সোমবার ১৪ জুন ২০২১ ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

শিরোনাম: বিশ্ব রক্তদাতা দিবস আজ    অবশেষে নেতানিয়াহু যুগের অবসান    ধর্ষণ চেষ্টাকারীর নাম প্রকাশ করলেন পরিমনী    শেখ হাসিনার মুক্তিতেই বাংলাদেশ মুক্তি পেয়েছিল    ২৩৮ কোটি টাকায় মহাকাশে বেজোসের সঙ্গী হচ্ছেন এক রহস্যময় ব্যক্তি!    কিছু দেশ সারা পৃথিবীর ভাগ্য নির্ধারণ করবে, সেই যুগ শেষ: চীন    পরীমণিকে ধর্ষণ করলো কে?   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মালালাকে হত্যার হুমকি, পাকিস্তানে মুফতি গ্রেপ্তার
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ৯:৩৮ পিএম | অনলাইন সংস্করণ

নারী শিক্ষা অধিকারকর্মী শান্তিতে নোবেলজয়ী পাকিস্তানের মালালা ইউসুফজায়ীকে হুমকি দেওয়ায় উত্তরপশ্চিম পাকিস্তানের এক মুসলিম ধর্মীয় নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

সম্প্রতি ব্রিটিশ ভোগ সাময়িকীকে দেওয়া এক সাক্ষাৎকারে বিয়ে নিয়ে মালালার বক্তব্যের পর তাকে হামলা করতে মানুষকে উসকে দিয়েছিলেন ওই ধর্মীয় নেতা। 

পরে বুধবার (৯ জুন) সন্ত্রাসবাদবিরোধী আইনে খাইবার পাখতুনখাওয়া প্রদেশের আলেম মুফতি সরদার আলী হাক্কানিকে গ্রেপ্তার করা হয়। খবর এনডিটিভি ও ডনের।



এর আগে সন্ত্রাসবাদবিরোধী আইনে তার বিরুদ্ধে একটি এফআইআর করা হয়েছে। সামাজিকমাধ্যমে ছড়িয়েপড়া ভিডিওতে তাকে বলতে দেখা গেছে, পেশওয়ারে একটি মাহফিলে মালালার বিরুদ্ধে মানুষকে উত্তেজিত করে তোলেন এ মুফতি। এই নারী অধিকারকর্মীকে হামলা করতে লোকজনকে আইন হাতে তুলে নিতে বলেছেন তিনি।

ওয়াজে মুফতি সরদার বলেন, মালালা যখনই পাকিস্তানে আসবেন, তখন আমিই প্রথম তার ওপর আত্মঘাতী হামলার চেষ্টা করব।

ভোগ সাময়িকীকে মালালা বলেন, আমি এখনো বুঝে উঠতে পারিনি লোকজনকে কেন বিয়ে করতে হবে? যদি আপনার জীবনে কোনো মানুষকে দরকার পড়ে, তাহলে আপনাকে কেন কাবিননামায় সই করতে হবে। কেন এটি কেবল অংশীদারি হতে পারে না?

ভোরের পাতা/পি

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  মালালা   হত্যা   হুমকি   পাকিস্তান   মুফতি   গ্রেপ্তার  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]