সোমবার ১৪ জুন ২০২১ ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

শিরোনাম: বিশ্ব রক্তদাতা দিবস আজ    অবশেষে নেতানিয়াহু যুগের অবসান    ধর্ষণ চেষ্টাকারীর নাম প্রকাশ করলেন পরিমনী    শেখ হাসিনার মুক্তিতেই বাংলাদেশ মুক্তি পেয়েছিল    ২৩৮ কোটি টাকায় মহাকাশে বেজোসের সঙ্গী হচ্ছেন এক রহস্যময় ব্যক্তি!    কিছু দেশ সারা পৃথিবীর ভাগ্য নির্ধারণ করবে, সেই যুগ শেষ: চীন    পরীমণিকে ধর্ষণ করলো কে?   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
একসঙ্গে ১০ সন্তান জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন থামারা
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বুধবার, ৯ জুন, ২০২১, ১১:৫১ এএম | অনলাইন সংস্করণ

এক সঙ্গে ১০ সন্তান জন্ম দিয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকার এক নারী। সোমবার রাতে দেশটির প্রশাসনিক রাজধানী প্রিটোরিয়ার একটি হাসপাতালে গোসিয়াম থামারা সিথোল নামে ৩৭ বছর বয়সী এই নারী এক সঙ্গে ১০ সন্তানের জন্ম দেন। খবর মিরর ও আফ্রিকা নিউজের।



এর আগে গত মাসে মরক্কোর হালিমা সিসি নামের এক নারী একসঙ্গে ৯ সন্তান জন্ম দিয়ে গিনেস রেকর্ড গড়েছিলেন। সোমবার দক্ষিণ আফ্রিকার গোসিয়াম ১০ সন্তানের জন্ম দিয়ে সেই রেকর্ড ভেঙেছেন।

গোসিয়ামের স্বামী তেভো সোসোটেসি গণমাধ্যমকে জানিয়েছেন, হাসপাতালে চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিল তাঁর স্ত্রী। বিকেলে হঠাৎ করে ব্যথা অনুভব হলে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। হাসপাতালের চিকিৎসকেরা আগে থেকেই নিশ্চিত ছিল গোসিয়ামের গর্ভে একাধিক বাচ্চা রয়েছে।

দুইজন বিশেষজ্ঞ গাইনি চিকিৎসক তিনজন জেনারেল চিকিৎসকের সহযোগিতায় সিজারের মাধ্যমে একে একে ১০টি বাচ্চা বের করে আনেন। যার মধ্যে সাতজন ছেলে ও তিনজন মেয়ে। এর ছয় বছর আগে গোসিয়া যমজ সন্তানের জন্ম দিয়েছিলেন।

গোসিয়া স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, ‘আমার গর্ভাবস্থা নিয়ে আমি হতবাক। প্রথম দিকে এটা কঠিন ছিল। আমি অসুস্থ ছিলাম। এটা আমার জন্য কঠিন ছিল। এটি এখনও কঠিন, তবে আমি এখন এটিতে অভ্যস্ত। আমি আর যন্ত্রণা অনুভব করি না, তবে এটি এখনও কিছুটা কঠিন। আমি কেবল ঈশ্বরের কাছে প্রার্থনা করি যেন আমার সব শিশুকে সুস্থ অবস্থায় পালন করতে পারি। আমি এর জন্য সন্তুষ্ট।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]