শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ ২ আশ্বিন ১৪২৮

শিরোনাম: ফিনল্যান্ড পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা    কমেছে ডেঙ্গু রোগীর সংখ্যা    কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত     বাংলাদেশের নতুন কোচ অস্কার    সাতক্ষীরায় ধানক্ষেতে মিললো দুই যুবকের মরদেহ    ইভ্যালির রাসেল-শামীমা ৩ দিনের রিমান্ডে    বগুড়ায় বাসের ধাক্কায় চুরমার অটোরিকশা, নিহত ২   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ইমোশনাল ইন্টেলিজেন্স নিয়ে টিএসবি'র ওয়েবিনার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১১ জুন, ২০২১, ৩:০০ পিএম | অনলাইন সংস্করণ

টেসল সোসাইটি অব বাংলাদেশ (টিএসবি) ৮ই জুন, ২০২১ ইংরেজি তারিখে ‘ইমোশনাল ইন্টেলিজেন্স ফর এডুকেটরস’ শিরোনামে অনলাইন জুম প্লাটফর্মে একটি ওয়েবিনার আয়োজন করে। এ আয়োজনে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ড. রেহনুমা করিম, প্রতিষ্ঠাতা ও সিইও, হিরোজ ফর অল ইনকর্পোরেশন এবং অ্যাডজাঙ্কট ফ্যাকাল্টি, কলেজ অ্যাট ব্রোকপোর্ট, স্টেট ইউনিভার্সিটি অফ নিউইয়র্ক।  



বলা হয়, আমাদের সাফল্যের ৫৮ ভাগ নির্ভর করে ইমোশনাল ইন্টেলিজেন্সের উপর, তাই এ বিষয়টি সাম্প্রতিক সময়ে  মনোবিজ্ঞানী, শিক্ষাবিদ ও গবেষকদের মনোযোগ আকর্ষণ করেছে। ইমোশনাল ইন্টেলিজেন্স-এর কৌশলগুলো কিভাবে কার্যকর শিখন-শিক্ষণ পরিবেশ তৈরিতে ভূমিকা রাখে এবং উচ্চ মাত্রার  ইমোশনাল ইন্টেলিজেন্স বিশিষ্ট শিক্ষকগণ শিক্ষার্থীদের প্রয়োজন ও চাহিদার প্রতি কীভাবে সহানুভূতিশীল হন, এ ওয়েবিনারে আলোচক এ ব্যাপারে বিস্তারিত আলোচনা তুলে ধরেন।

উক্ত ওয়েবিনারে স্বাগত বক্তব্য রাখেন টেসল সোসাইটি অফ বাংলাদেশের সহ-সভাপতি হামিদুল হক, সহকারী অধ্যাপক এবং বিভাগীয় প্রধান, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি- বাংলাদেশ এবং সঞ্চালনা করেন টেসল  সোসাইটি অফ বাংলাদেশের সাধারণ সম্পাদক ডঃ সৈয়দা ফারজানা সুলতানা, সহকারী অধ্যাপক, ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ। আলোচনা শেষে প্রাণবন্ত প্রশ্নোত্তর পর্বের মধ্য দিয়ে এবং  আয়োজন সংশ্লিষ্ট সকলকে সঞ্চালকের ধন্যবাদ প্রদানের মাধ্যমে ওয়েবিনারটি সমাপ্ত হয়।

ভোরের পাতা/পি

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  ইমোশনাল ইন্টেলিজেন্স   টিএসবি   ওয়েবিনার  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]ailyvorerpata.com