ‘রাসুলুল্লাহ (সা.) তাঁর পরিবারকে কোরবানির এক-তৃতীয়াংশ আহার করাতেন, প্রতিবেশীদের এক-তৃতীয়াংশ আহার করাতেন আর ভিক্ষুকদের মধ্যে এক-তৃতীয়াংশ সদকা করতেন।’ (আল-মুগনি : ৯/৪৪৯)

সেই নির্দেশনা মোতাবেক দুই শর বেশি স্থানে কোরবানি করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]