রোববার ২৪ অক্টোবর ২০২১ ৭ কার্তিক ১৪২৮

শিরোনাম: আজ জাতিসংঘ দিবস    দ. কোরিয়া সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান    বিএফইউজের নেতৃত্বে ওমর ফারুক-দীপ আজাদ    দেশে ৬ কোটির বেশি করোনার টিকা প্রয়োগ    শক্তিশালী ও অন্তর্ভুক্তিমূলক জাতিসংঘ গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর    ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট: ইবি শিক্ষার্থী গ্রেফতার    ওয়েস্ট ইন্ডিজদের লজ্জায় ডোবালো ইংল্যান্ড   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
টাঙ্গাইল ও এলেঙ্গায় কঠোর বিধিনিষেধ
আব্দুস সাত্তার, টাঙ্গাইল
প্রকাশ: মঙ্গলবার, ২২ জুন, ২০২১, ৯:৫৪ পিএম | অনলাইন সংস্করণ

টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকাসভায় মঙ্গলবার(২২ জুন) ভোর ৬টা থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধের প্রথম দিন ছিল। কিন্তু কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে শহরের নতুন বাসটার্মিনাল থেকে ভোরে দূর পাল্লার কিছু যাত্রীবাহী বাস ছেড়ে গেছে।কঠোর বিধি নিষেধের কারণে শহরের মার্কেট ও বিপণি বিতানগুলো বন্ধ ছিল। তবে কিছু কিছু ব্যাটারী চালিত অটোরিকশা ও ইজিবাইক চলাচল করতে দেখা গেছে।একই সাথে শহরের গুরুত্বপূর্ণ পয়েণ্টে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে কাজ করছে।

অপরদিকে,টাঙ্গাইল জেনারেল হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও দুই জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১০১ জনে । সরেজমিনে দেখা গেেেছ, টাঙ্গাইল শহরের প্রাাণকেন্দ্র্র নিরালা মোড়, বটতলা মোড়, শান্তিকুঞ্জ মোড়, পুরাতন বাসস্ট্যান্ড, কুমুদিনী কলেজ মোড়, নতুন বাস টার্মিনাল, বেবীস্ট্যান্ড ঘুরে যানবাহন চলাচল করতে দেখা যায়নি।কোথাও জন সমাগম লক্ষ করা যায়নি। তবে মঙ্গলবার সকালে নতুন বাসটার্মিনাল থেকে ঢাকা, ময়মনসিংহসহ বিভিন্ন গন্তব্যে দূর পাল্লারর বাস ছেড়ে যায়।পরিবহন কর্মীরা জানান, বাস বন্ধ করার কোন নির্দেশনা তারা পাননি, তাই গাড়ি চালাচ্ছেন।

জেলা বাস মিনিবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাস জানান, জেলা প্রশাসনের অনুমতিতে রাবনা বাইপাস থেকে দূরপাল্লার বাস চলাচল করছে। কোন বাস শহরে প্রবেশ করছে না।প্রশাসনের নির্দেশনা মেনে যানবাহন চালানো হচ্ছে। এছাড়াও শহরের প্রবেশ মুখ আশেকপুর বাইপাস রোড, বিলঘারিন্দা রোড, এলজিইডি রোড, ধুলেরচর মাদ্রসা রোড, কাগমারী কলেজ রোড, বেড়াডোমা-বাঘিল রোড, বাজিতপুর-দেলদুয়ার রোডে পুলিশি ব্যারিকেড বসানো হয়েছে।

শহরের পাইকারী কাঁচা বাজার পার্ক বাজার, বটতলা, ছয়আনী, বেবীস্ট্যান্ড, সাবালিয়া, আমিন বাজার, বউ বাজার সহ বিভিন্ন বাজার ঘুরে ক্রেতা-বিক্রেতা কাউকে স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি।উন্মুক্ত স্থানে কাঁচা বাজার বসানোর নির্দেশনা থাকলেও কোন বাজারেই তা করা হয়নি।এ বিষয়ে স্ব স্ব বাজার কমিটি ও স্থানীয় প্রশাসনের কোন তৎপরতা দেখা যায়নি। উন্মুক্ত স্থানে কাঁচা বাজার বসানো প্রসঙ্গে টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রানুয়ারা বেগম জানান, জেলার সর্ববৃহৎ পার্ক বাজারটি পৌরসভার নিয়ন্ত্রণে।এ বিষয়ে পৌরসভা কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে, দ্রুতই তারা পার্ক বাজারের পাশে কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে সাময়িকভাবে স্থানান্তরের ব্যবস্থা গ্রহন করবে।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম জানান, কঠোর বিধিনিষেধ বাস্তবায়নের জন্য টাঙ্গাইল পৌর এলাকায় পুলিশের ১৩টি চেকপোস্ট ও এলেঙ্গা পৌর এলাকায় পাঁচটি চেকপোস্টের মাধ্যমে তদারকি করা হচ্ছে। সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়,গত ২৪ ঘণ্টায় ৩৩৫টি নমুনা পরীক্ষা করে ১২১ জন নতুন রোগী শনাক্ত হয়।



জেলায় শনাক্তের হার ৩৬ দশমিক ১১ শতাংশ। আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৫৩, কালিহাতীতে ১৫, দেলদুয়ারে ১৩, ঘাটাইলে ১০, মির্জাপুর আট, নাগরপুওে ছয়, মধুপুরে তিন, গোপালপুরে তিন, বাসাইলে দুই, ভূঞাপুরে দুই ও ধনবাড়ী উপজেলায় ছয় জন রয়েছে। জেলায় মোট করোনা রোগী রয়েছে ছয় হাজার ৩৯৫ জন। সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন চার হাজার ৪০৪জন।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান জানান, কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।এ বিষয়ে তিনি নাগরিক সমাজের সব শ্রেণি-পেশার মানুষের সহায়তা প্রত্যাশা করেন।

তিনি জানান, টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ৪০৬ জন করোনা রোগী ভর্তি হয়। আক্রান্তদের মধ্যে ২৯২ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। উন্নত চিকিৎসার জন্য ৬৫ জনকে স্থানান্তর(রেফার্ড) করা হয়েছে।

বর্তমানে জেনারেল হাসপাতালের আইসিইউ বেডে ছয় জন, সাধারণ বেডে ১৭ জন, কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছয় জন এবং ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক জন নিয়ে মোট ৩০ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  টাঙ্গাইল   এলেঙ্গা   কঠোর   বিধিনিষেধ  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Comp 1_3.gif
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]