রোববার ৪ ডিসেম্বর ২০২২ ১৯ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনাম: উত্তেজনা ছড়িয়ে আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত    যুবদল সভাপতি টুকু গ্রেপ্তার    রাজধানীর বিভিন্ন এলাকায় পুলিশের ‘ব্লক রেইড’    বনানীতে জঙ্গি সদস্য অবস্থান সন্দেহে হোটেল ও মেস ঘিরে রেখেছে পুলিশ    ফের বাড়ল স্বর্ণের দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ    বাংলাদেশের উন্নয়ন ও বিনিয়োগ সম্ভাবনা নিয়ে প্রচারণা চালাবে সিএনএন    চিকিৎসা বিজ্ঞানের মৌলিক গবেষণায় ডব্লিউএইচএফ’র সহযোগিতা কামনা প্রধানমন্ত্রীর   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
রোনালদোর এক কাণ্ডে কোকাকোলার ক্ষতি ৩৩ হাজার কোটি টাকা!
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: বুধবার, ১৬ জুন, ২০২১, ৫:১২ পিএম | অনলাইন সংস্করণ

ইউরো ফুটবলে পর্তুগালের বিপক্ষে ম্যাচের আগে গত রবিবার সংবাদ সম্মেলনে করেন ক্রিস্টিয়ানো রোনালদো। সংবাদ সম্মেলনের শুরুতেই টেবিল থেকে কোমল পানীয় “কোকাকোলার” বোতলগুলো সরিয়ে রাখেন রোনালদো। শুধু তাই নয়, কোমল পানীয় বাদ দিয়ে সবাইকে পানি খাওয়ার ওপর জোর দিতে বলেন স্বাস্থ্যসচেতন রোনালদো।

স্বাস্থ্যসচেতন রোনালদো কোমল পানীয় ভুলে পানি খেতে বলেছেন সবাইকে। কিন্তু টেবিল থেকে সরিয়ে তো দিয়েছেন কোকাকোলাকে। আর সে কারণেই শেয়ারবাজারে নেতিবাচক প্রভাব পড়েছে অনেক। মাত্র আধঘণ্টার মধ্যে কোকাকোলার ব্র্যান্ড মূল্য ৪০০ কোটি ডলার কমে গেছে। অর্থাৎ কোকাকোলার ৩৩ হাজার ৯১৫ কোটি টাকা খসিয়ে দিয়েছে রোনালদোর এক কাণ্ড।



রোনালদোর ওই বোতল সরানোর ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকেই কোকাকোলার প্রতিটি শেয়ারের মূল্য কমে যায়। ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রাম মিলিয়ে রোনালদোকে অনুসরণ করেন ৫৩ কোটি ভক্ত।

স্বাস্থ্য সচেতন রোনালদো শরীরী গঠন ধরে রাখতে কঠোর পরিশ্রম করেন। এর আগেও তিনি কোমল পানীয়র বিরুদ্ধে কথা বলেছেন।

রোনালদো সংবাদ সম্মেলনে এসেই সামনে রাখা দুটি কোকাকোলার বোতল সরিয়ে পানির বোতল টেনে নিয়ে বলেছেন, ‘পানি খান। কোকাকোলা... (না)।’ তখন মনে হয়েছিল কোকাকোলার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী পেপসির হয়ে কোনো দূতিয়ালি করছেন বোধ হয়। সে কারণেই হয়তো এভাবে কোকাকোলার নেতিবাচক বিপণন করছেন। কোকাকোলা ইউরোর অফিশিয়াল স্পনসর। স্বাভাবিকভাবেই সংবাদ সম্মেলন টেবিলে নিজেদের কোমল পানীয়র বোতল রেখেছে তারা। চ্যাম্পিয়নস লিগের সংবাদ সম্মেলনে যেমন একটি নির্দিষ্ট ব্র্যান্ডের পানীয় থাকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই ঘটনার পর কোকাকোলার সঙ্গে পেপসিও আলোচিতের (ট্রেন্ডিং) তালিকায় চলে এসেছে। কিন্তু এখনো পর্যন্ত পেপসির সঙ্গে রোনালদোর কোনো সম্পর্ক খুঁজে পাওয়া যায়নি। তবে রোনালদোর এই কাণ্ডে সর্বনাশ এমনিতেই হয়ে গেছে কোকাকোলার। গতকাল ইউরোপের স্টক মার্কেট খোলার সময় কোকাকোলার শেয়ারের দর ছিল ৫৬.১০ ডলার। আধঘণ্টা পর পর্তুগালের ম্যাচপূর্ব সংবাদ সম্মেলন শুরু হয়। আর বুদাপেস্টে পুসকাস স্টেডিয়ামের সংবাদ সম্মেলনকক্ষের ঘটনার সঙ্গে সঙ্গে শেয়ারে দর ৫৫.২২ ডলারে নেমে আসে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]