শুক্রবার ৬ আগস্ট ২০২১ ২১ শ্রাবণ ১৪২৮

শিরোনাম: মেসির বার্সা ত্যাগ, আনুষ্ঠানিক ঘোষণা    প্রযোজক রাজ মাদক মামলায় রিমান্ডে    পরীমনিকে রিমান্ডে পেল পুলিশ    রাতেই আদালতে পরীমনি-রাজ, রিমান্ড আবেদন     ভারতকে বাদ দিয়ে ব্রিটেনের লাল তালিকায় বাংলাদেশ    সিনোফার্মের সাড়ে ৭ কোটি টিকা কিনছে বাংলাদেশ    ভ্যাট দিল গুগল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
জবি শিক্ষার্থীদের বাড়ি পৌছে দিচ্ছে বিশ্ববিদ্যালয়ের বাস
জবি প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১৭ জুলাই, ২০২১, ৮:৫৫ পিএম | অনলাইন সংস্করণ

ঈদ-উল আজহা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন ও বিআরটিসির ভাড়া বাসসহ মোট ২৮টি গাড়িতে করে ১৫০৭ জন শিক্ষার্থী আজ বাড়ি যাচ্ছে।

শনিবার (১৭ জুলাই) সকাল ৮টা ২০ মিনিটের পরে রাজশাহী, রংপুর, সিলেট বিভাগের বিভিন্ন জেলার উদ্দেশ্য বাসগুলো ক্যাম্পাস ছেড়ে গিয়ছে। পর্যায়ক্রমে বরিশাল, খুলনা, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের উদ্দেশ্যে ছেড়ে যাবে। 

জানা যায়, শাটডাউনের কারণে ঢাকায় আটকে পড়েছে অনেক শিক্ষার্থী। শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে ১৭-১৯ জুলাই বাংলাদেশের বিভিন্ন জেলায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে বাস দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। আজ রাজশাহী, রংপুর, সিলেট বিভাগ যাচ্ছে ও ১৮ জুলাই যাবে বরিশাল, খুলনা বিভাগ এবং ১৯ জুলাই যাবে চট্রগ্রাম, ময়মনসিংহ বিভাগ।



রংপুর বিভাগের লালমনিরহাট জেলায় যাচ্ছেন ১৩ তম ব্যাচের জান্নাতুল ফেরদৌস শাকিল৷ তিনি তার ভালো লাগার অনুভূতি ব্যক্ত করে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন উদ্যেগে আমরা অনেক খুশি। যাত্রা নির্বিঘ্ন করতে প্রশাসনের এই উদ্যেগ সত্যিই প্রশংসনীয়। 

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক আবদুলাহ আল মাসুদ বলেন, সকাল ৮টার পরে ৩টি বিভাগের বিভিন্ন রুটে গাড়ি যাচ্ছে। ১ তলা ৬টি বাসে করে সিলেট বিভাগে ২৯৩ শিক্ষার্থী, ১২টি বাসে করে রাজশাহী বিভাগে ৫০২ শিক্ষার্থী, রংপুর ৭১২ জন শিক্ষার্থী যাচ্ছেন। আজকে মোট ১৫০৭ জন শিক্ষার্থীকে নিয়ে মোট ২৮টি বাস যাচ্ছে ৩টি বিভাগে। এর মধ্যে ৬টি বাস বিআরটিসির, বাকীগুলো বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস।কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে যথোপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। বাসে কোনো প্রয়োজন হলে হেল্পারের সাথে যোগাযোগ করবে শিক্ষার্থীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আমরা সকাল থেকেই চেষ্টা করেছি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সুশৃঙ্খলভাবে যেন বাসে তোলা যায়। এছাড়া বিভিন্ন থানায় কথা বলা হয়েছে যেন আমাদের শিক্ষার্থীরা নির্বিঘ্নে বাড়ি পৌঁছাতে পারে।

বিশ্ববিদ্যালয়ের বাস সার্ভিস সম্পর্কে উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, ঈদের আগে বাস ট্রেনের টিকিট পাওয়া কষ্ট। এছাড়া করোনার কথা ভেবে আমরা শিক্ষার্থীদের বাস দিয়েছি। তারা যেন বাসায় গিয়ে নিরাপদে থাকে বলে দিয়েছি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]